১৫ সেপ্টেম্বরকে কাল দিবস হিসাবে পালনের দাবী বাবুনগরীর

অর্থনীতী মতিবেদক

আয়কর দিবস ১৫ সেপ্টেম্বরকে কাল দিবস হিসাবে পালনের আহ্বান জানিয়েছেন সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

আজ মিরপুরের কাশিমবাজারে অবস্থিত গ্রামীন বেংক ভবনের একাংশ দখল করে স্থাপিত ‘বাবুনগরী সেন্টারে’ আয়জিত এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান ইউনূস।

কায়েদে নোবেল বলেন, জাতীয় রাজস্ব বুডের আস্পর্ধা আসমান তক পৌছা। তারা শুধু আমার নিকট হতে গায়ের জুরে আয়কর আদায়ের উদ্যোগ লইয়াই থামে নাই, আমজনতার নিকট হতেও রিতিমত দিবস পালন করিয়া আয়কর লইতেছে। এতে করে আমজনতার খুব বেশি লছ না হইলেও নোবেলভাই হিসাবে আমার ইজ্জত কি আর থাকে?

আবেগঘন কণ্ঠে বাবুনগরী বলেন, আয়কর না দিলে কি হয়? আমার আয়করের টেকা দিয়া হাতিয়ায় ইস্কুল হবে, গাইবান্ধায় হাসপাতাল হবে? তাতে আমার কি লাভ? সেই ইস্কুলে কি বাবুনগরীর নামে দুইটা একষ্ট্রা ভাল কথা বলা হবে? সেই হাসপাতালে রুগীর আত্মীয় স্বজন কি আমার নামে দুইটা একষ্ট্রা দুয়া করবে? আয়কর দিয়া কুন ফয়দা নাই। ইহা হতে উত্তম বেবস্থা হবে, যদি আমি আমার আয়কর না দিয়া বাচান টেকায় শেরন স্টন ও এনজেলিকা হিউজ স্টনের সংগে দুদন্ড কাল কাটাই। এতে দেশেরও সম্মান বাড়ে, আমারও আনন্দ হয়।


আয়কর দিবস নিয়ে অসন্তুষ্ট বাবুনগরী

 

হাসতে হাসতে ইউনূস বলেন, এত বড় বড় পেলেয়ার মাঠে, কেউ কি পারছে শেরন স্টনরে আলিংগন করতে? কুথায় মোহাম্মদ আশরাফুল? কুথায় মোহাম্মদ মাশরাফী? কুথায় মোহাম্মদ সাকিবুল? মোহাম্মদ ইউনূসের কাছে তুরা সকলেই পরাজিত। আমি এই দেশের সর্বাপেক্ষা বড় পেলেয়ার। অতএব আমি কুন আয়কর দিব না।

আবার কেউ আয়কর চাইলে পরিনতি ভাল হবে না বলে হুশিয়ারী জারি করে বাবুনগরী বলেন, ২০১৬ সালে আমার বাল্যবন্ধু হিলারি রডহাম ক্লিনটন মার্কিন যুক্তরাস্ট্রের মহিলা আমীর হবে। সময় থাকতে আয়কর নিয়া বাড়াবাড়ি বন্দ কর। আয়কর দিবস ১৫ সেপ্টেম্বরে সর্বত্র কাল পতাকা উত্তলন কর।

3 Comments to “১৫ সেপ্টেম্বরকে কাল দিবস হিসাবে পালনের দাবী বাবুনগরীর”

  1. ইউনুসের হোগায় গুইনা গুইনা চাইরটা লাথথি মারনের কাম!!!

  2. হালা আম্রিকার চামচা।

  3. kisu sagol milia je motikantho banaise tahader mukhe ami prosrab kori,

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: