কউন বনেগা ক্রোড়পতি?: মকসুদ

নিজস্ব মতিবেদক

বাকশালের মহিলা আমীর প্রধান মন্ত্রী জননেত্রী ভাষা কন্যা গনতন্ত্রের মানস কন্যা ড. শেখ হাসিনা ও বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার মহিলা আমীর জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন দেশনেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়ার পাল্টাপাল্টি প্রস্তাবের অবসরে তৃতীয় একটি বিকল্প প্রস্তাব দিয়ে উপমহাদেশের বিশিষ্ঠ ইতিহাসবীদ, কলামিষ্ট ও গান্ধীবাদী আন্দলনের সিংহ পুরুষ সৈয়দ আবুল মকসুদ বলেছেন, কউন বনেগা ক্রোড়পতি?

বেগম খালেদা জিয়ার সংবাদ সম্মেলনে বক্তব্য পাঠের প্রতিক্রিয়ায় আয়জিত এক সংবাদ সম্মেলনে মকসুদ নিজের বিকল্প প্রস্তাব তুলে ধরেন।

সৈয়দ আবুল মকসুদ বলেন, এক নাগাড়ে কুন তন্ত্রই কাজ করা ঠিক নহে। গনতন্ত্র, রনতন্ত্র, ধনতন্ত্র, সব কিছুরই বিশ্রাম লাগে। তাই বৃহত্তর জামায়াতের সাবেক খানকির পোলায়ে আমীর অধ্যাপক আল্লামা গোলাম আযম তত্তাবধায়ক সরকার বেবস্থার ফরমুলা দিয়াছিলেন। এই তত্তাবধায়ক বেবস্থায় দেশের যে সকল বাবুনাগরিক সাধারনত সভা সেমিনার টক শোতে আল্লাহ বিল্লাহ করিয়া সামান্য কয়েক হাজার টেকাটুকা ও রজনীগন্ধার ডান্ডি আয় করেন, পাচ বতসর পর পর তাদের জেবে কিছু ভারী আয় রুজগারের সুযুগ হয়। মাশা আল্লাহ ভাল সিস্টেম। এই বেবস্থায় রাজনীতীবীদগনও খুশি থাকেন, আবার অবসরপ্রাপ্ত আমলা, বিচারপতি, পুলিশ, জেনারেল, উকিল, শিক্ষক বৃন্দও খুশি থাকেন।

আবেগঘন কণ্ঠে মকসুদ বলেন, ইতিহাসেও এই ধরনের তত্তাবধায়কের কথা লিখা আছে। সিরাজুদ্দুল্লার তত্তাবধায়ক ছিলেন ঘসেটী বেগম। মীর জাফরের তত্তাবধায়ক ছিলেন লর্ড ক্লাইভ। নেহারু ও জিন্নার তত্তাবধায়ক ছিলেন লর্ড মন্টুবেটন। যুগে যুগে তত্তাবধায়করা রাজতন্ত্র, নবাবতন্ত্র ও গনতন্ত্রের হাত শক্তিশালী করেছেন, পাশাপাশি নিজেরাও আয় রুজগার করে পরিবারে সুখ সচ্ছলতা হাছেল করেছেন। আমরাই বা কেন বেতিক্রম হব?

অবিলম্বে স্বচ্ছ, নিরপেক্ষ ও আন্তর্জাতিক মানের ১১ সদস্য বিশিষ্ঠ তত্তাবধায়ক সরকারের ফরমুলা উপস্থাপন করে বাংলার গান্ধী বলেন, ওরা এগার জন বাংলাদেশের গনতন্ত্র নামক ফুটবলটি লয়ে আগামী তিন মাস খেলাধুলা করবে।

এর আগে যারা তত্তাবধায়ক সরকারের সদস্য ছিলেন, তাদের বাতিল করে মকসুদ বলেন, উহারা সকলেই কারচুপি করিয়াছিলেন। তাই এইবার আমরা নতুন লোক লব। এবার তত্তাবধায়কে থাকবে বুদ্ধি খাতে সৈয়দ আবুল মকসুদ, পুষ্টি খাতে পুটু, সৌন্দর্য খাতে প্রভা, ভারত খাতে পুনম পাণ্ডে, পাকিস্তান খাতে ভিনা মালিক, সাদা চামড়া খাতে সানি লিওনি, আর্মি খাতে বাংলাদেশ কাউন্টার ইনটেলিজেন্সের প্রধান মেজর জেনারেল (অব) রাহাত খান, পুলিশ খাতে এসি হারুন, জনগন খাতে ব্রাদারফাকার সাকা কতৃক ধর্ষিত হতভাগ্য যুবক আলাল, সুষ্ঠু নির্বাচনের অসম্ভবকে সম্ভব করা খাতে আবদুল জলিল অনন্ত ও অনন্ত খাতে বর্ষা।

অশ্রু মুছে মকসুদ বলেন, আমার প্রস্তাবিত পেনেলে সব দিক রক্ষা হবে। ভিনা মালিক, পুনম পাণ্ডে ও সানি লিওনির কারনে আন্তর্জাতিক মানেরও হবে। আয় রুজগারও মন্দ হবে না। আমাদের দেশটা স্বপ্নপুরী, সাথী মোদের ফুলপরী। ফুলপরী ফুলপরী লালপরী নীলপরী সবার সাথে ভাব করি, সবার সাথে ভাব করি।

7 Comments to “কউন বনেগা ক্রোড়পতি?: মকসুদ”

  1. ভাইরে আপনেরা সানি লিওনির পিছন এত লাগছেন কেন ? স্যুটিং এর সিডিউল পাইছেন নাকি ? পাপিয়া পাণ্ডে কোথায় হারায়ে গেলো তার উপরে অনুসন্ধানমূলক প্রতিবেদন চাই…..

  2. আর্মি খাতে বাংলাদেশ কাউন্টার ইনটেলিজেন্সের প্রধান মেজর জেনারেল (অব) রাহাত খান 🙂

  3. সুষ্ঠু নির্বাচনের অসম্ভবকে সম্ভব করা খাতে আবদুল জলিল অনন্ত ও অনন্ত খাতে বর্ষা. 😛

  4. ভিনা মালিক, পুনম পাণ্ডে ও সানি লিওনির কারনে আন্তর্জাতিক মানেরও হবে।

  5. আমাদের দেশটা স্বপ্নপুরী, সাথী মোদের ফুলপরী। ফুলপরী ফুলপরী লালপরী নীলপরী সবার সাথে ভাগ করি, সবার সাথে ভাগ করি।

  6. সংবিধান মোতাবেক স্বচ্ছ,আন্তর্জাতিক মানে নিরপেক্ষ আন্তরিক ও গণতান্ত্রিক একটা লিস্ট পাওয়া গেলো।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: