নিজেকে গ্রামের ‘পোলা’ বলে শিকারুক্তি দিলেন শাম্মী পাণ্ডে

সংসদ মতিবেদক

জাতীয় সংসদ ভবনে ভরা মজলিসে জাতির সামনে নিজেকে গ্রামের ‘পোলা’ বলে শিকারুক্তি দিয়েছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা সংসদ সদস্য ও বিশেষ নৃশংস ইস্কোয়াডের অন্যতম সদস্য শাম্মী পাণ্ডে।

বুধবার জাতীয় সংসদের অধিবেশন চলাকালে এ শিকারুক্তি করেন শাম্মী।

শাম্মী পাণ্ডে বাকশালী সংসদ সদস্যদের উদ্দেশ করে বলেন, এই মহান সংসদে দাড়িয়ে আমি কাউকে ডরাই না। আমি তাই জাতির উদ্দেশে বলতে চাই, আমিও গেরামের ‘পোলা’, চোতমারানী গাইল দিতে জানি।

শাম্মী পাণ্ডের এই বীরত্বপুর্ন শিকারুক্তির পর সংসদে প্রচণ্ড শোরগোলের সৃস্টি হয়। বিএনপি শাখার নারী সংসদ সদস্যরা টেবিলে বিপুল চাপড় দিয়ে শাম্মী পাণ্ডেকে অভিনন্দন জানালেও পুরুষ সংসদ সদস্যদের মধ্যে অস্বস্তির সৃস্টি হয়। তাদের কারও কারও মাঝে হতাশা, কারও কারও মাঝে ক্ষোভের সৃস্টি হতে দেখা গেছে।

বিরুধী দলের জেষ্ঠ সদস্য মওদুদ আহমদকে এই সময় দাত দিয়ে নখ কাটতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বাকশালী সংসদ সদস্য স্পিকারের দৃস্টি আকর্ষন করে বলেন, একজন গেরামের পুলা কি করে সংরক্ষিত মহিলা সংসদ সদস্যের আসন পাইল তা তদন্ত করে দেখতে হবে মাননীয় ইস্পিকার।

আরেক বাকশালী সদস্য বলেন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য পদে শপথ গ্রহনের পুর্বে ২ কপি সত্যায়িত মেডিকেল সার্টিফিকেট ও এক্সরে ফিল্ম স্পিকারের কাছে জমা দেওয়ার বিধান চালু করা প্রয়জন। নাহলে মহিলা সংসদ সদস্যদের পদে গ্রামের পুলারা আসিয়া ভিড় করবে।

শাম্মী পাণ্ডে নিজেকে গ্রামের পোলা বলে শিকারুক্তি দেওয়ার পর সারা দেশে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বিশিষ্ঠ ইতিহাসবীদ, কলামিষ্ট ও গান্ধীবাদী আন্দলনের অগ্র সেনানী সৈয়দ আবুল মকসুদ বলেন, শাম্মী পাণ্ডে একজন বীরপুলা। তিনি যেভাবে মহিলার ছদ্মবেশে সংসদ ও ফেন্টাষ্টিক ফাইভে যোগ দিয়েছেন, তা ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে।

শাম্মী পাণ্ডের সহকর্মী ও ফেন্টাষ্টিক ফাইভের নায়েবে আমীর পাপিয়া পাণ্ডের সংগে যোগাযোগ করা হলে তিনি মতিবেদককে মুঠোফোনে বলেন, শাম্মী যে একজন পুলা তা আমরা কখনও বুঝতে পারিনি। একশনে নেমে কে পুলা কে মাইয়া এতসব খেয়ালও থাকে না। আর দশটি নারী কেডারের মত শাম্মীও মহিলা কনষ্টেবলদের মাটিতে ফেলিয়া তাদের উপর চড়াও হইছে, গাড়ি তুলিয়া আছাড় দিছে। আবার অবসরে আমরা বিএনপি শাখার নয়া পল্টনস্থ কার্যালয়ের সামনে বসে অন্তাকশরী খেলিয়াছি, বাদাম বুট ভাগাভাগি করিয়া নিজে খাইছি, ফারুককে খাওয়াইছি। সে পুলা হলেও আমার সংগে তার মিস্টি বন্ধুত্বে ছেদ পড়বে না।

জয়নাল আবদিন ফারুকের সংগে যোগাযোগ করা হলে তিনি সিংগাপুর হতে মুঠোফোনে বলেন, আমি প্রতারিত হয়েছি। বিএনপি শাখার রাজনীতী করে আমি পদে পদে শুধু লাঞ্ছনা বঞ্ছনা গঞ্জনার স্বিকার। এসি হারুনের মাইর খাইলাম, পাপিয়া পাণ্ডের বাদাম খাইলাম, আর শাম্মীর সংগে যখন নিবিড় বন্ধুত্ব সবে মাত্র গড়ে উঠছে তখন কিনা সে শিকারুক্তি দিল সে গ্রামের পুলা। হোয়াট ইশ দিশ?

কারওয়ানবাজারের সর্দার, হেফাজতে মাহমুদুরের প্রতিষ্ঠাতা আমীর ও প্রভাবশালী সংগঠন মতিসংঘের সভামতি মতিচুর রহমান আফৃদী হাসতে হাসতে মতিকণ্ঠকে বলেন, সংসদে সেদিন চুদুরবুদুর ঢুকিয়াছে, আজ চোতমারানীও ঢুকল। আশা করি এই অধিবেশনেই খানকির পুলা ও বিলাইপুটু ঢুকবে।

মতিকণ্ঠের প্রতি সমবেদনা জানিয়ে মতিচুর বলেন, মতিকণ্ঠের ভাত সংসদে খাইয়ালাইল।

10 Comments to “নিজেকে গ্রামের ‘পোলা’ বলে শিকারুক্তি দিলেন শাম্মী পাণ্ডে”

  1. হেতির DNA টেস্ট করা হউক। জাতি জানতে চায় হেতি মরদ না কি। নাইলে হেতির বিয়া যেই বাড়িত হইব, হেরা কানবো আর কইব… কি বিয়া করলি বাবা মদন, সারা গুষ্টি ভইরা খাইলি চোদন,

  2. fucking hilarious….last line ta especially…omg….pet betha hoye gelo

  3. wtf! she’s got the D! *ROFL*

  4. মতিকণ্ঠের প্রতি সমবেদনা জানিয়ে মতিচুর বলেন, মতিকণ্ঠের ভাত সংসদে খাইয়ালাইল।

  5. সংরক্ষিত মহিলা সংসদ সদস্য পদে শপথ গ্রহনের পুর্বে ২ কপি সত্যায়িত মেডিকেল সার্টিফিকেট ও এক্সরে ফিল্ম স্পিকারের কাছে জমা দেওয়ার বিধান চালু করা প্রয়জন। নাহলে মহিলা সংসদ সদস্যদের পদে গ্রামের পুলারা আসিয়া ভিড় করবে।

  6. Motikontho strikes back.

  7. “একশনে নেমে কে পুলা কে মাইয়া এতসব খেয়ালও থাকে না। আর দশটি নারী কেডারের মত শাম্মীও মহিলা কনষ্টেবলদের মাটিতে ফেলিয়া তাদের উপর চড়াও হইছে, গাড়ি তুলিয়া আছাড় দিছে।”

    :-O

  8. ‘দৈনিক মতিকন্ঠ’ আজ প্রথম দেখলাম; এর শ্লোগান দেখছিঃ “সংবাদ বদলে দেয়”। তার মানে, এরা আসল সংবাদ পরিবেশন না করে, ইচ্ছা/সুবিধা মত সংবাদকে বদলিয়ে তবে পরিবেশন করেন। তো এদের উপর আস্থা রাখা যায় কী করে?

    • vai apnake k bollo Moti’r upor depend krte? Ashtha rakbar jnno to onk newspapers e ache…eta te khali sobai k bash mara hoi!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: