মেধা চত্বরকে মেধা শুন্য করল পুলিশ: শিবির

নিজস্ব মতিবেদক

মুক্তিযুদ্ধা কোটা বাতিল করে রাজাকার কোটা চালুর দাবীতে বৃহত্তর জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের খানকির পোলায়ে নেতা কর্মীদের নেতৃত্বে আয়জিত গন আন্দলনের পীঠস্থান শাহবাগের মেধা চত্বর থেকে আন্দলনকারীদের হটিয়ে দিয়েছে বাকশালী সরকারের ফেসিবাদী ঢাকা মেট্রপলটন পুলিশ।

ঢাকা মেট্রপলটন পুলিশের রমনা অঞ্চলের ফেসিবাদী কর্মকর্তা শিবলী নোমান মতিকণ্ঠকে এ বেপারে নিশ্চিত করেছেন।

সরকারী চাকরীতে মুক্তিযুদ্ধা কোটা বাতিল করে অবিলম্বে রাজাকার কোটা, আল বদর কোটা, আল শামস কোটা ও একাত্তরের শান্তি পন্থীদের কোটা চালু করে দেশের মেধা সংরক্ষনের দাবীতে ঢাবি শাখার শিবির নেতাদের অংশ গ্রহনে দুই দিন ধরে শাহবাগে এ আন্দলন চলছিল।

দেশের মেধা রক্ষার জন্য চারুকলা অংগনের বেশ কিছু বৃহত আকৃতির কাঠের পুতুল ভস্মীভুত করা হয়।

এ বেপারে মেধা চত্বর আন্দলনের আমীর আ স ম তোহার সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, একাত্তরের কালরাত্রিকে হার মানিয়েছিল ৫ মে মতিঝিলে রেব পুলিশ কর্তৃক গন হুজুর হত্যা। আর ৫ মে-কে হার মানাল ১১ জুলাই এর গন মেধাবী হত্যা। লক্ষ লক্ষ মেধাবীকে শাহবাগের মেধা চত্বরে হত্যা করেছে বাকশালী পুলিশ ও ছাত্র লীগ। তারা মেধা চত্বরকে মেধা শুন্য করেছে। সকল মেধাবী এখন হয় মৃত অথবা পলায়ন করে মগবাজারে দলীয় কার্যালয়ে আশ্রয় নিয়েছেন। যেহেতু মগবাজার প্রকৃত পক্ষে পাকিস্তানের অংশ, তাই নির্দিধায় বলা যায়, বাংলাদেশে এখন আর কুন মেধাবী নাই।

আবেগঘন কণ্ঠে তোহা বলেন, এর আগে বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েব, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের নির্মম বলি, ইসলামের বাগানে ফুটন্ত গোলাপ আল্লামা দেলাওয়ার হোসেইন সাঈদীর মুক্তির দাবীতে আন্দলন করেছি। এখন মেধাবী বাচাতে আন্দলন করছি। এরপর হিন্দু ও ভারতের চরদের খতমের আন্দলন করব। নারায়ে তকবীর।

এ বেপারে বিশিষ্ঠ কবি, দার্শনিক ও হেকিমী চিকিতসক আল্লামা ফরহাদ মজহার লুংগির সংগে যোগাযোগ করা হলে তিনি কাদতে কাদতে বলেন, দেশে এখন মেধাবী ও মুক্তিযুদ্ধারা মুখমুখি। একাত্তর সালেও এ দেশে মেধাবী ও মুক্তিযুদ্ধারা মুখমুখি হয়েছিল। আমি তখনও মেধাবীদের সাপট দিছিলাম, এখনও দিব। চারুকলার সব পুতুল পুড়াইয়া দিতে হবে, নাহলে দেশে মেধা বাচান যাবে না।

শাহবাগের বিশদ পরিস্থিতি ফরহাদ মজহার লুংগি খুলে বেখ্যা করে বলেন, শাহবাগ একটি কলংকিত নাম। আজ থেকে তার নাম হোক মেধাস্তান।

18 Comments to “মেধা চত্বরকে মেধা শুন্য করল পুলিশ: শিবির”

  1. khub ekta khanki khanki post hoise .

  2. শাহবাগের বিশদ পরিস্থিতি ফরহাদ মজহার লুংগি খুলে বেখ্যা করে বলেন, শাহবাগ একটি কলংকিত নাম। আজ থেকে তার নাম হোক মেধাস্তান।

  3. ভাই, তুই যে আওয়ামী লীগ গু খাইসোস, এইডা পাবলিকের সামনে এমনে না বুঝাইলে হয়না? আগে পোস্ট গুলা ভালো লাগতো । ইদানিং পুরা আওয়ামী এজেন্ট এর মত করে কথা বলা হচ্ছে! এইটার নাম চেঞ্জ কইরা আওয়ামী কণ্ঠ রাখ ।

    • তুই যে রাজাকারগো ধন ছুইশা আইসস তা এইখানে কওয়ার কি দরকার

    • @ বৃহত্তর আওয়ামী লীগ এর খানকির পুলা :::::—–..==: Tui je ashole BNP/Jamaat er Khanki’r pola, tui Rajakar ar Tarek jiar/Khaleda’r tetul bichi- gu khawa.. tor Baap o Rajakar /BNP der gu khawar por tui hoisish ..er laigai tor manushikota purai patla paikhana..ami laptop screen theikai gondho paitesi…tui dekh..tor comment approve howar agei computer tokey automatically gu-color er profile picture dise 😀

      Tor moton shob BNP/Jamaat banchud gu-khawa…gu-khas deikhai online-e jaiya gu-comment korish. Hagu kora chara tui ar kisu janos-e na.

      Tor nunu’r kono size nai.

  4. কোটা বাতিলের দাবিতে আন্দোলনরত শাহাবাগের সাধারন ছাত্রদের জামাত-শিবিরপন্থী বলে প্রচারনা শুরু হয়েছে ! অতঃপর পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলা। পুলিশ একা হামলা করলেই পারতো। ছাত্রলীগের জন্য তো ‘রাজনৈতিক কোটা’ আছেই !!

  5. আমার বাপে মুক্তিযোদ্ধা,কিন্তু তার এই আইডেনটিটি বেইচা খাইতে আমার লজ্জা লাগে। সে কি এই সারটিফিকেট বেচার জন্য যুদ্ধ করছিল?

    • তোমার বাবা তো মুক্তিযুদ্ধে পাকিস্তানের পক্ষে অংশ নিয়েচিল। তুমি কোটা কোথ থেকা পাবা। তুমি পাকিস্তান যাও।

  6. amar baler news. aj theke r porlam na

  7. সাফাত ভাই,বাপে যুদ্ধ করছিল রাজাকারগো ভোট দিয়া তাগোরে মন্ত্রী বানাইয়া গাড়ীতে বাংলাদেশের, হ্যা বাংলাদেশের(পাকিস্তানের নয়)পতাকা গাড়ীতে নিয়া ঘুরনের লিগা,হাতে তালি দেন,আসিতেছে শুভদিন

  8. দেশে এখন মেধাবী ও মুক্তিযুদ্ধারা মুখমুখি। একাত্তর সালেও এ দেশে মেধাবী ও মুক্তিযুদ্ধারা মুখমুখি হয়েছিল। আমি তখনও মেধাবীদের সাপট দিছিলাম, এখনও দিব। চারুকলার সব পুতুল পুড়াইয়া দিতে হবে, নাহলে দেশে মেধা বাচান যাবে না।

  9. চারুকলায় গিয়ে যদি কেউ মূর্তি পোড়ায়,
    যে প্রক্টর আগের দিন গিয়ে তাদের সাপোর্ট দিয়ে আসল, তার অফিসেই হামলা চালায়,
    পিএসসি সম্পূর্ণ স্বাধীন কমিশন, তারা মূল্যায়ন করে সরকারের কোন প্রভাব ছাড়াই, সেই তারাও ফল পূনর্মূল্যায়নের আশ্বাস দিয়েছে- সেটার পরেও যারা সরকারকেই সকাল বিকাল গাইলায়,

    তখন জিজ্ঞেস করতে মনে চায়- এই মেধাবী আসলে কারা ভাই ?

    এধরণের আন্দোলন সবসময়ই শুরু হয় অরাজনৈতিকভাবে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই রাজনীতি চলে আসাটা অসম্ভব কিছু না ।

  10. কইলাম না আওয়ামী লীগ এর নির্লজ্জ চামচামী শুরু করসোস তোরা মতিকণ্ঠের এডমিন প্যানেল । শেখ হাসিনার দুধ খাওয়ায় তোগো মাথার গু গুলান পরিষ্কার করা দরকার ।

    • তর মার দুদ কি ছুড নাকি?

    • Tui actually বৃহত্তর BNP/Jamaat এর খানকির পুলা..Ja Ranu Pandey’r dud kha, shammi pandey re tetul banaye kha. Tor baap er AIDS chilo jokhon tokey conceive kora hoise ei jonno tui ekta nimokharam bainchod. Moudud er dud kha. Banchud, Shala.

    • Tui actually বৃহত্তর BNP/Jamaat এর খানকির পুলা..Ja Ranu Pandey’r dud kha, shammi pandey re tetul banaye kha. Tor baap er AIDS chilo jokhon tokey conceive kora hoise ei jonno tui ekta nimokharam bainchod. Moudud er dud kha. Banchud, Shala.

  11. নিচের লাইনটা পড়ে হাসতে হাসতে পেটে খিল ধইরা গেছে।
    শাহবাগের বিশদ পরিস্থিতি ফরহাদ মজহার লুংগি খুলে বেখ্যা করে বলেন, শাহবাগ একটি কলংকিত নাম। আজ থেকে তার নাম হোক মেধাস্তান।

    সিফাত … তোমার বাবা মুক্তিযুদ্ধ অবশ্যই করছিল। তবে গোলাম আযমদের সাথে। রাজাকারের পক্ষে মুক্তিযোদ্ধার বিপক্ষে।

  12. galigalaz koren ken vai. gali charao to fun kora jai tai na. apnader baba ma jodi eigula kokhono pore tara ki vabbe ekbar vebe dekhun to vi.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: