টেকা লাগলে টেকা দিব: বাবুনগরী

ওয়াশিংটন মতিনিধি

রিপাবলিকান ও ডেমক্রেট দলের মধ্যে মন মালিন্যের সৃস্ট অর্থ সংকটের কারনে বন্ধ হয়ে গেছে যুক্তরাস্ট্রের সরকার। আর এই অবস্থা থেকে উত্তরনের জন্য যুক্তরাস্ট্রের প্রথম মুসলিম প্রেসিডেন্ট বারাক হোসেন ওবামাকে ক্ষুদ্র ঋন প্রদানের প্রলভন দেখিয়েছেন সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির প্রতিষ্ঠাতা আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

আজ ওয়াশিংটনে নিজ হোটেলের আরাম দায়ক বিলাস বহুল কক্ষে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ প্রলভন দেখান তিনি।

সংবাদ সম্মেলনে কায়েদে নোবেল বলেন, ভাইয়ে ভাইয়ে ভেদাভেদ হয়। যেমন আনোয়ার হোসেন মঞ্জু আর মইনুল হোসেনের মধ্যে হইছিল। যেমন সালাউদ্দিন কাদের আর গিয়াসুদ্দিন কাদেরের মধ্যে হইছিল। হাবিল আর কাবিলের মধ্যে যেমন হইছিল। এখন রিপাবলিকান আর ডেমক্রেট ভাই-ভাইয়ে ভেদাভেদ হইতেছে। এই ভেদাভেদের ঠেলায় সরকার বন্ধ হয়ে গেল। ওবামার ঘরে আজ বাজার নাই। চুলায় ভাত উঠে নাই। মিশেল ওবামা হোয়াইট হাউসের পাশের বেকারী হতে বাকিতে কেক খরিদ করিয়া আনছে। এভাবে একটা দেশ চলতে পারে না। সবাইকে মিলে মিশে চলতে হবে। উদাহরন হিসাবে ইউনূস বাবুনগরী, ইব্রাহীম বাবুনগরী ও জাহাংগীর বাবুনগরীকে দেখ। কি সুন্দর মিলে মিশে চলি। কুন মারামারি কুন্দল নাই। কুন ভেদাভেদ নাই। গ্রামীন বেংকের বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানকে তিন ভাই সমান সমান ভাগাভাগি করিয়া লইছি।

আবেগঘন কণ্ঠে বাবুনগরী বলেন, টেকার অভাবে আমেরিকার সরকার বন্ধ হয়ে গেছে। এটা কুন কথা? টেকা লাগলে টেকা দিব।


যুক্তরাস্ট্রের সরকার বন্ধ, আমার মনে তাই আনন্দ: বাবুনগরী

 

অবিলম্বে ৪০% সুদে মার্কিন সরকারকে ক্ষুদ্র ঋন প্রদানের অংগীকার করে ইউনূস বলেন, গ্রামীন বেংকের গদি হতে শেখের বেটী আমায় ঘেটী ধরিয়া বিতাড়ন করল। কিন্তু গ্রামীন ফুনের ৩০ হাজার কুটি টেকা আমার পকেটে। সেই টেকা হতে আমি ক্ষুদ্র ঋনের বেবস্থা করব, কুন বিষয়ই নহে। ওবামা ভাইয়ের সংগে আমার কথা হয়েছে। আমি তাকে বলছি, আগে বাজার করুন। হোয়াইট হাউসের চাল মেরামত করিয়া এরাবিয়ান হর্সের ঢেউ টিন লাগান। বড় মেয়েটির বিবাহের বেবস্থা করুন। যৌতুকের টেকার বেবস্থা হয়ে যাবে ইনশা আল্লাহ।

তবে বিনা শর্তে ঋন দেওয়া হবে না বলে হুশিয়ারী জানিয়ে বাবুনগরী বলেন, ঋন দিব যদি সপ্তম নৌবহরকে দুই একদিনের মধ্যে বাংলাদেশে পাঠান হয়। সেখান থেকে ড্রোন হামলা করে শেখের বেটীকে ঘেটী ধরিয়া গদি হতে সরাইতে হবে।

ইরাক আফগানিস্তানের উদাহরন দিয়ে কায়েদে নোবেল বলেন, বাংলাদেশে হামলা ওবামার জন্য কুন বিষয়ই নহে। হুকুম দিলেই এটাক সম্ভব। ড্রোন হামলার আওয়াজ শুনা মাত্রই আমি চেক সই করিয়া দিব।

One Comment to “টেকা লাগলে টেকা দিব: বাবুনগরী”

  1. ইঊনুসের দাঁতে পোকা …

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: