গোলাম আজমের দোয়া চাইলেন শফিক ও কামরুল

নিজস্ব মতিবেদক

আগামী নির্বাচনে ভাল ফল করার জন্য বৃহত্তর জামায়াতে ইসলামীর সাবেক খানকির পোলায়ে আমীর ও মুক্তিযুদ্ধে গনহত্যার মদদদাতা অধ্যাপক গোলাম আজমের দোয়া চেয়েছেন বৃহত্তর জামায়াতের বাকশাল শাখার খানকির পোলায়ে আমীরে কানুন শফিক আহমদ ফাক ও খানকির পোলায়ে নায়েবে আমীরে কানুন কামরুল ইসলাম টাক।

আজ আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-১ এর ঘোষিত রায়ে গোলাম আজমের অপরাধ প্রমানিত হওয়ার পর ৯০ বতসরের কারাদন্ডের রায় শুনে আল্লাহর কাছে পানাহ কামনা করেন শফিক আহমদ ফাক ও কামরুল ইসলাম টাক।

এর পরপরই তাঁরা আগামী নির্বাচনে ভাল ফলের জন্য গোলাম আজমের দোয়া কামনা করতে যান। এ সময় আদালত প্রাংগনে এক আবেগঘন পরিস্থিতির সৃস্টি হয়।

শফিক আহমদ ফাক বলেন, ট্রাইবুনালের রায়ে জনগনের প্রত্যাশা পুরন হয়েছে। জনগনের প্রত্যাশা ছিল, একজন বৃদ্ধ বেক্তি যেন ফাসিতে ঝুলিয়া আন্তর্জাতিক মহলে দেশের বদনাম না কামায়। ট্রাইবুনাল জনগনের প্রত্যাশা টায়ে টায়ে পুরন করেছেন। আমি খুশি।

কামরুল ইসলাম টাক বলেন, ট্রাইবুনালের রায় স্বচ্ছ নিরপেক্ষ ও আন্তর্জাতিক মানের রয়েছে। এই রায় এত স্বচ্ছ যে পাপিয়া পাণ্ডে এই রায় পরিধান করলে রাস্তায় জনগন অজ্ঞান হইয়া যাইত। এই রায় এত নিরপেক্ষ যে প্রসিকিউশনের তুরিন আফরুজ কান্দিয়া দিছে আর গোলাম আজম হাসিয়া দিছে। এই রায় সুবিনয় মুস্তফীর রায়, রায় শুনিয়া বিড়াল ও বিড়ালের মুখে ধরা ইন্দুর উভয়েই হাসিয়া খুন।

আগামী ৯০ বছর গোলাম আজমের লালন পালনের জন্য জনগনের উপর আলাদা ‘আজম কর’ বসানর অংগীকার বেক্ত করে ফাক ও টাক বলেন, বয়স বিবেচনায় আগামী ৯০ বছর উনার মেহমানদারী আমাদিগকেই করতে হবে।

আবেগঘন কণ্ঠে তারা বলেন, সেক্স, প্রেম ও ফাসি জুয়ান পুলাপানের বেপার, বৃদ্ধের নহে। বুড়া বয়সে ফাসি দিলে উনি বেথা পাবেন। বলা যায় না, বুড়া বয়সে ফাসি দিলে যদি উনার মৃত্যু ঘটত? তখন আমরা ভদ্র সমাজে মুখ দেখাইতাম কেমন করিয়া?

গোলাম আজম শফিক ফাক ও কামরুল টাক উভয়কে দোয়া করে আলিংগন করে বলেন, হতে হবে বড়।

4 Comments to “গোলাম আজমের দোয়া চাইলেন শফিক ও কামরুল”

  1. বুড়া বয়সে ফাসি দিলে উনি বেথা পাবেন। বলা যায় না, বুড়া বয়সে ফাসি দিলে যদি উনার মৃত্যু ঘটত? তখন আমরা ভদ্র সমাজে মুখ দেখাইতাম কেমন করিয়া?- খানকির পোলা

  2. এই হচ্ছে আসল রাজনীতি… সুশীলের কণ্ঠে যা স্বীকার করতে বাধে, মতির কণ্ঠে তা শ্লোগান।

  3. এই রায় এত স্বচ্ছ যে পাপিয়া পাণ্ডে এই রায় পরিধান করলে রাস্তায় জনগন অজ্ঞান হইয়া যাইত।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: