রুবাইয়াতের গুপন শুটিং!

বিনোদন মতিবেদক

দেশের সব চেয়ে বড় আবুলের কন্যা রুবাইয়াৎ হুসেন উরফে ‘ছুপাইয়াৎ পাকি’ বাংলাদেশে গুপনে শুটিং করছেন বলে জানা গেছে। `বাংলাস্তান: আন্ডার কনস্ট্রাকশন` নামে একটি ছবি বানাচ্ছেন তিনি। বলিউড অভিনেতা রাহুল বোসকে নিয়ে বর্তমানে কড়া গুপনীয়তার মাঝে শুটিং করছেন ঢাকার বিভিন্ন জায়গা-কুজায়গায়।

এরই মাঝে কয়েকটি টিভি চেনেল ও সংবাদ মাধ্যম রাহুল বোসের সঙ্গে যুগাযুগ করতে চাইলে রুবাইয়াতের এক সহকারি জানান, রাহুলের চরিত্র খারাপ। আমি তারে যখন ডাকি, রাহুল বোস, সে শুইয়া পড়ে। এরে মিডিয়ার সামনে আনলে আমাদের সব পিলান সে ফাস করে দিবে। বাংলাস্তান বানাইতে হয় গুপনে। বুঝেনই তো।

আমাদের মতিবেদক ‘মেহেরজান: মেরি জান পাকিস্তান’ ছবি বানায়ে খ্যেতি অর্জন করা পরিচালিকা রুবাইয়াৎ হুসেনকে ফুন মেরে জিগ্যেস করেন, ভারতীয় শিল্পি ও কলা কুশলিদের দেশে এনে শুটিং করতে সরকারি অনুমোদন লাগে, তা আপনি জানেন? উত্তরে তিনি বলেন, হুয়াট ইজ দি প্রবলেম? আমাকে তা জানতে হবে কেন? আমার আব্বু আবুল আছে না! সে সব মেনেজ করবে। যুগাযুগ মন্ত্রির পদ হারালেও চার দিকে তার যুগাযুগ যুগ যুগ ধরে অটুট থাকবে।

আপনি ফিলিম বানান পাকিতেলানি, কিন্তু মালাউন দেশ থেকে মালাউন অভিনেতা আনেন কেন? এর জবাবে তিনি বলেন, বেলেন্স। বেলেন্স ছাড়া দুনিয়া অচল। এ ছাড়া সেতু বন্ধনের বেপার তো আছেই। তবে এই সেতু কিন্তু পদ্মা সেতু নহে।

পদ্মাসেতুর পাজি আবুল আব্বুর কন্যা ছুপাইয়াৎ পাকি

সেতুর কথা ওঠলে টেকার কথা আসে। মেহেরজান বানায়ে পুরা ধরা খেয়েও আরেক ফিলিম বানানোর টেকা কুথায় পেলেন জানতে চাওয়ায় তিনি বলেন, আচ্ছা, পিপিপি মানে জানেন না? পদ্মাসেতু প্রকল্প পার্সেন্ট। আরো খুলে বলতে হবে? একটা কথা জানেন, মানিক বন্দোপাধ্যায় বেচে থাকলে আব্বুকে নিয়ে ‘পদ্মাসেতুর পাজি’ নামে একটা উপন্যাস লিখতেন নিশ্চয়। নায়কের নাম হতো ধনকুবের।

মেহেরজান নির্মান, পাকি প্রপাগাণ্ডা ও প্রাসংগিক প্রচারনার সাথে প্রত্যখ্য ভাবে জড়িত ও প্রথম আলো কর্পুরেটে কর্মরত বাম পন্থী বিপ্লবী ফারুক গুয়াসিফ এবং তার পুজিবাদি পন্যভক্ত পত্নি এখন ‘বাংলাস্তান’ নির্মানের সুমায় কি ভুমিকা পালন করছে জানতে চাইলে রুবাইয়াৎ তার বাম পন্থী বন্ধু ষ্টাইলে উত্তর দেন: ধনতান্ত্রিক বুর্জোয়া সমাজের অর্থনৈতিক আধিপত্যের প্রায়োগিক আদলে আমাদেরকে চিন্তা করতে হবে। কেননা আধিপত্য মানে দান্দিক চেতনার দন্দ কিংবা সংশ্লিষ্টতা ভাবদর্শগত কারনে ক্ষমতার সয়ংচালিত নিরংকুশ সম্ভাবনার সেতু, যা ভাষা এবং প্রকাশের অষ্পষ্টতার কারনে বিপদ হয়ে দেখা দেয়…

শুনে আমাদের মতিবেদক জ্ঞেন হারিয়ে ফেলার আগে কুন মতে `বাংলাস্তান: আন্ডার কনস্ট্রাকশন` এর শুটিং ষ্পটে আসার ইচ্ছা বেক্ত করলে রুবাইয়াৎ বলেন, কিছু শুটিং থাক না গুপন!

7 Comments to “রুবাইয়াতের গুপন শুটিং!”

  1. Who hired this crappy writer? Bring the original author back.

  2. ওরে ভাই হাসতে হাসতে শ্যাষ! সাম্প্রতিক কালের বেস্ট মতিবেদন।

  3. মানিক বন্দোপাধ্যায় বেচে থাকলে আব্বুকে নিয়ে ‘পদ্মাসেতুর পাজি’ নামে একটা উপন্যাস লিখতেন নিশ্চয়। নায়কের নাম হতো ধনকুবের।

    এপিক।

  4. আর কত গু খুচে খেয়ে যাবি।
    গু তো গু-ই, তাইনা।

  5. রুবাইয়াৎ পাকি একজন ‘দুঁদে’ মস্তান 😉

  6. ধনতান্ত্রিক বুর্জোয়া সমাজের অর্থনৈতিক আধিপত্যের প্রায়োগিক আদলে আমাদেরকে চিন্তা করতে হবে। কেননা আধিপত্য মানে দান্দিক চেতনার দন্দ কিংবা সংশ্লিষ্টতা ভাবদর্শগত কারনে ক্ষমতার সয়ংচালিত নিরংকুশ সম্ভাবনার সেতু, যা ভাষা এবং প্রকাশের অষ্পষ্টতার কারনে বিপদ হয়ে দেখা দেয়…

    এপিক…

  7. khubi vallaglo…

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: