আগামীতে মন্ত্রী হওয়ার আশা নাই: ফখা

নিজস্ব মতিবেদক

দশম সংসদ নির্বাচনে বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার অংশ গ্রহন করলেও আগামীতে মন্ত্রী হওয়ার আশা দেখছেন না বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বাকশীল সরকার কতৃক সমাবেশ নিষিদ্ধের প্রতিবাদে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ হতাশা প্রকাশ করেন ফখা ইবনে চখা।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, সামনে যে কি আছে, বুঝি না। মেডামের মতিগতিও ভাল ঠেকতেছে না। আশা ছিল মনে মনে, নির্বাচনে অংশ নিয়া বৃহত্তর জামায়াত জয় লাভ করিলে মন্ত্রী মিনিষ্টার হব। কিন্তু ধন্য আশা কুহকিনী।

আবেগঘন কণ্ঠে ফখা বলেন, গেলবার আছিলাম বিমান প্রতিমন্ত্রী। কিন্তু বিমান খাতে নানারকম টেকাটুকার নয়ছয় থাকলেও আমার পেটে বেশী কিছু ঢুকতে পারে নাই। বড় বড় খানা খাদ্য হাওয়া ভবন মারফত বড় গনতন্ত্র ভক্ষন করার পর যে কুটাকাটা পড়িয়া থাকত, তাই দিয়া দিন গুজরান করতে হইত। এইবার জিততে পারলে যোগাযোগ মন্ত্রী অথবা জ্বালানী মন্ত্রী হইয়া বড়সড় দাঁও মারিবার বাসনা ছিল। কিন্তু তা আর হবে কেমনে?


মন্ত্রী হইতে না পারলে গনতন্ত্র ধুইয়া কি পানি খাব?

অশ্রু মুছে মির্জা বাড়ীর গৌরব ফখা ইবনে চখা বলেন, এইবার নির্বাচন হবে কিনা, হইলে যাব কিনা, গেলে জিতব কিনা, জিতলেও মন্ত্রী হতে পারব কিনা, সবই অনিশ্চিত। বৃহত্তর জামায়াতের ভাঁড়প্রাপ্ত খানকির পোলায়ে আমীর রফিকুল ইসলাম খানের হুকুম ছাড়া আমরা নড়বার চড়বার পারি না। রফিকুলের অনুমতি ছাড়া এক পাও সামনে পিছনে আগানের ক্ষমতা আমাগের নাই। রফিকুল রাজি না, তাই আমাগের মেডাম সর্বদলীয় সরকারে যুগ দিতে পারবেন না। তাই যদি দাও কুড়াল আর্জেস গ্রেনেড মারিয়া কুনমতে নির্বাচনে জয়লাভও করি, আসন ও গদি বণ্টনের সময় সকল মধু বৃহত্তর জামায়াতের পেটে যাবে। বাদ বাকি যেইসব মধু থাকবে, সেগুলি কি আর আমি পাব? দেখা যাবে আমায় কনি মারিয়া মির্জা আব্বাস, রফিকুল মিঞা, তরিকুল ইসলাম, সাদেক হোসেন খোকা প্রভৃতি গুণ্ডার দল সকল মধু খাইয়ালাইবে। আমায় পুনরায় নারী ও শিশু, পাট ও বস্ত্র, ধর্ম, যুব ও ক্রীড়া প্রভৃতি খুচরা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হইয়া কাটাইতে হইবে।

এক পর্যায়ে কেদে ফেলে মির্জা সাহেব বলেন, সাতটি বতসর লনডন-বেংকক গিয়া গিয়া আওলাদে আমীরদ্বয়ের সেবা করিয়াছি। আর মধু ভক্ষনের সময় কিনা পাতের সাইজ হাতার সাইজ সবই ছুট। আমরা কি এই বাংলাদেশ চেয়েছিলাম?

গনতন্ত্রকে অভিশাপ দিয়ে ফখা বলেন, অয়ময়ের ছুট মির্জার মত আমিও নৌকা করিয়া যেদিকে দুই চোখ যায় যাব গিয়া।

2 Comments to “আগামীতে মন্ত্রী হওয়ার আশা নাই: ফখা”

  1. পুরাই তুফান লাগাইয়া দিছেন দেখা যায়। পারেন ক্যামনে????

  2. “রফিকুল ইসলাম খানের হুকুম ছাড়া আমরা নড়বার চড়বার পারি না। রফিকুলের অনুমতি ছাড়া এক পাও সামনে পিছনে আগানের ক্ষমতা আমাগের নাই। রফিকুল রাজি না, তাই আমাগের মেডাম সর্বদলীয় সরকারে যুগ দিতে পারবেন না”
    This is one cause of the stalemate, also JAMAT do not want compromise in order to get their leader’s release.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: