পাল্টা নোবেল কর দাবী করলেন বাবুনগরী

অর্থনীতী মতিবেদক

সপরিবারে কর মওকুফের দাবীর পাশাপাশি জনগনের নিকট হতে ‘নোবেল কর’ দাবী করেছেন সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

আজ মিরপুরের কাশিমবাজারে অবস্থিত গ্রামীন বেংক কার্যালয় ভবনের একাংশ দখল করে স্থাপিত কুঠিবাড়ির গদি ‘বাবুনগরী সেন্টারে’ বাদ জুম্মা আয়জিত এক সংবাদ সম্মেলনে এ অভিনব প্রস্তাব তুলেন কায়েদে নোবেল বাবুনগরী।

ইউনূস বলেন, আমি বাংলাদেশের একমাত্র নোবেলভাই। আমি নোবেল পাইছি বলিয়া দুনিয়াতে বাংলাদেশ নামে একটা দেশ যে আছে, তা উন্নত বিশ্বের লোক জানতে পারছে। এর আগে বাংলাদেশের নাম বললে সবাই বলত, ওওও তুমি বাকশালের দেশের লোক? অথবা বলত, ওওও তুমি সাইক্লুনের দেশের লোক? অথবা বলত, ওওও তুমি বাংলা ভাইয়ের দেশের লোক? অথবা বলত, সরি ডুড চিনতে পারলাম না। যেই না আমি ২০০৬ সালে নোবেল পাইলাম, সারা দুনিয়ায় বাংলাদেশের নাম সবাই জানিয়া গেল। পথে ঘাটে যে যেখানে যারে পায়, একে অন্যরে ধরিয়া বলে, ভাই বাংলাদেশের নাম শুনছনি? উহা ইউনূসের দেশ।

আবেগঘন কণ্ঠে ইউনূস বলেন, কৃকেটের নেয় নাজায়েজ ক্রীড়ায় জয় লাভ করিলে বাংলাদেশ সরকার কৃকেটারদিগকে গাড়ি দেয়, বাড়ি দেয়, নগদ টেকাটুকা জমিজমা হালের বলদ পালের কাপড় চালের আলকাতরা গালের আফটারশেভ লুশন সকলই দেয়। মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ সাকিবুল, মোহাম্মদ মাশরাফী ইহারা এইরুপেই দারিদ্র্যতা দুর করে বড়লোক হইছে। আমি নোবেল পাইবার পর ভাবলাম, এইবার আমার নামে রাস্তা ঘাটের নাম রাখা হইবে, সরকার আমায় বাড়ি দিবে, গাড়ি দিবে, টেকাটুকা জমিজমা দিবে, ৫০০ টেকার নুটের গায়ে আমার ছবি ছাপা হইবে। কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান ও ইংরাজী সর্দার মহাফুজ আনামও আমায় এই ভরসা দিয়া বলছিল, বাবুদা আপনি ঝুলিয়া পড়েন, আমরা ত আছিই। সেই ভরসায় আমি তারপর একে একে জয় করিলাম মার্কিন যুক্তরাস্ট্রের প্রেসিডেন্টের ফৃডম মেডেল, কংগ্রেসের সোনা, ফরবেশ মেগাজিনের দরবেশ খেতাব, সর্বপরি জয় করলাম বেসিক ইন্সটিংট খেত হলিউডি সুপার ষ্টার শেরন স্টন ও এনজেলিকা হিউজ স্টনকে। আর এ সবই জয় করলাম দেশকে ভালবাসি বলে।


ডানে বামে যে যেখানে থাকেন নোবেল কর দিতে হবে: বাবুনগরী

কাদতে কাদতে ইউনূস বলেন, ভালবেসে গেলাম শুধু, ভালবাসা পেলাম না। মাত্র ১২ কুটি টেকা কর না দিয়া বেংকে জমাইয়াছিলাম, কখনও আবার বিদেশে গেলে শেরন স্টন ও এনজেলিকা হিউজ স্টনের সংগে দুদণ্ড মধুর কাল কাটাব বলিয়া। কিন্তু সেইদিন সকালে উঠিয়া টের পাইলাম, আজি এ প্রভাতে সরকারের কর কেমনে পশিল প্রানের পর। এই শেখের বেটী কতৃক পরিচালিত বাকশালী গুনাহগার সরকার এখন বলতেছে, আমায় নাকি কর দিতে হবে। যে আমার কারনে বাংলাদেশ আজ দুটু খেয়ে পরে বেচে আছে, সেই আমায় কিনা কর দিতে হবে। এ কেমন নাইনসাফি?

টেবিলে কিল মেরে বাবুনগরী বলেন, আমি জান দিব তবু কর দিব না। শুধু আমি না, আমার বউ বাচ্চা ভাই ভাতিজা কেউ কর দিবে না। বৃহত্তর জামায়াত ক্ষমতায় গেলে আইন করিয়া নোবেল পরিবারকে এই কর নামক অপমানের হাত হতে নিস্কৃতি দিতে হবে। ইউনূস বাবুনগরী, ইব্রাহীম বাবুনগরী, জাহাংগীর বাবুনগরী ও তাদের বউ পুলাপান শালা শালী শশুড় শাশুড়ি সকলকে করের হাত হতে মুক্তি না দিলে এ দেশের খেটে খাওয়া গরিব দুঃখীদের মুক্তি মিলবে না।

দৃপ্ত কণ্ঠে কায়েদে নোবেল বলেন, শুধু তাহাই নহে, উল্টা আমাকে ‘নোবেল কর’ দিতে হবে।

বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার আওলাদে আমীর, জাতীয়তাবাদী শক্তির ভবিষ্যত মালিক ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী পলাতক চিকিতসাধীন মেধাবী তরুন নেতৃত্ব বড় গনতন্ত্র মিষ্টার ফিপটিন পারসেন্ট তারেক জিয়ার সংগে আলচনার ভিত্তিতে নোবেল করের হার ধার্য করার কথা ঘোষনা করে বাবুনগরী বলেন, হাওয়া করের সংগে নোবেল কর লইয়া কম্পিটিশন করতে চাই না। সবকিছুই আলচনার ভিত্তিতে হবে।

4 Comments to “পাল্টা নোবেল কর দাবী করলেন বাবুনগরী”

  1. Ji vai. moja pailam
    হল-মার্ক কেলেঙ্কারি:
    সোনালী ব্যাংকের পর্ষদ সদস্যরা নির্দোষ – দুদক

  2. law is same for everyone u cant different person as a person i respect u bt u know if u earn money u have to give tax. every responsible citizen must give tax on time otherwise, u may a ideal person and must get respect dont think u got a prize that mean u will waver everything those are really knowledgeable they dont say like that u got novel prize bt u need to learn lot now

  3. Darun ekta blog. Vai ei blog ta sundor kore sajan. Amra etate likhte chai… Domain name kinen…

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: