‘কানাবাবা’র মুক্তির দাবীতে ৪৮ ঘন্টার হরতাল ডেকেছে বৃহত্তর জামায়াত

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর মানবাধিকার শাখার আমীর ও দেশের শুদ্ধতম মানবাধিকার কর্মী আদিলুর রহমান শুভ্র ওরফে ‘কানাবাবা’র মুক্তির দাবীতে মংগল ও বুধবার ৪৮ ঘন্টার হরতাল ডেকেছে বৃহত্তর জামায়াতে ইসলাম।

আজ সারা দেশে হরতালের সমর্থনে খন্ড খন্ড মিছিল করে বৃহত্তর জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের খানকির পোলা নেতা কর্মী বৃন্দ।

বৃহত্তর জামায়াতের ৪৮ ঘন্টা হরতালকে সমর্থন জানিয়ে এক তাতক্ষনিক প্রতিক্রিয়ায় ‘হেফাজতে মাহমুদুর’এর প্রতিষ্টাতা আমীর ও কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আজমী বলেন, আমরা এই হরতাল সমর্থন করছি।

মতিচুর রহমান বলেন, সামনে বৃহত্তর জামায়াতের অনেক একশন আছে। এই একশনে ৫-১০টা লাছ পড়বে। কিন্তু বাংলাদেশে ১৬ কুটি মানুষ। ৫-১০টা লাছ আজকাল চলতে ফিরতেই পড়ে যায়। তাই জন মত তৈয়ার করতে গেলে ৫ হাজার বা ১০ হাজার লাছের প্রয়জন হয়। এত লাছ তো আর ফেলা সম্ভব না। বা সম্ভব হইলেও অনেক খরচ। তাই আমরা ৫-১০টা লাছ ফেলিয়াই ৫-১০ হাজার বানাইয়া দিতে চাই। আর সেই কাজের জন্যই আমাদের প্রয়জন মাহমুদুর রহমান ও কানাবাবা শুভ্রকে।

আবেগঘন কণ্ঠে মতিচুর বলেন, আমরা নিজেরা পুটু মারা খাইতে চাই না। আমাদের একটা ইজ্জত আছে। কিন্তু মাহমুদুর রহমান বা কানাবাবা শুভ্রের কুন ইজ্জত নাই। তাই তারা ৫-১০টা লাছরে ৫-১০ হাজার বানাইয়া রিপট লিখতে পারে। তাদের সেই হেডম আছে। আমরা শুধু তারা যা লিখছে সেই কথা রিপিট করতে পারি। তারা রিপট করবে, আমরা রিপিট করব। বৃহত্তর জামায়াতের সংগে আমাদের এমনই চুক্তি। এখন রিপট লিখার লোকই যদি ময়দানে না থাকে, রিপিট করব কাকে?

৪৮ ঘন্টা হরতাল বিষয়ে বৃহত্তর জামায়াতের ভাঁড়প্রাপ্ত খানকির পোলায়ে আমীর মকবুল আহমদের সংগে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে মতিবেদককে বলেন, মতিচুর রহমান আজমী সম্পর্কে আমার অবৈধ ভাতিজা হলেও তার এলেমকে আমি শ্রদ্ধা করি। এ বেপারে সে যা বলছে সেইটাই ফাইনাল, আমার আর কিছু বলার নাই।

3 Comments to “‘কানাবাবা’র মুক্তির দাবীতে ৪৮ ঘন্টার হরতাল ডেকেছে বৃহত্তর জামায়াত”

  1. accha jamat er lok jon ki tor mare chudchilo ?

  2. মিতা হকরে নিয়া মতিকন্ঠ নিশ্চুপ কেন?

  3. খানকিরপোলা মতিচুর’কে পোদ মারায় মতিকন্ঠকে ধন্যবাদ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: