হাম সাথ সাথ হায়: মখা

চাদপুর মতিনিধি

অবশেষে লাইনে এসেছেন বৃহত্তর জামায়াতের বাকশাল শাখার ফেসিবাদী আমীর ও স্বরাস্ট্র মন্ত্রী ডা. মখা আলমগীর।

বুধবার চাদপুরের কচুয়া উপজেলার সাচার বাজারে ইসলামী বেংকের ২৭৭তম শাখা উদ্বোধন কালে ওই এলাকার সংসদ সদস্য মখা বলেন, আমি লাইনে এসেছি।

মখা মন্ত্রী সাংবাদিকদের বলেন, ইসলামী বেংক কোনো বেক্তিগত প্রতিষ্ঠান নয়। এই বেংক সকলের। বাংলার মুসলিম, বাংলার হিন্দু, বাংলার বৌদ্ধ, বাংলার খৃস্ঠান, সকলের বেংক ইসলামী বেংক। তাই ইসলামী বেংকের আহ্বানে সরকার যেমন লাইনে আসিয়াছে, আপনারাও তেমন লাইনে আসবেন।

আবেগঘন কণ্ঠে মখা বলেন, একাত্তর সালে কি সুন্দর সকলে মিলিয়া মিশিয়া ছিলাম। আমি ছিলাম ময়মনসিংহের ডিছি। সকলে খাতির করিত, সম্মান করিত। লম্বা ফর্সা পাকিস্তানী অফিসাররা আসিয়া আমার গালে ঠোনা দিয়া বলিত, গুড বয়। তখন দেশে ইসলামী বেংক ছিল না, কিন্তু শান্তি ছিল। আজ দেশে শান্তি নাই, কিন্তু ইসলামী বেংক আছে। সময় আসিয়াছে ইসলামী বেংক ও শান্তি উভয় প্রতিষ্ঠার। তাই এক সংগে কাজ করিয়া যাইতে হবে।

আমি লাইনে এসেছি, আপনারাও আসুন: মখা

শাহবাগের প্রতি ক্ষোভ প্রকাশ করে মখা বলেন, সুন্দর চলিয়া যাইতেছিল দিন। মাঝখান হতে কিছু গন্ডগল কারী আসিয়া শাহবাগে খাড়া হইয়া বলল, ইসলামী বেংক নিশিদ্ধ করতে হবে, বর্জন করতে হবে। আরে বেটা অভিশাপ, ইসলামী বেংক কি বলদের পুটু দিয়া বাইর হইছে যে বর্জন করব? আমার ভিতরে বাহিরে অন্তরে অন্তরে ইসলামী বেংক। উহাকে নিশিদ্ধ করব কুন দুঃখে?

সকলকে অবিলম্বে ইসলামী বেংকের কচুয়া থানার সাচার বাজার একাউন্টে টাকা জমা করার আহোভান জানিয়ে মখা বলেন, এই খানে টেকা দিয়া শান্তি বজায় রাখুন। কচুয়া থানার সাচার বাজারকে আমি প্রাচীন রোম নগরীর নেয় বেবসা বানিজ্যের কেন্দ্রে পরিনত করব। যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের সংগে আমার কথা হইছে, কালকে থেকে অল রোডস লিড টু সাচার বাজার। দেশের যে কুন রাস্তায় নামলেই সাচার বাজারে আসতে হবে। আর সাচার বাজারে একবার আসিলে টেকা রাখতে হবে ইসলামী বেংকেই।

ফিতা কেটে বেংক উদ্বোধন করে মখা আলমগীর ইসলামী বেংকের বেবস্থাপনা পরিচালক আবদুল মান্নানকে আলিংগন করে বলেন, জানু মেরি জান মে তেরে কুরবান তু মেরা মে তেরি জানে সারা পাকিস্তান।

Tags:

3 Comments to “হাম সাথ সাথ হায়: মখা”

  1. লম্বা ফর্সা পাকিস্তানী অফিসাররা আসিয়া আমার গালে ঠোনা দিয়া বলিত, গুড বয়।

  2. motikonto BAL er putu marche dekhe bhalo lagche

  3. কচুয়া থানার সাচার বাজারকে আমি প্রাচীন রোম নগরীর নেয় বেবসা বানিজ্যের কেন্দ্রে পরিনত করব। 😛
    HAIL MOTIKONTHO!!!!! 😀

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: