টেকা লাগলে টেকা দিব: মওদুদ

নিজস্ব মতিবেদক

সংসদে অশালীন কথা বললে শব্দ প্রতি ৩০,০০০ টাকা জরিমানা দেওয়ার বাকশালী প্রস্তাবে সমর্থন দিয়ে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার উকিলে আমীর বেরিষ্টার আল্লামা মওদুদ আহমদ বলেছেন, টেকা লাগলে টেকা দিব।

আজ এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বেরিষ্টার মওদুদ বলেন, সংসদে বক্তিতা বিবৃতির উপর আদালতের কুন হাত নাই। সংসদে খাড়াইয়া যে যা খুশি বলতে পারে। টিভির কেমেরা ফিট করার কারনে সে কথা সংগে সংগে গুটা দুনিয়াতে রটিয়া যায়। সে কথা পরে মাননীয় স্পিকারনী এক্সপাঞ্চ করলেই কি আর না করলেই কি। এই যে আমাদের বিএনপি শাখার রানু পাণ্ডে চুদুরবুদুর বলল, শাম্মী পাণ্ডে চোতমারানী বলল, মাননীয় স্পিকারনী কি ঠেকাইতে পারল? পারে নাই। মহিলা সংসদদের মুখ ছাই চাপা আগুন, এক দিক দিয়া বন্ধ করলে অন্য দিক দিয়া ফুসিয়া বাইর হবে।

আবেগঘন কণ্ঠে মওদুদ বলেন, বাকশালের এক বাচ্চা এমপি প্রস্তাব করেছে, গাইল প্রতি তিরিশ হাজার টেকা জরিমানা করতে হবে। আমি তার প্রস্তাবে সমর্থন দিতেছি। আল্লাহর রহমতে টেকাটুকার অভাব আমাদের নাই। দরকার পড়লে সৌদী আরব হতে বড় গনতন্ত্র তরুন নেতৃত্ব তারেক জিয়ার ছুটকেছ এক এক করিয়া ফিরত আনিয়া আমরা মুখ খুলব।

বিএনপি শাখার সংসদ সদস্যদের জন্য গালি প্রতি টাকা জরিমানা না করে এককালীন ফ্লেট রেট চালুর প্রস্তাব দিয়ে আল্লামা মওদুদ বলেন, গাইল গনিতে গনিতে মুল্যবান সময় নস্ট না করিয়া ফ্লেট রেট বান্ধিয়া দিন মাননীয় স্পিকারনী। এতে করিয়া জনগনের টেকায় চালিত সংসদে টাইম বাচবে, আবার আমরাও কিছু কথা বলিয়া মনের ভার হালকাইতে পারব।

সংসদের নিয়মকানুনের প্রতি ক্ষোভ প্রকাশ করে মওদুদ বলেন, সারা বাংলাদেশের লোক চোতমারানী খানকির পুলা বলে, আর তাদের জনপ্রতিনিধি হইয়া আমরা দুটু কথা কইলেই দুষ।

মওদুদ উত্তেজিত হয়ে বলেন, আরে চল্লিশ বছর ধরিয়া কান্ধে কান্ধু মিলাইয়া আমরা পলিটিকশ করতেছি। কখনও আমাদের হাতে ডাণ্ডা থাকে কখনও বাকশালের হাতে। কে চোতমারানী কে খানকির পুলা তা আমরা যেমন জানি, পাবলিকেও জানে। মাঝখান দিয়া মিছিমিছি আইনকানুন করিয়া শালীনতা রক্ষার কুন অর্থই হয় না। টেকা জরিমানা করতেছেন করেন। টেকা লাগলে টেকা দিব।

তাতক্ষনিক প্রতিক্রিয়ায় সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী বলেন, গ্রামীন ফুনের শেয়ার নয়ছয় করিয়া তিরিশ হাজার কুটি টেকা আমার নিজের তহবিলে ঢুকান আছে। সংসদে আমারেও খাড়াইয়া কিছু বলতে দেওয়া হক। শেখের বেটীরে এক কুটি গালি দিয়া সকল টেকা সংসদের একাউন্টে জমা দিব। টেকাটুকা কুন বেপারই নহে।

One Comment to “টেকা লাগলে টেকা দিব: মওদুদ”

  1. Manoniyo Speaker-nee…..ha ha ha ha ……hahahaha fell out of chair…..hahahah

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: