ইসলামী মুল্যবধের সরকার গঠন করব: বাবুনগরী

নিজস্ব মতিবেদক

দশম জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার লক্ষে বাবুনাগরিক শক্তির নেতৃত্বে নতুন জোট গঠনের ইচ্ছা প্রকাশ করে সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী বলেছেন, গদিতে গিয়া ইসলামী মুল্যবধের সরকার গঠন করব।

বৃহস্পতিবার গভীর রাতে নিজ বাসভবনে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষনা দেন বাবুনগরী। এ সময় তার সংগে ছিলেন সংবিধান প্রনেতা ড. কামাল হোসেন, ঘেঁটুনাগরিক শক্তির আমীর কাদের সিদ্দিকী ওরফে ঘেঁটুপুত্র কাদেরা, বাকশালে দলীয় কোন্দলের নির্মম শিকার ঘিমাখন বঞ্চিত কিংবদন্তী ছাত্রনেতা মাহমুদুর রহমান মান্না ও বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার দলীয় কোন্দলের নির্মম শিকার বিকল্পধারা বাংলাদেশের আমীর ডা. বদরুদ্দুজা।

বাবুনগরী বলেন, আজি হতে সাত বতসর পুর্বে কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আজমী ও ইংরাজী সর্দার মহাফুজ আনাম আমার বাসায় আসিয়াছিল। মতিচুর আনছিল এক পেকেট বুনদিয়া আর আষ্টখান পরটা। আর মহাফুজ আনছিল দশ ইঞ্চি বেসের একটি পিজজা। আমি পিজজা বুনদিয়ার পেকেট বাবুর মার হাতে দিয়া তাদের বৈঠকখানায় বসাইলাম। বললাম, কি চাও এই অবেলায়? মতিচুর বলল, বাবুদা আপনাকে রাজনীতীতে নামতে হবে। নসিমন তখনই সুজাসুজি চলতে পারে যখন তার পাইলট থাকে একজন অভিজ্ঞ লোক। ঘরের বউদের হাতে নসিমন তুলিয়া দিলে তা এসকিডেন্ট করবেই। তারা নসিমন চালাইতে পারে না অথচ দেশ চালাইতে আছে। এইভাবে আর কত? মহাফুজ আনামকে ইংরাজীতে বলিলাম, হোয়াট সে ইউ? সে চোখে চোখ রাখিয়া বলল, এ কুইক ব্রাউন ফক্স জাম্পস ওভার এ লেজি ডগ। আমি চিন্তা করিয়া দেখলাম, মতিচুরের কথা সত্য। মহাফুজের কথা আরও সত্য। আমি তখন বললাম, ওক্কে বয়েজ, তুমরা যখন সাহস দিলা, আমি নাগরিক শক্তি গঠন করলাম।

ইসলামী মুল্যবধের সরকার গঠন করব: বাবুনগরী

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, তারপর যা ঘটল তা ইতিহাসে সোনার অক্ষরে লিখা। আমায় গাছে তুলিয়া এই দুই বানচুদ মই কাড়িয়া চম্পট দিল। আমি না পাইলাম ক্ষমতা, না পাইলাম মমতা। জীবনে কুন বিজনেশে লছ খাই নাই, কিন্তু রাজনীতীর বিজনেশে নামতে না নামতেই লছের পর লছ। আমি মতিচুর মহাফুজরে মুঠোফুন মারিয়া বললাম, তোমরা একটা কিছু কর। তারা হাসতে হাসতে বলল, হোয়াটস আপ ডগ? আমি বুঝলাম, কুইক ব্রাউন ফক্সের বদলে তারা আমায় লেজি ডগ বানাইয়ালাইছে। তাই চুপচাপ বেবসা গুটাইয়া শান্তিতে শক্তি দইয়ের বিজনেশে ফিরত গেলাম।

কাদতে কাদতে বাবুনগরী বলেন, সেইখানেই যদি লছ খাওয়া বন্দ হইত আমার আপসস হইত না। কিন্তু শেখের বেটী ক্ষমতায় আসিয়া আমায় গ্রামীন বেংকের গদি হতে ঘেটী ধরিয়া বিতাড়ন করল। ইসকা বদলা মুঝে লেনা হি পড়েগা। তাই আমি সামনে ইলেকশনে কামাল-কাদের-মান্না-বদুকে সংগে নিয়া জোট গঠন করতেছি।

অশ্রু মুছে অধ্যাপক ইউনূস বলেন, আমাদের জোট বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী। সেই সংগে আমরা গদিতে গিয়া ইসলামী মুল্যবধের সরকার গঠন করব। আল্লামা শফীর বাংলায় নাস্তিকদের ঠাই নাই।

বানকি মুনের সংগে শেখ হাসিনার করমর্দনের ঘটনার কঠর সমালচনা করে বাবুনগরী বলেন, আজ ইসলামী মুল্যবধের সরকার থাকলে এমনটি হত না।

6 Comments to “ইসলামী মুল্যবধের সরকার গঠন করব: বাবুনগরী”

  1. অসাধারন হয়েছে

  2. যে ছবি একখান দিসেন, তার ধারেকাছেও গল্প বানাইতে পারেন নাই। ক্লিশে !

  3. হাসতে হাসতে মইরা গেলাম রে…

  4. বাবুনগরীর বগা ছুট। এই ছুট বগা নিয়া বেশি ফালাফালি না কইরলে ভাল লাগে। এখন আস্তে আস্তে clear হইতাছে, সুদের কারবারি কেন নুবেল পায় আর আম্রিকাই বা তারে কেন কান্ধে উঠায়।

  5. “আমায় গাছে তুলিয়া এই দুই বানচুদ মই কাড়িয়া চম্পট দিল”-হাছা কথা

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: