মদিনার বুকে এক টুকরো বাংলাদেশ

মদিনা আল-মতিনিধি

সৌদী আরবের বাদশার আমন্ত্রনে ফিতরা সংগ্রহে সৌদী ভ্রমন রত বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক দেশনেত্রী আপোষ হীন নেত্রী বেগম খালেদা জিয়ার হোটেলের সামনে জেহাদে জড়িয়েছে বিএনপি শাখার সৌদী উপশাখার দুই গ্রুপ।

রোববার সন্ধ্যায় মদিনার হিলটন হোটেলের সামনে সৌদী আরব পশ্চিমাঞ্চল বিএনপির একাংশে আমীর আব্দুর রহমান ও অপর অংশের আমীর মুকিব এর অনুসারী কর্মীদের মধ্যে জেহাদ বেঁধে যায়। এই জেহাদে ৩ জন আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মদিনায় অবস্থানরত মহিলা আমীরের সঙ্গে সাক্ষাতের জন্য সৌদীর বিভিন্ন অঞ্চল থেকে আগত বিএনপি নেতা কর্মীরা সৌদী সরকারের রাজকীয় অতিথি ভবন দারুল আমান প্রাসাদ এবং হিলটন হোটেলের সামনে অপেক্ষা করছিলেন। এ সময় কে আগে মেডামকে কদমবুশি করবেন, তা নিয়ে মুজাহিদদের মাঝে মতভেদ দেখা দেয়। এক সময় দুই মজহাবের মাঝে শুরু হয় জেহাদ।

জেহাদ চলাকালে খালেদা জিয়া হোটেলের ভেতর অবস্থান করছিলেন। হোটেল কক্ষের বাইরে এ সময় বিএনপির শাখার নায়েবে আমীর শমসের মবিন চৌধুরী স্থানীয় বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করছিলেন। তবে তারা কেউই জেহাদ থামাতে এগিয়ে আসেননি। এক সময় সৌদী পুলিশ এসে লাঠি চার্জ করে জেহাদ স্থগিত ঘোষনা করেন। এ সময় জেহাদের ময়দান থেকে ৩ জনকে আটক করে নিয়ে যায় তারা।

এ বেপারে শমসের মবিন চৌধুরীর সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, জেহাদের মাঝখানে ঢুকিয়া মাইর খাওয়ার কুন শখ আমার নাই। হিলটন হোটেলের এসির বাতাস ছাড়িয়া বাইরে মরুভুমির লু হাওয়ার মধ্যে বিএনপি শাখার মুজাহিদদের হাংগামায় গিয়া মরি আর কি।

পবিত্র রমজানে এই রুপ জেহাদের কারনে সৌদী আরবে বাংলাদেশের ভাবমুর্তির কোন ক্ষতি হবে কিনা, এমন প্রশ্নের জবাবে শমসের মবিন চৌধুরী বলেন, আমাদের মুজাহিদরা সংযম প্রদর্শন করেছে বলেই মাত্র ৩ জন আহত হয়েছে। ইহা যদি রমজান মাস না হইয়া শাওয়াল মাস হইত, আজ মদিনায় টেক্সিতে আগুন লাগত, দুকানপাট ভাংচুর হইত, জ্বালাও পোড়াও করিয়া মদিনা নগরীকে বিএনপির মুজাহিদগন কারবালা বানাইয়ালাইত।

4 Comments to “মদিনার বুকে এক টুকরো বাংলাদেশ”

  1. হা হা হা… 🙂
    চরম লিখছেন… 😀

  2. ওহ আসল কথাডা বলা হয় নাই, লেখাডা epic হইসে।

  3. কি লিখলিরে মতি????????? হাসাইতে হাসাইতে মাইরা ফালাইবিনি কোন ?

  4. chorom hoise…. headline ta r o joss…

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: