খালেদার চিঠি রেশমার লিখা: সাইমন রাইট

লনডন মতিনিধি

লনডনের শেতাংগ অনুসন্ধানী সাংবাদিক সাইমন রাইট বলেছেন, ওয়াশিংটন টাইমসে খালেদা জিয়ার চিঠিটি রচনা করেছেন ১৭ দিন ধ্বংস স্তুপে আটক গার্মেন্টস কর্মী রেশমা।

আজ এক সংবাদ সম্মেলনে সাইমন রাইট এ চাঞ্চল্যকর তথ্য তুলে ধরেন।

সাইমন রাইট বলেন, ওয়াশিংটন টাইমসে জিএসপি সুবিধা বাতিলের আবদার করিয়া খালেদার চিঠি ছাপা হওয়ার পর আমি তদন্ত করতে বাংলাদেশ গিয়াছিলাম। এই চিঠি আমার মনে বেপক আলুড়ন সৃস্টি করে। তাই আমি ঢাকায় নামিয়া একে ওকে জিজ্ঞাসাবাদ শুরু করি। পরে জিজ্ঞাসা বাদ দিয়া সুজা চলিয়া যাই রেশমার গ্রামের বাড়ি। রেশমার মাতা আকতারী বেগম আমায় বলেন, খালেদা জিয়ার চিঠি রেশমা রচনা করেছে।

আবেগঘন কণ্ঠে সাইমন রাইট বলেন, খালেদা জিয়া মেটৃকে ইংরাজিতে লেটার পান নাই। কাজেই ওয়াশিংটন টাইমসে ছাপা হওয়া ইংরাজি লেটারটি তিনি রচনা করতে পারবেন না। এ চিঠি রচনা করেছে অন্য কেউ। আর সেই অন্য বেক্তিটি রেশমা।

সাইমন রাইট ইজ অলউয়েজ রাইট: সাইমন রাইট

বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে সালাফিয়ে আমীর এবং ইসলাম ও জ্বালানী বিশেষজ্ঞ ‘বংগ ছুছুন্দর’ মাহমুদুর রহমানের বরাত দিয়ে সাইমন রাইট বলেন, মাহমুদুর রহমানও খালেদা জিয়ার ঐ চিঠি ছাপা হওয়ার পর শমসের মবিন চৌধুরীকে মুঠোফোন দিয়া চিঠির প্রকৃত লেখক সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেছিলেন। কিন্তু শমসের মবিন চৌধুরী একটি অভিশাপ। প্রকৃত লেখকের নাম সে গুপন রাখার জন্য বলে, কিছু কথা থাক না গুপন। কিন্তু এই একবিংশ শতাব্দিতে কুন কথাই গুপন থাকে না। আমি তাই চিঠির প্রকৃত লেখককে টানিয়া বাইর করছি। সে রেশমা।

হাসতে হাসতে সাইমন রাইট বলেন, আমি বলতেছি যে সাইমন রাইট ইজ অলউয়েজ রাইট।

এ বেপারে যোগাযোগ করা হলে ১১০% অরাজনৈতিক সংগঠন ‘হেফাজতে মাহমুদুর’ এর আমীর ও কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আফৃদী বলেন, সাইমন রাইট যখন এ কথা বলেছে তখন খালেদার চিঠি রেশমারই রচিত। এর উপর আর কুন কথাই চলে না।

3 Comments to “খালেদার চিঠি রেশমার লিখা: সাইমন রাইট”

  1. Ohmm my god.That’s hilarious….

  2. বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে সালাফিয়ে আমীর এবং ইসলাম ও জ্বালানী বিশেষজ্ঞ ‘বংগ ছুছুন্দর’ মাহমুদুর!!!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: