আয়কর ফায়করের মধ্যে আমি নাই: বাবুনগরী

অর্থনীতী মতিবেদক

আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগে আইনী বেবস্থা গ্রহনের বাকশালী সিদ্ধান্তের প্রতিবাদে সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক কায়েদে নোবেল ড. ইউনূস বাবুনগরী বলেছেন, এই সব আয়কর ফায়করের মধ্যে আমি নাই।

আজ মিরপুরের কাশিমবাজারে অবস্থিত গ্রামীন বেংক কার্যালয়ের একাংশ দখল করে স্থাপিত কুঠিবাড়ির গদি ‘বাবুনগরী সেন্টারে’ আয়জিত এক সংবাদ সম্মেলনে এ প্রতিবাদ জানান ইউনূস।


চিক মেগনেট বাবুনগরী

বাবুনগরী বলেন, আমি হইলাম দেশের একমাত্র নোবেলভাই। সারা দেশের উচিত আমারে সেলাম দিয়া চলা। আমার কারনে বাংলাদেশের মানুষ দুনিয়ায় মুখ দেখাইতে পারে। আমি না থাকলে বাংলাদেশের মানুষ দুনিয়ার কুন দেশে গিয়া এয়ারপুট হইতেই বাইর হইতে পারত না। বিদেশে পাসপুট দেখাইলেই ইমিগ্রেশনের বেডা বেডিরা বলে, হেই ডুড, তুমি ইউনূস বাবুনগরীর দেশের লোক? তাহইলে তুমায় ঢুকতে দেওয়া যায়।

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, আর সেই আমায় কিনা বাকশালী সরকার আয়করের নেয় তুচ্ছ সাংসারিক জটিলতায় ফালাইতে চায়। অথচ আমি না থাকলে শেখের বেটীকে বিদেশে এয়ারপুটেই আটকা থাকতে হত, লনডন আমৃকা ঘুরা হত না।

কাদতে কাদতে ইউনূস বলেন, মাত্র ১২ কুটি টেকা আয়কর না দিয়া বেংকে তুলিয়া রাখছিলাম। বুড়া হওয়ার অপরাধে শেখের বেটী আমায় ঘেটী ধরিয়া গ্রামীন বেংকের গদি হতে বিতাড়ন করল। আরে বুড়া হইছি বলিয়া কি সাধ আহোলাদ নাই? শেরন স্টন, এনজেলিকা হিউ স্টন প্রভৃতি ললনাদের সহিত বিদেশে গিয়া দুদন্ড মধুর সময় কাটাইতে গেলে দুই চাইর কুটি টেকা ত এমনেই খরচ হইয়া যায়।

বাকশালকে অভিশাপ দিয়ে বাবুনগরী বলেন, শেখের বেটী একটি অভিশাপ। আয়কর নিয়া তুমি আমায় দৌড়ানী দিলা। অথচ আমিই পরথম বাংলাদেশী পুরুষ যে শেরন স্টনকে আলিংগন করেছে। এই সবের কি কুন মুল্যই নাই? তারপরও আমায় আয়কর দিতে হবে?

লাজুক হেসে কায়েদে নোবেল বলেন, সরকার খালি বলে আয়কর আয়কর। কি কুইনছিডেঞ্ছ। শেরন স্টনের সংগে পরিচয় হওয়ার পর সেও বলছিল, আয়, কর।

16 Comments to “আয়কর ফায়করের মধ্যে আমি নাই: বাবুনগরী”

  1. আয়, কর 😀

  2. আমিই পরথম বাংলাদেশী পুরুষ যে শেরন স্টনকে আলিংগন করেছে। এই সবের কি কুন মুল্যই নাই?

  3. কঠিন। পিনিক-এর লেখা লেখসেন ভাই। তুফান!
    হাহাহা এখন এই লেখা পইড়া অনেকের আবার ইউনুস-অনুভুতি আহত হইপে।
    ছবিটাও মাক্ষন, শ্যারন-এর সাথে ঘনিষ্ঠ হওয়া বাবুপুরী-রে সকল আইনের উর্ধে রাখা হোক। তিনি না থাকলে বাংলাদেশ রাষ্ট্রে পশ্চিমারা পারমানবিক হামলা করত বাকশালীদের ধংশ করতে। হাহাহাহাহাহা!

  4. sob e bujhlam kintu uni kamne government employee hoy ?

  5. “লাজুক হেসে কায়েদে নোবেল বলেন, সরকার খালি বলে আয়কর আয়কর। কি কুইনছিডেঞ্ছ। শেরন স্টনের সংগে পরিচয় হওয়ার পর সেও বলছিল, আয়, কর।”… ক্যাম্নে পারস, ভাই?? ক্যাম্নে পারস???

  6. লাজুক হেসে কায়েদে নোবেল বলেন, সরকার খালি বলে আয়কর আয়কর। কি কুইনছিডেঞ্ছ। শেরন স্টনের সংগে পরিচয় হওয়ার পর সেও বলছিল, আয়, কর। epic

  7. “শেরন স্টনের সংগে পরিচয় হওয়ার পর সেও বলছিল, আয়, কর।”-Epic

  8. গ্রামীন থেকে ঘাড় ধরে নামানোর পর ইউনূস আদালতে গিয়েছিল কোন ফায়দা হয় নি। এই কর কেলেংকারিতেও ধরা খাবে নিশ্চিত। সরকার তাকে বরং অনেক বেশি ছাড় দিয়েছে। যারা মুখে মুখে নিজেকে স্বাধীনতার পক্ষের লোক বলে, তারা ইউনূসের মতো জামায়াত-বিএনপির দুধেল গাইকে সমর্থন করে কিভাবে?

  9. গজবের এপিক হইছে এইটা…………………….

  10. se rokom dili halay 1ta punda puya

  11. কি কুইনছিডেঞ্ছ। শেরন স্টনের সংগে পরিচয় হওয়ার পর সেও বলছিল, আয়, কর।

  12. জটিল। কে লিখছে? এসব পুলাপানরে নোবেল দেওয়া উচিত, (অর্থনীতিতে না, শান্তিতেও না) সাহিত্যে।

  13. epic …সহমত আইজুদ্দীন এর মতের সাথে।

  14. Aye – kor. Ha Ha Ha Ha

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: