জাতিসংঘের সমলিংগ বিবাহের প্রস্তাবে বাংলাদেশের না, হাসপাতালে মওদুদ

নিজস্ব মতিবেদক

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের পক্ষ হতে সমলিংগ বিবাহকে আইন সিদ্ধ করার প্রস্তাব নাকচ করেছে বাংলাদেশ।

বাংলাদেশের ফৌজদারী আইনের ৩৭৭ ধারায় সমলিংগ বিবাহকে দন্ডনীয় অপরাধ হিসাবে গন্য করা হয়। এই ধারাটি বিলোপের জন্য জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল বার বার চাপ প্রয়গ করে আসছিল।

জেনেভায় জাতিসংঘ দপ্তরে নিয়োজিত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল হান্নান বলেন, এইসব খাচ্চর খাচ্চর সুপারিশ আমরা নাকচ করলাম।

এ সংবাদ বাংলাদেশে পৌছানর পর বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার উকিলে আমীর আল্লামা বেরিষ্টার মওদুদ আহমদ হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের করনারী কেয়ার ইউনিটে ভর্তি করা হয়।

ইউনাইটেড হাসপাতালের ডাক্তার অধ্যাপক মমিনুজ্জামান মতিকণ্ঠকে বলেন, মওদুদ আহমদের অবস্থা ভাল নয়। তাকে ওষুধ দিয়া ঘুম পাড়ান হইছে। মাঝে একবার তিনি উঠে আমায় কানতে কানতে বললেন, শুন মমিন মুসলমান, করি আমি নিবেদন, মোহাম্মদ আবদুল হান্নান একটি অভিশাপ। জাতিসংঘের প্রস্তাব সে নাকচ করিয়া দিল। আমি তখন তাকে সান্তনা হিসাবে আরেকটি ঘুমের ইনজেকশন দিলাম।


উকিলে আমীর মওদুদ আহমদ সকলের দুয়াপ্রার্থী

 

বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাতক্ষনিক প্রতিক্রিয়ায় উত্তরায় নিজ বাসভবনে আয়জিত সংবাদ সম্মেলনে বলেন, সারা পৃথীবিতে সমলিংগ বিবাহ চালু আছে। মার্কিন যুক্তরাস্ট্রে পুরুষে পুরুষে সমানে বিবাহ হইতেছে। যুক্তরাজ্যে জর্জ মাইকেল, এলটন জন প্রভৃতি সমকামী বেক্তিত্বকে সমলিংগ বিবাহের পুরস্কার হিসাবে নাইট উপাধি দেওয়া হইছে। ইউরুপ আমেরিকা চীন জাপান সর্বত্র সমলিংগ বিবাহের জয় জয়কার। আমাদের রাজনৈতিক পাটনার বাবুনাগরিক শক্তির আমীর ড. ইউনূস বাবুনগরীও সমকামীদের অধিকার ও সমলিংগ বিবাহের সমর্থনে কাগজপত্রে দস্তখত করেছেন। ইহা হতেই বুঝা যায়, সমলিংগ বিবাহ একটি আন্তর্জাতিক বেপার।

আবেগঘন কণ্ঠে ফখা ইবনে চখা বলেন, অতছ বাকশালী সরকারের জাতিসংঘ প্রতিনিধি হান্নান জাতিসংঘের এত বড় একটি প্রস্তাব মুখের উপরে নাকচ করিয়া দিল। এতে করে আমাদের দেশে বিবাহের আন্তর্জাতিক মান নস্ট হল।

অবিলম্বে জাতিসংঘের সমলিংগ বিবাহের প্রস্তাবে রাজী হয়ে আন্তর্জাতিক মান সম্পন্ন বিবাহের দাবী জানিয়ে ফখা বলেন, আমরা ক্ষমতায় গেলে আন্তর্জাতিক কাজী অফিস স্থাপন করিয়া এই বিবাহের আন্তর্জাতিক মান নিশ্চিত করব।

 

বৃহত্তর জামায়াতে ইসলামীর চট্টগ্রাম অঞ্চলের নেতারা এক পৃথক সংবাদ সম্মেলনে জাতিসংঘের প্রস্তাবকে স্বাগত জানিয়ে বাকশালী সরকারকে অবিলম্বে এই প্রস্তাবে রাজী হওয়ার দাবী জানিয়ে বলেন, লাইনে আসুন। বুঝেনই ত।

7 Comments to “জাতিসংঘের সমলিংগ বিবাহের প্রস্তাবে বাংলাদেশের না, হাসপাতালে মওদুদ”

  1. কাদের সিদ্দিকি বাকছালি সরকারের আচরনে ক্ষোভ প্রকাশ করে বলেন,আন্তর্জাতিক অঙ্গনে আমাদের মান
    সম্মান ভুলুন্ঠিত করিল।সমলিঙ্গে বিবাহ মানুষের মানবধীকার,বিদেশে মুখ দেখাতে পারছি না।।শুধু পাছা দেখাই।

  2. উক্ত সংবাদের তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় কনডম সেলে অবস্থানরত মৃত্যু-ডাণ্ডা প্রাপ্ত আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের সর্বশেষ বলি বিশিষ্ঠ সংসদীয় বেক্তিত্ব ও বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নায়েবে আমীর রাউজানের রসপুটিন ব্রাদারফাকার সাকা বলেন , ওরে তোরা আমারে আইজকাই ফাঁসিতে ঝুলাইয়া দে এবং ‘আলাল আমার আলাল’ বলিয়া শীৎকার করে বিলাপ করিতে থাকে ।

  3. আজে বাজে নিউজ আপনারা কথাই পান। আপনারা কি রিপোটার না কতুক মাস্টার।

  4. সবার জীবনে একদিন মৃত্যু আসিবে…………………।

  5. Admin ki manus na amanus naki kottar kono jaat….

  6. excellent comment, বিদেশে মুখ দেখাতে পারছি না।।শুধু পাছা দেখাই.

    comments na thakle motikontho pora baad diboo.

  7. ওরে এপোলো হাসপাতালে পাঠাইয়া দেওয়া হোক। ঐখান থেকে কেউ ফেরত আসেনা সাধারনত। সাথে অবশ্যই আলাল যাবে। জীবনের শেষ খায়েস যদি পুরন করার মত শক্তি যদি পায় তাইলে আলাল দেখবো।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: