২০১৩ সালের মধ্যে দ্বীতিয় নোবেলের দাবী ইউনূসের

নিজস্ব মতিবেদক

২০১৩ সালের মধ্যেই দ্বীতিয় নোবেল প্রদানের জন্য মার্কিন যুক্ত রাস্ট্র ও নোবেল কমিটির প্রতি দাবী জানিয়েছেন সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে বাবুনগরী সেন্টারে ঘেঁটুনাগরিক শক্তির আমীর বংগবীর কাদের সিদ্দিকী ওরফে ঘেঁটুপুত্র কাদেরার সংগে এক যৌথ সংবাদ সম্মেলনে এ দাবী উত্থাপন করেন বাবুনগরী।

বাবুনগরী বলেন, তত্তাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করলে কি হয় তা বাকশাল ও বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার দিকে তাকাইলেই বুঝা যায়। বছরের পর বছর দশকের পর দশক এই দুই দলের আমীর নির্বাচিত হয়ে আসছেন শেখের বেটী ও মেডাম। যদি তাদের নিজেদের দলে গনতন্ত্র থাকত, নির্বাচন কমিশন থাকত, তত্তাবধায়ক সরকার থাকত, তাহলে কি ইহা সম্ভব হত? আমি পঞ্চাস টেকা বাজি ধরিয়া বলতে পারি, শুষ্ঠু পরিবেশ থাকলে আজ বাকশালের আমীর হত গোলাম মাওলা রনি আর বিএনপি শাখার আমীর হত বরকতউল্লা বুলু। চেলেঞ্জ দিয়া বলতেছি। লাগবা বাজি?

গ্রামীন বেংকের পরিচালক ও বেবস্থাপনা পরিচালক নির্বাচনের জন্য তত্তাবধায়ক বেবস্থা প্রবর্তন করা উচিত হবে কিনা, এমন প্রশ্নের সরাসরি জবাব না দিয়ে বাবুনগরী বলেন, সব কিছুতে নির্বাচন ভাল ফল বয়ে আনে না।

আবেগঘন কণ্ঠে বাবুনগরী বলেন, নির্দলীয় নিরপেক্ষ এইসব ফালতু বিশেষন দিয়া তত্তাবধায়ক সরকারের হাত পা বান্ধার কুন প্রয়জন নাই। তত্তাবধায়ক সরকারকে হতে হবে নোবেল বিজয়ী ও এন্টিশেখ। নোবেল পায় নাই এমন তত্তাবধায়ক সরকার আবার কিসের তত্তাবধায়ক সরকার?

টেবিলে কিল মেরে ইউনূস বলেন, ২০০৬ সালে আমায় ভুটের আগে আগে নোবেলখান দিল। মিস বিউটেনিস আমায় নিরিবিলিতে ডাকিয়া বলল, আংকেল নোবেলটি ভাল কামে লাগানর চেস্টা করুন। আমি নাগরিক শক্তি গঠনের জন্য কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আজমী ও ইংরাজী সর্দার মহাফুজ আনামের সংগে যুগাযুগ করলাম। কিন্তু এই দুই বানচুদ আমায় গাছে তুলিয়া মই নিয়া চম্পট দিল। তাই ত শেখের বেটী ক্ষমতায় আসতে পারল। এইবার আর এই ভুল করব না।

নোবেল কমিটির প্রতি আহোভান জানিয়ে ইউনূস বলেন, ২০০৬ সালের নোবেল বাসি হইয়া গেছে। জনগনের মেমরি ভাল না। তাদের মেমরি চাংগা করতে আরেকটি নোবেল প্রয়জন। ২০১৩ সালে আমায় সাহিত্য বা শান্তিতে আরেকটি নোবেল দেন। ২০১৩ সালের মধ্যেই দেন, কারন দেরীতে দিলে উহার টেন পারসেন্ট ‘হাওয়া কর’ দিতে হবে।

বিএনপি শাখার মহিলা আমীরকে আশ্বাস দিয়ে বাবুনগরী বলেন, খালেদা তুমার ভয় নাই, আমরা আছি নোবেলভাই। আমায় তত্তাবধায়ক সরকারের প্রধান বানান, তারপর দেখেন শেখের বেটীকে কি করি। আমি কথা দিতেছি, রোম সম্রাট নিরর নেয় নিরপেক্ষ হব। আপনেরা জ্বালাইয়া পুড়াইয়া ঢাকা শহরকে করাচী বানাইয়ালান, আমি তখন খালি বেহালা বা বাশরী বাজাব।

বাবুনগরীকে সমর্থন দিয়ে ঘেঁটুনাগরিক শক্তির আমীর ঘেঁটুপুত্র কাদেরা বলেন, বাবুদার কথাই আমার কথা।

7 Comments to “২০১৩ সালের মধ্যে দ্বীতিয় নোবেলের দাবী ইউনূসের”

  1. পঞ্চাস টেকা বাজি?কসকী বাবুনগরী?

  2. বাবুদার কথাই আমার কথা।

  3. টেবিলে কিল মেরে ইউনূস বলেন, ২০০৬ সালে আমায় ভুটের আগে আগে নোবেলখান দিল। মিস বিউটেনিস আমায় নিরিবিলিতে ডাকিয়া বলল, আংকেল নোবেলটি ভাল কামে লাগানর চেস্টা করুন। আমি নাগরিক শক্তি গঠনের জন্য কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আজমী ও ইংরাজী সর্দার মহাফুজ আনামের সংগে যুগাযুগ করলাম। কিন্তু এই দুই বানচুদ আমায় গাছে তুলিয়া মই নিয়া চম্পট দিল। তাই ত শেখের বেটী ক্ষমতায় আসতে পারল। এইবার আর এই ভুল করব না। —চখাম

  4. VOA writing

  5. আগে ডঃ ইউনুস ও বঙ্গবীরের সমান যোগ্য হয়ে দেখান। তারপর উনাদের পচাতে আসবেন। ভ্রষ্ট বাম ও বাকশালি পত্রিকা!!!

  6. আরে কি জালা!!!কাউরে পচাতি নাকি তার সমান হতি হবি???সানি লিওন রে পঁচাতি নাকি সানি লিওন হওয়া লাগবি!!!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: