ফোন না করায় জাতিসংঘের মহাসচিবের প্রতি ক্ষুব্ধ এরশাদ ও ইউনূস

নিজস্ব মতিবেদক

বাকশালের মহিলা আমীর প্রধান মন্ত্রী জননেত্রী ভাষা কন্যা গনতন্ত্রের মানসকন্যা ড. শেখ হাসিনা ও বিরুধী দলীয় নেত্রী বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর, জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ফোন করলেও তাদের ফোন না করায় জাতিসংঘের মহাসচিব বানকি মুনের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক স্বৈরাচার রাস্ট্রপতি ও পল্লীবন্ধু আলহাজ্জ হুসেইন মুহম্মদ এরশাদ এবং সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

আজ বাবুনগরী সেন্টারে আয়জিত এক সংবাদ সম্মেলনে পল্লীবন্ধু ও বাবুনগরী এ ক্ষোভ প্রকাশ করেন।

বানকি মুন, করল না ফুন: এরশাদ

পল্লীবন্ধু বলেন, জাতিসংঘের মহাসচিব বানকি মুন বাকশালের মহিলা আমীর শেখের বেটীকে টেলিফুন করেছে। টেলিফুন করে আধা ঘন্টা ধরে সে খোশ গল্প করেছে। তাতে কুন সমস্যা নাই। এরপর সে বিএনপি শাখার মহিলা আমীর মেডাম জিয়াকেও টেলিফুন করেছে। টেলিফুন করে আধা ঘন্টা রাজনীতী নিয়া পেচাল পাড়িয়াছে। তাতে কুন সমস্যা নাই। কিন্তু সমস্যা হয়েছে তখনই, যে সে এখনও আমায় টেলিফুন করল না।

আবেগঘন কণ্ঠে এরশাদ বলেন, আমি এক সময় রাস্ট্রপতি ছিলাম, এখন শুধুই রওশনপতি। তাই কেউ আর আমায় পাত্তা দেয় না। আমার বাসার নম্বর, মুঠুফুনের নম্বর, সকলই আমি সাদা পাতায় সুন্দর হস্তাক্ষরে লিখিয়া বানকি মুনের কাছে পাঠাইছিলাম। বলছিলাম, ফুন করিয়েন। কথা কব। কিন্তু সালা ঘোচুর মতলব খালি নারী নেত্রীদের সংগে রসালাপের। কবে যে জাতিসংঘে একটি নারী মহাসচিব পাব আর জাতির বিপদে আপদে ফুনে কথা কব।

বানকির পুলা ফুন দিল না: বাবুনগরী

সংবাদ সম্মেলনে উপস্থিত বাবুনগরী জাতিসংঘ মহাসচিবের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, সে একটি বানকির পুলা। বাংলাদেশের অভ্যন্তরের বেপার সেপারে হাত ঢুকাইয়া সে শান্তিতে নোবেল পাইতে চায়। অথচ এই বছরে শান্তিতে নোবেল পাওয়া দরকার আমার। সেই জন্য আমি গত কালকে ঘেঁটুপুত্র কাদেরা ভাইয়ের সংগে বসিয়া একটি শান্তির ফরমুলাও দিলাম। বানকি মুন কি হাসিনা খালেদারে ফুন দেওয়ার আগে আমায় ফুন দিয়া পরামর্শ করিয়া লইতে পারত না? সে নিজেরে কি মনে করে?

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, সেই ২০০৬ সালে গরিবি হটাইয়া শান্তিতে নোবেল পাইছি। বাসি নোবেলের কুন মূল্য নাই। সাতটি বছর কেটে গেল হায়, আমার সাজান নোবেল শুকিয়ে গেল। হিলারিও অবসরে গেল। আজ যদি ২০০৬ সাল হইত, বানকির পুলা বানকি মুন কি আমায় এমন হেলা ফেলা করতে পারত?

অবিলম্বে আরেকটি নোবেল পদক প্রদানের দাবী জানিয়ে বাবুনগরী বলেন, তুমার পতাকা যাহারে দিয়াছ, তারে বহিবারে দেও বাবুনাগরিক শক্তি।

3 Comments to “ফোন না করায় জাতিসংঘের মহাসচিবের প্রতি ক্ষুব্ধ এরশাদ ও ইউনূস”

  1. বানকির পুলা ফুন দিল না 😡 😀 :v

  2. ato kanna katir ki ase desher ee to manush pura deshtai jokhon roshatol tokhon ai 79/89 ghater morader santi rokhrthe dudh bhat novel puroshker banaiya duita diya apatoto shonshon ghat porjonto desher shanti rokha kori

  3. বানকির পুলা ফুন দিল না :v :v

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: