সংখালঘু টংখালঘু মানি না: খালেদা

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন জননেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়া বলেছেন, সংখালঘু টংখালঘু মানি না। আমরা সবাই এক লাইনে।

গত শনিবার ঢাকার ইস্কাটন গার্ডেনে লেডিস ক্লাব মিলনায়তনে শারদীয় দুর্গা পুজা ‘শুভ বিজয়া’ উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সন্মানে আয়জিত সংবর্ধনা অনুষ্ঠানে বেগম জিয়া এ কথা বলেন।

অনুষ্ঠানে বেগম জিয়া বলেন, বাকশালী বুদ্ধিজীবী হারামজাদা আছে কতগুলি, তারা সবসময় বলে, আমাদের সংগে নাকি হিন্দু সম্প্রদায়ের দুরত্ব আছে। এ কথা সত্য নয়। আমাদের সংগে হিন্দু সম্প্রদায়ের কুন দুরত্ব নাই। চার-পাঁচটা হিন্দু সর্বদাই আমাদের সংগে সংগে থাকে।

প্রমান হিসাবে তিনি ততক্ষনাত মঞ্চে বিএনপি শাখার নিজস্ব হিন্দু গয়েশ্বর চন্দ্র রায়, নিতাই চন্দ্র রায়, গৌতম চক্রবর্তী, সুকোমল বড়ুয়াকে হাজির করেন। এদের মধ্যে সুকোমল বড়ুয়া হাসতে হাসতে নিজেকে বৌদ্ধ বলে পরিচয় দিলে বেগম জিয়া তাকে ধমক দিয়ে বলেন, যেই লাউ সেই কদু। যাহা হিন্দু তাহাই বৌদ্ধ। কথার মাঝখানে কথা বলবেন না।


সংখালঘু মুক্ত দেশ চাই

অনুষ্ঠানে মাদারে গনতন্ত্র বলেন, হিন্দুদের সংগে আমাদের কুন দুরত্ব নাই, আর সেইখানেই হইতেছে গিয়া আসল সমস্যা। আমি আগেও বলছি, এখনও বলছি, সংখালঘু টংখালঘু আমি মানি না। আমরা সবাই সম্ভ্রান্ত বাংগালী মুসলমান। বংগবন্ধু শেখ মুজিব বলেছিলেন, বাংগালী হইয়া যা। আমি বলতে চাই, বাংগালী মুসলমান হইয়া যা। আমি ক্ষমতায় গেলে হিন্দুদের সংগে ঢাকা হতে বর্ডার পর্যন্ত যতটুক দুরত্ব, ততটুক দুরত্ব হাছিলের বেবস্থা করব।

২০০১ সালের কথা স্মরন করে খালেদা জিয়া বলেন, তখন অনেক রহস্যময় ঘটনা ঘটছিল। কিভাবে কিভাবে যেন হিন্দুর মন্দিরে, বৌদ্ধের পেগডায়, কেরেস্তানের গীর্জায় আগুন ভাংচুর বুমাবাজি লুটপাট হয়েছিল। হিন্দু নারীদের কে বা কাহারা রহস্যময় ভাবে ধর্ষন করেছিল। রহস্যময় কারনে কয়েক হাজার হিন্দু পরিবার দেশ তেগ করিয়া মালাউন ইনডিয়ায় পলায়ন করেছিল। আমি একা এত রহস্য কেমনে সমাধান করব?

আবেগঘন কণ্ঠে বেগম জিয়া বলেন, এই যে আমি মঞ্চে উঠলাম আর আপনারা উলু দিলেন, আমার সত্তর নেকী কিন্তু কাটা গেল। ইসকা বদলা মুঝে লেনা হি পড়েগা। যাই হোক, পরে কি হবে তা ত দেখতেই পাইবেন। আপাতত একটা কেরেস্তান জাতীয়তাবাদী যোগাড় করা দরকার। তাহলেই বিএনপি শাখা হবে সর্বাংগ সুন্দর।

বেগম জিয়া অনুষ্ঠানে উপস্থিত গয়েশ্বর চন্দ্র রায়কে খৃষ্ঠ ধর্ম গ্রহন করে গয়েশ্বর ডি কস্তা হওয়ার নির্দেশ দিলে গয়েশ্বর চন্দ্র কেদে ফেলেন।

9 Comments to “সংখালঘু টংখালঘু মানি না: খালেদা”

  1. বেগম জিয়া অনুষ্ঠানে উপস্থিত গয়েশ্বর চন্দ্র রায়কে খৃষ্ঠ ধর্ম গ্রহন করে গয়েশ্বর ডি কস্তা হওয়ার নির্দেশ দিলে গয়েশ্বর চন্দ্র কেদে ফেলেন।

  2. আপাতত একটা কেরেস্তান জাতীয়তাবাদী যোগাড় করা দরকার। তাহলেই বিএনপি শাখা হবে সর্বাংগ সুন্দর। বেগম জিয়া অনুষ্ঠানে উপস্থিত গয়েশ্বর চন্দ্র রায়কে খৃষ্ঠ ধর্ম গ্রহন করে গয়েশ্বর ডি কস্তা হওয়ার নির্দেশ দিলে গয়েশ্বর চন্দ্র কেদে ফেলেন। 😛

  3. বেগম জিয়া অনুষ্ঠানে উপস্থিত গয়েশ্বর চন্দ্র রায়কে খৃষ্ঠ ধর্ম গ্রহন করে গয়েশ্বর ডি কস্তা হওয়ার নির্দেশ দিলে গয়েশ্বর চন্দ্র কেদে ফেলেন।

  4. বেগম জিয়া অনুষ্ঠানে উপস্থিত গয়েশ্বর চন্দ্র রায়কে খৃষ্ঠ ধর্ম গ্রহন করে গয়েশ্বর ডি কস্তা হওয়ার নির্দেশ দিলে গয়েশ্বর চন্দ্র কেদে ফেলেন।

  5. আপাতত একটা কেরেস্তান জাতীয়তাবাদী যোগাড় করা দরকার। তাহলেই বিএনপি শাখা হবে সর্বাংগ সুন্দর। বেগম জিয়া অনুষ্ঠানে উপস্থিত গয়েশ্বর চন্দ্র রায়কে খৃষ্ঠ ধর্ম গ্রহন করে গয়েশ্বর ডি কস্তা হওয়ার নির্দেশ দিলে গয়েশ্বর চন্দ্র কেদে ফেলেন। 😛

  6. How can a nation tolerate this sort of political leaders!!!

  7. /*আবেগঘন কণ্ঠে বেগম জিয়া বলেন, এই যে আমি মঞ্চে উঠলাম আর আপনারা উলু দিলেন, আমার সত্তর নেকী কিন্তু কাটা গেল। ইসকা বদলা মুঝে লেনা হি পড়েগা।*/

    কিন্তু গয়েশ্বর বাবু যে আবার খালেদা জিয়ারে দুর্গা বানায়ালাইছে, তার এখন কী হবে? :O

  8. সুকোমল বড়ুয়া হাসতে হাসতে নিজেকে বৌদ্ধ বলে পরিচয় দিলে বেগম জিয়া তাকে ধমক দিয়ে বলেন, যেই লাউ সেই কদু। যাহা হিন্দু তাহাই বৌদ্ধ। কথার মাঝখানে কথা বলবেন না
    While madam was PM once she blamed publishers for publishing Indian writers book in a book fair. Actually the writer was a Bangldeshi Hindu writer.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: