হারিয়ে গেছেন পাপিয়া পাণ্ডে

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার আওলাদে আমীর, জাতীয়তাবাদী শক্তির ভবিষ্যত মালিক ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী পলাতক চিকিতসাধীন বড় গনতন্ত্র তরুন নেতৃত্ব তারেক জিয়ার শিক্ষা দিক্ষা নিয়ে কটাক্ষ করায় হারিয়ে গেছেন বিএনপি শাখার বিশেষ নৃশংস স্কোয়াড ফেন্টাষ্টিক ফাইভের সদস্য ও মহিলা সংসদ সদস্য পাপিয়া পাণ্ডে।

আজ অজ্ঞাত স্থান হতে মতিবেদককে মুঠোফোনে এ বার্তা জানান পাপিয়া।

পাপিয়া পাণ্ডে বলেন, বড় গনতন্ত্রের শিক্ষা দিক্ষা নিয়া মন্তব্য করায় আমি হারাইয়া গেছি।

কিছুদিন পুর্বে লনডন প্রবাসী জনৈক ইকবালের সংগে আলাপের এক পর্যায়ে তারেক জিয়াকে ‘মেটৃক পাস’ বলেন পাপিয়া পাণ্ডে।

বিএনপি শাখার প্রতি অভিমান করে পাপিয়া পাণ্ডে বলেন, মেটৃক পাস বলায় বড় গনতন্ত্র কেন এত গোশশা করেছেন, আমি জানি না। আমাদের শ্রদ্ধেয় মহিলা আমীর মেডাম ক্লাস এইট পাস। উনি তারচেয়ে এক ধাপ এগিয়ে মেটৃক পাস করেছেন। ইনশা আল্লাহ ওনার কন্যা যখন বিএনপির আমীর হবেন, তখন তিনি এ লেভেল পাস করে আসবেন। এ ভাবেই তো ধাপে ধাপে শিক্ষা দিক্ষা বাড়ে।

আবেগঘন কণ্ঠে পাপিয়া পাণ্ডে বলেন, রাজনীতীর ময়দানে শিক্ষা দিক্ষা এমন কুন বড় বিষয় নহে আলহামদুলিল্লাহ। গরু ছাগল চিনলেই নেতা হওয়া সম্ভব। কত বিএ পাস এমএ পাস ময়দানে ময়দানে ফেফে করে ঘুরে। আমাদের তরুন নেতৃত্ব বড় গনতন্ত্র যেদিন তৃতীয় বারের চেস্টায় মেটৃক পাস করলেন, সেদিন মেডাম তাকে বলেছিলেন, যা মিস্টির দুকান হতে ১ কেজি ১ কেজি করিয়া রসগুল্লা খরিদ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেম্পাসে যা। গিয়া মনিরুজ্জামান মিঞা, এমাজউদ্দীন আহমদ, ইয়াজউদ্দীন আহমদ ও সদরুল আমীনের পা ধরিয়া সালাম করিয়া আয়। আখেরে কাজে দিবে। কিন্তু তরুন নেতৃত্ব সেইদিন মিস্টি কিনতে যাওয়ার সুযুগ পান নাই। তার আগেই মনিরুজ্জামান মিঞা, এমাজউদ্দীন আহমদ, ইয়াজউদ্দীন আহমদ ও সদরুল আমীন প্রমুখ ১ কেজি করিয়া মিস্টি খরিদ করিয়া পেকেট হাতে তরুন নেতৃত্বের কেন্টনমেন্টের বাসায় আসিয়া হাজির হন এবং তরুন নেতৃত্বের পা ধরিয়া সালাম করিয়া বলেন, তারেক বাবা পাস করেছে কি মজা কি মজা। যে দেশে এইরুপ পরিস্থিতি বিরাজ করে, সে দেশে মেটৃক পাসের পর পড়ালিখা করা মানে সময় নস্ট।

রাজনৈতিক পরিস্থিতি নিয়ে হতাশা বেক্ত করে পাপিয়া পাণ্ডে বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়া আমি হতাশ। যতদুর বুজতেছি, বৃহত্তর জামায়াত ক্ষমতায় আসিলেও আমি ধরা খাব, আবার বাকশাল ক্ষমতায় থাকিলেও আমি ধরা খাব। তীরে আসিয়া আমার তরীখানি পচা পানিতে পচাত করিয়া ডুবিয়া গেল।

অশ্রু রুদ্ধ কণ্ঠে পাপিয়া বলেন, তারেক জিয়ার মেটৃক পাস, পাপিয়া পাণ্ডের গলায় ফাঁস।

14 Comments to “হারিয়ে গেছেন পাপিয়া পাণ্ডে”

  1. চরম

  2. তুফান রে ভাই। কঠিন হইসে!

  3. অশ্রু রুদ্ধ কণ্ঠে পাপিয়া বলেন, তারেক জিয়ার মেটৃক পাস, পাপিয়া পাণ্ডের গলায় ফাঁস।

  4. ভাই আপনেরা কি খাইয়া লাগছেন? আপনাদের মাথার মগজ কি বেশী শার্প??? ক্যামনে পারেন এমনে ফাটাই হালাইতে?????? আমার বুঝ আসেনা। তয় জব্বর হইছে।

  5. আমাদের তরুন নেতৃত্ব বড় গনতন্ত্র যেদিন তৃতীয় বারের চেস্টায় মেটৃক পাস করলেন, সেদিন মেডাম তাকে বলেছিলেন, যা মিস্টির দুকান হতে ১ কেজি ১ কেজি করিয়া রসগুল্লা খরিদ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেম্পাসে যা। গিয়া মনিরুজ্জামান মিঞা, এমাজউদ্দীন আহমদ, ইয়াজউদ্দীন আহমদ ও সদরুল আমীনের পা ধরিয়া সালাম করিয়া আয়। আখেরে কাজে দিবে। কিন্তু তরুন নেতৃত্ব সেইদিন মিস্টি কিনতে যাওয়ার সুযুগ পান নাই। তার আগেই মনিরুজ্জামান মিঞা, এমাজউদ্দীন আহমদ, ইয়াজউদ্দীন আহমদ ও সদরুল আমীন প্রমুখ ১ কেজি করিয়া মিস্টি খরিদ করিয়া পেকেট হাতে তরুন নেতৃত্বের কেন্টনমেন্টের বাসায় আসিয়া হাজির হন এবং তরুন নেতৃত্বের পা ধরিয়া সালাম করিয়া বলেন, তারেক বাবা পাস করেছে কি মজা কি মজা। যে দেশে এইরুপ পরিস্থিতি বিরাজ করে, সে দেশে মেটৃক পাসের পর পড়ালিখা করা মানে সময় নস্ট।

  6. ‘অশ্রু রুদ্ধ কণ্ঠে পাপিয়া বলেন, তারেক জিয়ার মেটৃক পাস, পাপিয়া পাণ্ডের গলায় ফাঁস।’
    ভাই, কই পান এইডি?????হা হা লু খু গে

  7. তীরে আসিয়া আমার তরীখানি পচা পানিতে পচাত করিয়া ডুবিয়া গেল।

  8. এ ভাবেই তো ধাপে ধাপে শিক্ষা দিক্ষা বাড়ে…
    There is no better explanation about Madam’s family.

    MOTIKONTHO IS THE BEST

  9. Just Awesome!!!

  10. সেইরাম হইসে।খালি হাসি আসে।

  11. অশ্রু রুদ্ধ কণ্ঠে পাপিয়া বলেন, তারেক জিয়ার মেটৃক পাস, পাপিয়া পাণ্ডের গলায় ফাঁস।

  12. মাজা ভাঙ্গা গনতন্ত্র মেটৃক পাশ করিয়া বই লেখেন। কি গিয়ানরে বাপ, নিউটন উনাকে স্যার ডাকিতে বাচিয়া থাকিলে 😀

  13. motikontho jidabad.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: