বাবুনাগরিক শক্তিতে তারেকের ঠাই নাই: বাবুনগরী

স্কটলেন্ড মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার আওলাদে আমীর, জাতীয়তাবাদী শক্তির ভবিষ্যত মালিক ও জেনারেল জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী বড় গনতন্ত্র তারেক জিয়া বিএনপি শাখা পরিতেগ করে বাবুনাগরিক শক্তিতে যোগ দেওয়ার বেপারে আলাপ আলচনা চালাচ্ছেন, এমন সংবাদকে নাকচ করে দিয়ে বাবুনাগরিক শক্তির প্রতিষ্ঠাতা আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক মুহম্মদ ইউনূস বাবুনগরী বলেছেন, বাবুনাগরিক শক্তিতে তারেক জিয়ার ঠাই নাই।

আজ গ্লাসগো নগরীর একটি সিলেটী রেষ্টুরান্টে আয়জিত সংবাদ সম্মেলনে ইউনূস বাবুনগরী এ কথা বলেন।

ইউনূস বলেন, ২০০২ সালেই আমার নোবেল পুরস্কার পাওয়ার কথা ছিল। তখনই নরওয়ের রাজা, স্পেনের রানী, হিলারি রডহাম ক্লিনটন ও অন্যান্য বন্ধু বান্ধবের সংগে আমার আলাপ ফাইনাল হইছিল। কিন্তু আমি তাদের বললাম, ন। আই কেন্ট টেক নোবেল নাউ। ইফ আই টেক নোবেল, আই মাস্ট গিভ চান্দা টু হাওয়া ভবন। ইউ গিভ মি নোবেল হোয়েন হাওয়া ভবন ইজ খালি। নরওয়ের রাজা আমায় বলল, ওকে, হোয়েন হাওয়া ভবন ইজ খালি, ইউ টেক নোবেল ফাইনালি। কিন্তু নরওয়ের রাজা একটি অভিশাপ। স্পেনের রানী তাকে বলল, হিলারি তাকে বলল, আমি তাকে বললাম, কিন্তু সে শুনল না। ২০০৬ সালে যখন হাওয়া ভবনের দাপটে দেশের সকলেই শতে দশ টেকা চান্দা দিয়া হয়রান, তখন সালা ঘোচু আসিয়া আমায় টেলিফুন দিয়া বলে, মিষ্টার বাবুনগরী, হেভ ইউ হার্ড দি ষ্টোরী?

তারেক তুমার বেইল নাই, চান্দার কথা ভুলি নাই: ইউনূস

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, নরওয়ের নরপশুগুলি ২০০৬ সালে আমায় নোবেল দিয়া দিল। পুরস্কারের টেকা নিয়া ঘরে ফিরতে না ফিরতেই পাইলাম বড় গনতন্ত্রের ফুন। সে আমায় বলল, ইউনূস বাবুনগরী কাকা, আপনার জন্য হাওয়া ভবনে বস্তা রেডি রাখা। নোবেলের টেন পারসেন্ট পাঠাইয়া দিবেন। আচ্ছালামুআলাইকুম।

অশ্রু মুছে বাবুনগরী বলেন, গুনিয়া গুনিয়া নোবেলের টেকার টেন পারসেন্ট আমি নিজের হস্তে বস্তায় ভরিয়া টেম্পু ভাড়া করিয়া হাওয়া ভবনে পাঠাইলাম। সারা জীবন দরিদ্রদের নিকট হইতে তিরিশ চল্লিশ পারসেন্ট আদায় করিয়াছি, আর আমার নিকট হইতেই কিনা সে টেন পারসেন্ট কামাই করিয়া লইল। এ যেন ডিপজলকে ঠেক দিয়া পায়জামা ছিনতাই।

তারেক জিয়ার প্রতি ক্ষোভ প্রকাশ করে ইউনূস বলেন, ইন্টারপোলের পরোয়ানা জারীর পর বড় গনতন্ত্র আমার গ্লাসগো কেলেডনিয়া ইউনিভার্সিটিতে বিবিএ পড়িবার বায়না ধরছিল। সে আমায় চিঠি লিখিয়া বলে কি, টিউশন ফির টেন পারসেন্ট টেকা কাটিয়া রাখব কাকা। কত্তবড় ঘোচু।

ইউনূস দৃঢ় কণ্ঠে ঘোষনা করেন, আল্লামা শফির বাংলায় তারেক জিয়ার ঠাই নাই। বাবুনাগরিক শক্তিতে তাকে কুনদিন জায়গা দিব না।

4 Comments to “বাবুনাগরিক শক্তিতে তারেকের ঠাই নাই: বাবুনগরী”

  1. Ei shongbad likha ta purai besht hoise… english bhulaiya dilo.

  2. fata fati hoyche. English version thakle valo hoto!

  3. এ যেন ডিপজলকে ঠেক দিয়া পায়জামা ছিনতাই।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: