সালারা অলিভ অয়েল দেয় মুটে এক চামচ: গোলাম আজম

নিজস্ব মতিবেদক

বংগবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ওরফে বিএসএমএমইউ কর্তৃপক্ষের প্রতি ক্ষোভ প্রকাশ করে দেশের সর্বাপেক্ষা বড় মেধাবী, ১৯৭১ সালে গনহত্যার পরিকল্পনাকারী ও বৃহত্তর জামায়াতে ইসলামীর সাবেক খানকির পোলায়ে আমীর অধ্যাপক গোলাম আজম বলেছেন, সালারা অলিভ অয়েল দেয় মুটে এক চামুচ।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-১ কর্তৃক ঘোষিত ৩০ বতসরের আরামদণ্ড প্রাপ্তির পর মংগলবার রাত্র কালে বিএসএমএমইউ এর কারা কক্ষে আয়জিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় তার পরিধানে ছিল কয়েদীর ডুরাকাটা পাইজামা।

গোলাম আজম বলেন, যে বাংলাদেশের পুটু মারতে চারটি দশক বেস্ত আছিলাম, সেই বাংলাদেশের পাবলিকের টেকশের টেকায় দেড়টি বতসর বড় ভাল পান ভোজন করিয়াছি। তার আগে ছয় দশক আমার বেগমের মানবতা বিরুধী রান্না খাইয়া জিন্দেগী গুজরান করিতে হইছে। বৃদ্ধ বয়সে আসিয়া দেড়টি বতসর যেন বেহেস্তে কাটাইলাম। সকালের নাশতায় বিএসএমএমইউ আমায় দিত লাল আটার পাঁচটি রুটি, সঙ্গে ডিম ভাজি, আলু ছাড়া সবজি ভাজি, মুরগির মাংস, মিষ্টি, এনসিওর দুধ ও কলা। একদিন ভাজিতে আলু পাইয়া বিএসএমএমইউ এর উপাচার্যকে ডাকাইয়া আনিয়া বললাম, ভাজিতে আলু কেন রে খানকির পুলা? সে হাতজোড় করিয়া বলিল আংকেল মাফ কিজিয়েগা। তারপর সে ভাজি পালটাইয়া দিল। কারাগারে সেই ছিল আমার প্রথম আলুর অভিজ্ঞতা। বাসর রাতে বিড়াল মারার নেয় আমি সেই প্রথম আলু বর্জন করি। বাংগালী জাতিও যদি আমার মত বাসর রাতেই প্রথম আলু বর্জন করতে পারত, তাদের ভাল হত।

আবেগঘন কণ্ঠে গোলাম আজম বলেন, সকালে নাস্তা খাইয়া টেলিভিশনে জিসম-২ এর গান দেখতাম। সানি লিওনি মেয়েটি সুন্দর। গান বাজনা দেখিয়া দুপুরের খাবারে দিত চিকন চালের ভাত, করলা ভাজি, টাকি বা চিংড়ি মাছ ভর্তা, বেগুন ভাজি বা ভর্তা, ছোট মাছ বা চিংড়ি মাছ ভুনা, সালাদ ও লেবু, মাল্টা বা বরই বা নাশপাতি। তারপর একটু ঘুমাইতাম। ঘুম ভাংগিয়া বিকালে আবার কিছু ক্ষন নাচ গান অবলোকন করিয়া সন্ধ্যার খাবারে খাইতাম লাড্ডু, নিমকি-বিস্কুট ও হরলিকস বা স্যুপ। তারপর টক শো দেখিতাম। আসিফ নজরুল ইঞ্চি ছেলেটি বড় ভাল। রাতের খাবারে আসিত চিকন চালের ভাত, করলা ভাজি, বেগুন ভাজি বা ভর্তা, ঢ্যাঁড়শ বা মিষ্টিকুমড়া বা পেঁপে ভাজি, গরু বা খাসির মাংস ভুনা, সালাদ ও লেবু এবং কমলা, মাল্টা, নাশপাতি, আঙুর বা বরই। আগার ফেরদৌস বরোয়ে জমিন অস্ত, হমিন অস্ত, হমিন অস্ত, হমিন অস্ত।

শাহবাগের প্রতি ক্ষোভ প্রকাশ করে গোলাম আজম বলেন, এই শাহবাগী নাস্তিকগুলি আসিয়া আমার বেহেস্তে সাপ ঢুকাইল। তাদের আন্দুলন শুরুর পর বিএসএমএমইউ আমায় নিম্নমানের খোরাক সরবরাহ শুরু করে। সকাল নয়টায় দেয় এক চামচ মধু, এক চামচ অলিভ অয়েল, দুটি বিস্কুট, চিড়া ভাজা বা মুড়ির মোয়া, দুধ, হরলিকস ও দুটি ডিম। এরপর সানি লিওনিকে ভালমত দেখিতে না দেখিতেই বেলা এগারটায় দেওয়া হয় খিচুড়ি, সবজি, শুপ, আচার ও ফল। তারপর আবার সানি লিওনিকে কিছু ক্ষন অবলোকন করিতে না করিতেই বেলা দুইটায় দেওয়া হয় দুই টুকরা মাছ, সবজি, ডাল ও আচার। তারপর ঘুমাই। বিকালে নাশতায় তারা দেয় শুপ ও ফল। তারপর রাত আটটায় টক শো আরম্ভের আগেই দেওয়া হয় ভাত, মুরগির মাংস, সবজি, ডাল, আচার ও ফল।

বিএসএমএমইউ কর্তৃপক্ষের প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করে গোলাম আজম বলেন, রাতে আরেক চামচ অলিভ অয়েল দিতে বললাম কতবার, কিন্তু তারা একটি অভিশাপ। প্রতিদিন সকালে এক চামচ অলিভ অয়েল দেয়। আরে বেটা মাঝে মধ্যে কি রাত্র কালে অলিভ অয়েলের দরকার পড়ে না?

রাত্র কালে অলিভ অয়েল খেতে হবে কেন এমন প্রশ্নের জবাবে গোলাম আজম বলেন, আমি মুখে ঢুকানর জন্য অলিভ অয়েল চাই নাই।

9 Comments to “সালারা অলিভ অয়েল দেয় মুটে এক চামচ: গোলাম আজম”

  1. This freak needs s’palm oil…

  2. রাত্র কালে অলিভ অয়েল খেতে হবে কেন এমন প্রশ্নের জবাবে গোলাম আজম বলেন, আমি মুখে ঢুকানর জন্য অলিভ অয়েল চাই নাই।

  3. আচ্ছা আঙ্কেল আমরা সরকারকে tax দেই কেন?

  4. ইহজগতের যাবতীয় মহিমান্বিত গালিগালাজ এই খানকির পোলায়ে আযমের উপর বর্ষিত হউক…

  5. বাইনচত, যে দেশকে মনেপ্রাণে মেনে নিতে পারিসনি, পয়ত্রিশ বছরের বেশী সময় ধরে সেই দেশের কতিপয় কুত্তার বাচ্চারা তোরে খাওয়াইছে, আদর যত্ন করছে। জানোয়ার, সত্যই তুই একটা মাষ্টার পিস…। আল্লাহ মনে হয় শুধু তোদের মত শুয়োরদের জন্যই। আশাহত হই, হয়তো আরো হতে হবে।

  6. ফাসির আগে তার জন্মদাতা পিতার (পাকিস্তানি কুত্তা দিয়ে)সাথে সহবাস করানো হোক

  7. বাইঞ্চোদ বাঙ্গালীরে, বাইঞ্চোদ বাঙ্গালী, যে হালায় পুরা দেশের পুটকি মেরে ছারখার করল, সেই হালাকেই কিনা এরা বেহেস্তী আয়েশে রাখছে, কি আর কমু?

  8. হারামীর বাচ্চারে ডিম থেরাপি দেওয়া হৌক

  9. “রাত্র কালে অলিভ অয়েল খেতে হবে কেন এমন প্রশ্নের জবাবে গোলাম আজম বলেন, আমি মুখে ঢুকানর জন্য অলিভ অয়েল চাই নাই।”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: