ইসির কাছে প্রতীক বরাদ্দ চান বাবুনগরী

নিজস্ব মতিবেদক

নির্বাচন কমিশনের কাছে প্রতীক হিসাবে ‘গরীবের শীষ’ বরাদ্দ চেয়েছেন সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

আজ বাবুনগরী সেন্টারে আয়জিত এক সংবাদ সম্মেলনে তিনি প্রতীক হিসাবে ‘গরীবের শীষ’ দাবীর ঘোষনা দেন।

ইউনূস বলেন, বাবুনাগরিক শক্তি ওরফে বিএনএস বাংলাদেশের সর্বাপেক্ষা নবীন ও আধুনিক রাজনৈতিক দল। এর আগে বিএনপি নবীন ও আধুনিক দল হিসাবে আত্ম প্রকাশ করে অনেক সাফল্য অর্জন করেছে। তাদের প্রতীক ধানের শীষ। এরপর বিএনপির নায়েবে আমীর বেরিষ্টার নাজমুল হুদা বিএনপি হতে বহিস্কৃত হয়ে গঠন করেছেন বিএনএফ। তাদের প্রতীক গমের শীষ। আর আমার বাবুনাগরিক শক্তি ওরফে বিএনএসের প্রতীক হবে গরীবের শীষ।

আবেগঘন কণ্ঠে বাবুনগরী বলেন, বিএনপি বিএনএফ বিএনএস একই ধারার রাজনীতীতে বিশ্বাস করে। পথের বাধা সরিয়ে দিন দেশকে এগতে দিন। মুক্তিযুদ্ধের মহানায়ক ও বৃহত্তর জামায়াতের পৃস্ঠপষক জেনারেল জিয়াউর রহমান বলেছিলেন, মানি উইল নট বি প্রবলেম। আজ আমিও বলছি, মানি উইল নট বি প্রবলেম। মানীর মান রাখতে জানলে মানি কুন বেপারই নহে। মানি লাগলে মানী মানি দিবে। মানির জন্য মানীর সংগে যুগাযুগ করুন। কিন্তু আল্লাহর ওয়াস্তে গ্রামীন বেংকের গদি ফিরাইয়া দিন।

গরীবের শীষ দেখতে কেমন, এ প্রশ্নের জবাবে সরাসরি উত্তর না দিয়ে বাবুনগরী বলেন, গরীব যখন ঋন পরিশুধের জন্য টিনের চাল, পুটুর ছাল, গরুর হাল, নাওয়ের পাল, মাছের জাল, ভাতের থাল সকলই বিক্রয় করিয়াও কুলাইতে পারে না, তখন তার শীষ বাহির হয়। আমি ত উহা প্রায় প্রায়ই দেখি, তুমরা কেউ দেখ নাই?

9 Comments to “ইসির কাছে প্রতীক বরাদ্দ চান বাবুনগরী”

  1. ‘ধনের’ শীষ হইলে বেশী ভাল হইত না???

  2. মানীর মান রাখতে জানলে মানি কুন বেপারই নহে। মানি লাগলে মানী মানি দিবে। মানির জন্য মানীর সংগে যুগাযুগ করুন।
    …লুল…
    ঋন পরিশুধের জন্য টিনের চাল, পুটুর ছাল, গরুর হাল, নাওয়ের পাল, মাছের জাল, ভাতের থাল সকলই বিক্রয় করিয়াও কুলাইতে পারে না, তখন তার শীষ বাহির হয়।
    :O
    ওস্তাদ ^:)^

  3. গরীব যখন ঋন পরিশুধের জন্য টিনের চাল, পুটুর ছাল, গরুর হাল, নাওয়ের পাল, মাছের জাল, ভাতের থাল সকলই বিক্রয় করিয়াও কুলাইতে পারে না, তখন তার শীষ বাহির হয়। আমি ত উহা প্রায় প্রায়ই দেখি, তুমরা কেউ দেখ নাই?

  4. তেনারে পুটুর ছাল মার্কা দেয়া হোক।

  5. উনারে “মতির শিশ্ন” মারকা দেওয়া হোক

  6. অসাধারণ! একেবারে খাঁটি শিবরাম ফ্লেভার।

  7. Not শিবরাম ফ্লেভার, I think even better

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: