পথের বাধা সরিয়ে দিন, দেশকে আগাইতে দিন: দেবপ্রিয়

নিজস্ব মতিবেদক

গদি নিয়ে কিলাকিলির সময় অর্থনীতীর পেটে লাথি না মারার জন্য রাজনীতীবীদদের প্রতি আহোভান জানিয়েছেন গবেষনা সংস্থা সিপিডির আমীর দেবপ্রিয় ভট্টাচার্য।

আজ ধানমন্ডিতে সংস্থাটির নিজ কার্যালয়ে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ আহোভান জানান জেনারেল মইন উ আহমদের আমলে বিশেষ নিয়গ প্রাপ্ত নোবেল না পাওয়া অর্থনীতীবীদ দেবপ্রিয়।

তত্তাবধায়ক সরকারের প্রতি জোর সমর্থন জানিয়ে দেবপ্রিয় বলেন, বাকশালী সরকারকে হটিয়ে সকলের শ্রদ্ধার পাত্র এমন কুন বেক্তিকে তত্তাবধায়ক সরকারের আমীর বানাইয়া তারপর আপনারা নিজেরা নিজেরা কিলাকিলি চুলাচুলি করেন। কিন্তু আপনাদের মারামারির মাঝে পড়িয়া নোবেল বিজয়ী কুন বেক্তির জীবন জীবিকা যেন বেহত না হয়। তার কুন সম্পদ যেন আয়কর ফায়করের মাধ্যমে নষ্ট করা না হয়। তার নিকট আয়কর চাহিয়া দেশের ভাবমুর্তি যেন বরবাদ না হয়।


বাবুদার বেবসায় হাত দিবেন না

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত এক বেয়াদব সাংবাদিক প্রশ্ন করে, আপনি কি রাজনীতীবীদদের ছবক দিতে এই সংবাদ সম্মেলন ডাকছেন?

এর জবাবে হাসতে হাসতে দেবপ্রিয় বলেন, এখন গনতন্ত্র চালু আছে। যখন গনতন্ত্র চালু থাকে, তখন আমি দেবপ্রিয় ভট্টাচার্য, নিরালায় বসিয়া গবেষনা করি। লেকিন! আল্লাহ চাহে তো একবার যদি রনতন্ত্র চালু হইয়া যায়, তখন আমি হব ডাণ্ডাপ্রিয় ভট্টাচার্য। তখন দেখিও ছবক দেওয়া কারে বলে, সালা ঘোচু।

এ সময় সিপিডির এক কর্মকর্তাকে উক্ত বেয়াদব সাংবাদিকের ছবি তুলে নিয়ে যেতে দেখা যায়।

সমাপনী বক্তব্যে দেবপ্রিয় বলেন, পথের বাধা সরিয়ে দিন, দেশকে আগাইতে দিন। বাবুনগরীর বেবসা চলে জংগলের নিয়ম বনতন্ত্রে। সেখানে গনতন্ত্রের হাত ঢুকাইবেন না। ঢুকাইলে হাত ভাংগিয়া দেওয়া হবে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: