কাদের মোল্লার বদলে আমায় ফাসি দাও: আব্বাস ফয়েজ

মানবাধিকার মতিবেদক

উচ্চ আদালতের আপিল বিভাগ কতৃক মৃত্যু দন্ড প্রাপ্ত বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েব ও একাত্তর সালে বাংগালী নিধনের অন্যতম সক্রিয় বেক্তিত্ব একাডেমিশিয়ান মিরপুরের কসাই আব্দুল কাদের মোল্লার মৃত্যু দন্ডের রায় বাতিল করার দাবী জানিয়ে লনডন ভিত্তিক মানবাধিকার বনিক সংগঠন মেছার্ছ এমনেষ্টি ইন্টারনেশনাল এন্ড সন্সের পাকিস্তানী আমীর আব্বাস ফয়েজ বলেছেন, ও গ তুমরা কাদের মোল্লার বদলে আমায় ফাসি দাও।

আজ লনডনের একটি রেষ্টুরেন্টে আয়জিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন কাদের দরদী আব্বাস ফয়েজ।

আমীরে এমনেষ্টি বলেন, কাদের মোল্লার মত একজন একাডেমিশিয়ানকে বাংলাদেশের সর্বচ্চ আদালত ফাসিতে ঝুলাইয়া দিল। ইহা ত মানবাধিকারের সর্বচ্চ লংঘন। আমায় তুমরা যতই নেষ্টি ইন্টারনেশনাল বলিয়া গালাগালি কর না কেন, আমি এর প্রতিবাদ করবই করব।

আবেগঘন কণ্ঠে আব্বাস বলেন, পৃথীবিতে এখন তিন প্রকার লোক আছে। মানব, মানবাধিকার লংঘনকারী ও মানবাধিকার কর্মী। পৃথীবিতে বর্তমানে আপাতত একমাত্র মানব কাদের মোল্লা। দুই বতসরের শিশু আছড়াইয়া খুন করিয়া, এগার বতসরের বালিকা ধর্ষন করিয়া, হাজারে হাজারে মানুষ খুন করিয়া বিনা শাস্তিতে বাচিয়া থাকা তার মানবাধিকারের মধ্যে পড়ে। যারা তারে শাস্তি দিতে চায়, তারা মানবাধিকার লংঘনকারী, যেমন বাংলাদেশের সর্বচ্চ আদালত। আর যারা তারে বাচাইয়া রাখতে চায়, তারা মানবাধিকার কর্মী, যেমন আমি ও বৃহত্তর জামায়াত।

কাদতে কাদতে আব্বাস ফয়েজ বলেন, হে বাংলাদেশের সর্বচ্চ আদালত, আইন নিজের হাতে তুলিয়া লইবেন না। আর যদি ফাসি দিতে হয় ত আমায় দিন। আমার কাদু সোনাকে ফাসি দিবেন না।

কাদের মোল্লাকে সসম্মানে বেকসুর খালাস দিয়ে লনডন পাঠানর আবেদন জানিয়ে আব্বাস ফয়েজ বলেন, এখানে এখন সমকামী বিবাহ জায়েজ। কুন সমস্যাই হবে না। আমরা সুখে শান্তিতে বাকিটা জীবন পরস্পরের সংগে মানবাধিকার চর্চা করিয়া কাটাইয়া দিব।

কারাগারে বন্দী কাদের মোল্লাকে অভয় দিয়ে আব্বাস ফয়েজ বলেন, কাদু আমার জাদু ধোন, তুমার জন্য আন্দুলন।

5 Comments to “কাদের মোল্লার বদলে আমায় ফাসি দাও: আব্বাস ফয়েজ”

  1. কাদু আমার জাদু ধোন, তুমার জন্য আন্দুলন 😀

  2. please use official language.

  3. আব্বাস ফয়েজ নামক খানকির পোলার মায়েরে নাকি শুয়ার-এ চুইদ্দা ওরে পয়দা করসিলো, বালেরকেল্লায় ব্রেকিং নিউজ এ এই খবর পাওয়া গেসে!

  4. Era ki manob shontan na vin ghroher prani?

  5. তিন আলিফ টান দিয়া কইতে মনে চাইতাসে, আব্বাস খাআআআনকির পোলা, তোর মায়ের জন্য বাংলাদেশের স্বাধীনতার পক্ষের সকল মানুষের চোদন অপেক্ষা করছে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: