সালামি নিয়ে বিএনপি শাখায় হট্টগল, ৩ জন আহত

নিজস্ব মতিবেদক

ঈদুল ফিতর উপলক্ষে মহিলা আমীরকে সালাম করে সালামি আদায় করতে গিয়ে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখায় তীব্র হট্টগল দেখা গিয়েছে।

আজ বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাসভবনে বিএনপি শাখার বিভিন্ন স্তরের নায়েবে আমীরগন সালামির জন্য সাক্ষাত করতে গেলে এই হট্টগল সৃস্টি হয়।

মহিলা আমীরকে পা ধরে সালাম করলে বিপুল অংকের বকশিশ মিলবে, এমন গুজব ছড়িয়ে পড়ায় সর্বস্তরের নায়েবে আমীরদের মাঝে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন নায়েবে আমীর বলেন, উকিলে আমীর মওদুদ আহমদ আমায় ডাকিয়া বললেন, সৌদী আরব মুসলমান দেশগুলির জন্য বিপুল অংকের ফিতরা যাকাত বরাদ্দ রাখে। প্রতি বতসর তারা তাদের মননীত ইসলাম-পছন্দ কুন আমীরের হাতে সেই ফিতরা তুলিয়া দেয়। দির্ঘদিন ধরিয়া মহিলা আমীর ঈদের আগে আগে রমজানে তাই সৌদী গিয়া সেই অর্থ সংগ্রহ করিয়া আনেন এবং দেশে ইসলাম ও জাতীয়তাবাদের খেদমতে বেয় করেন। তাকে যে আগে পা ধরিয়া সালাম করবে সে সেই সৌদী অর্থের একটি অংশ বকশিশ হিসাবে লাভ করিবে। এই কথা শুনিয়া আমি দৌড়াইয়া গেলাম মেডামকে সালাম করিতে। কিন্তু গিয়া দেখি আমার আগে ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ফখা ইবনে চখা, সাদেক হোসেন খোকা, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় প্রভৃতি নেতারা নিজেদের মধ্যে মারামারি হানাহানি করিতেছেন।

বেবহারে বংশের পরিচয়: বেগম জিয়া

সালামি দাংগায় আহত মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রাথমিক চিকিতসা গ্রহন করে মতিকণ্ঠকে বলেন, আমি ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর। সব ফাই ফরমাইশ আমায় খাটতে হয়। লন্ডনে বড় গনতন্ত্রের ফরমাইশ, বেংককে ছুট গনতন্ত্রের ফরমাইশ, ঢাকায় ইস্পিশাল গনতন্ত্র ফালু ভাইয়ার ফরমাইশ, সব ফরমাইশ খাটার বেলায় আমার ডাক পড়ে। আর সালাম করিয়া কিছু টেকাটুকা বকশিশ নেওনের সময় দেখি হাটুর বয়সী নায়েবে আমীরেরা আমায় কয় ফখা ভাই লাইনে আসুন। আরে সালা ঘোচুর দল, আমার পিছন হতে লাইন শুরু হবে।

আহত সাদেক হোসেন খোকা মতিকণ্ঠকে বলেন, গনতান্ত্রিক সমাজ বেবস্থায় যে আগে আসবে সে লাইনে আগে দাড়াবে। ফখা ইবনে চখা ঈদের দিন পায়েস সেমাই খাইয়া ধীরে সুস্থে আসিয়া আমায় বলে খোকা একটু পিছে খাড়াছে, মেডামরে সহি সালামতে সালামডা করি। আপনারাই বলেন, যেখানে সকল মুসলমান আল্লাহর চুখে সমান, সেইখানে আমি কেন পিছে খাড়াব? এই কথা তারে বলতেই ফখা ইবনে চখা আমায় থাপ্পড় দিয়া কহিল চাপার দাত ফালায়া দিমু বিয়াদ্দপ।

সালামি দাংগায় গুরুতর আহত মির্জা আব্বাস মতিকণ্ঠকে কাদতে কাদতে বলেন, আমি সাইজে ছুট বলিয়া ফখা ভাই আর খোকা ভাই আমারে মারিয়া আর কিছু রাখে নাই। আমি যতই বলি আজ ভুলে যা তুর দুস্ত দুশমন হাত মিলাও হাতে, তারা ততই বলে তুর সোনাদানা বালাখানা সব রাহে লিল্লাহ। আমরা কি এই বাংলাদেশ চেয়েছিলাম?

গুরুতর আহত গয়েশ্বর চন্দ্র রায় মতিকণ্ঠকে বলেন, ফখা খোকা আব্বাস তিনজন মিলিয়া আমায় পিটাইতে পিটাইতে বলল সালা মালাউন তুই দুর্গা পুজা কালি পুজা লক্ষি পুজা সরস্বতি পুজার সময় আসিস না কেন? ৯৯% মুসলমানের দেশে রোজার ঈদের দিন সালাম করিয়া সৌদী বকশিশ নিবি তুই? কাভি নেহি। মার সালেকো ঢিসুম ঢাসুম।

উকিলে আমীর মওদুদ আহমদের সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, সালামির গুজব কে ছড়াইল আমি জানি না। তবে মেডামকে আমি সবার আগে সালাম করিয়া আসছি। তিনি আমায় একশত রিয়ালের একটি নুট দিয়া বলছেন, দুস্টু ছেলে মিস্টি খাইও।

মন খারাপ করে মওদুদ বলেন, এর মধ্যে দশ রিয়াল লন্ডনে ও দশ রিয়াল বেংককে পাঠাইতে হবে।

10 Comments to “সালামি নিয়ে বিএনপি শাখায় হট্টগল, ৩ জন আহত”

  1. আপনারা পারেনও ভাই… লাল সালাম!

  2. chokham!!! 🙂

  3. আমি যতই বলি আজ ভুলে যা তুর দুস্ত দুশমন হাত মিলাও হাতে, তারা ততই বলে তুর সোনাদানা বালাখানা সব রাহে লিল্লাহ। আমরা কি এই বাংলাদেশ চেয়েছিলাম?

  4. ধন্যবাদ মতিকন্ঠকে এইরকম একটা দারুন ঈদ “বখশিস” দেবার জন্য।

    প্রথমে যখন মখা আলমগীরের বিল্ডিং ধরে ধাক্কাধাক্কির ঘটনাটা পড়ছিলাম তখন মনে হয়েছিল এটা মতিকন্ঠের একটা গতানুগতিক “ফান্টাসী”। কিন্তু না….. কিছু খবরাখবর নেবার পরেই বুঝা গেল আসলেই ঠিক সেই ঘটনাটাই ঘটেছে।

    “থাপ্পড় দিয়া কহিল চাপার দাত ফালায়া দিমু বিয়াদ্দপ।…..আমি সাইজে ছুট বলিয়া ফখা ভাই আর খোকা ভাই আমারে মারিয়া আর কিছু রাখে নাই।…..সালা মালাউন তুই দুর্গা পুজা কালি পুজা লক্ষি পুজা সরস্বতি পুজার সময় আসিস না কেন। …কাভি নেহি। মার সালেকো ঢিসুম ঢাসুম।…একশত রিয়ালের একটি নুট দিয়া বলছেন, দুস্টু ছেলে মিস্টি খাইও। …মন খারাপ করে মওদুদ বলেন, এর মধ্যে দশ রিয়াল লন্ডনে ও দশ রিয়াল বেংককে পাঠাইতে হবে।”

    এবারও প্রথমে পড়লে মনে হবে মতিকন্ঠের এটা একটা নিয়মিত রঙ্গরস। এবারও না। বাস্তবেই এই “বানরের রুটি ভাগাভাগির খুব কাছাকাছি কিছু একটা ঘটনা ঘটেছে, কিম্বা ঘটবে, নিশ্চিতরুপেই।

    মতিবেদকরা দেশের খবর সংগ্রহে অগ্রণী বৈকী।

    দুর্ভাগ্য আমাদের যে এইরকম বানরের দল, বানরের সংস্কৃতি, আর বানরের রাজনীতি নিয়েই আমরা……

  5. আমারে কেউ বুতা দা দিইয়া কুবাইয়া কুবাইয়া মাইরালা

  6. “মন খারাপ করে মওদুদ বলেন, এর মধ্যে দশ রিয়াল লন্ডনে ও দশ রিয়াল বেংককে পাঠাইতে হবে।” — eibar gonit thik hoise. 🙂

  7. tumra holla nasinar tukku hasiner paa chatta chamca

  8. গুরুতর আহত গয়েশ্বর চন্দ্র রায় মতিকণ্ঠকে বলেন, ফখা খোকা আব্বাস তিনজন মিলিয়া আমায় পিটাইতে পিটাইতে বলল সালা মালাউন তুই দুর্গা পুজা কালি পুজা লক্ষি পুজা সরস্বতি পুজার সময় আসিস না কেন? ৯৯% মুসলমানের দেশে রোজার ঈদের দিন সালাম করিয়া সৌদী বকশিশ নিবি তুই? কাভি নেহি।……….Bosss…..(y)

  9. আওয়ামিলীগ রে নিয়ে ভাই লেখেন না ক্যান? জানতে মুন চায়…

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: