খোমাসুন্দর দৃস্টিতে সব ক্ষমা করে দিলাম: খালেদা জিয়া

বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক, রাজাকারদের শান্তির ছায়া, আপোষহীন দেশনেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়া উদার চিত্তে পাইকারি হারে সাধারন ক্ষমা ঘোষনা করেছেন।

তিনি বলেন, ২০০১ সালে বিএনপি শাখার কেডারগন কতৃক ধর্ষিত পূর্ণিমা শীলসহ অসংখ্য নাবালিকা তরুনিদের ক্ষমা করে দিলাম। ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত ও আহতদেরও ক্ষমার আওতায় আনা হলো। এছাড়া আমাদের আমলে আহসানউল্লাহ মাস্টার, এএমএস কিবরিয়া ও হুমায়ুন আজাদসহ অন্যান্য নিহত বুদ্ধিজীবী, রাজনীতীবীদদেরও ক্ষমা করে দিলাম।

ক্ষমামন্ডিত কন্ঠে তিনি বলেন, আজ আমার ইচ্ছে করছে সবাইকে ক্ষমা করে দিতে। আর তাই সার চাইতে এসে যে আঠারো কৃষক প্রান দিয়েছিলেন, তাদেরও যুক্ত করা হলো ক্ষমাপ্রাপ্তদের তালিকায়। ঢাবির ছাত্রীদের হলে মধ্য রাতে যে মেয়েদের বিবস্ত্র করা হয়েছিল, লাঠিপেটা করা হয়েছিল, তাদের প্রতিও অনুকম্পা প্রদর্শন করে ক্ষমা প্রদান করা হলো। জাতীয় প্রেস ক্লাবে ঢুকে পুলিশ যে সাংবাদিকদের প্রহার করেছিল, তাদেরকেও ক্ষমা করে দিলাম। আমরা সাম্প্রদায়িক দল না। তাই আমাদের আমলে আক্রান্ত সব সংখ্যালঘু বেক্তিকেও ক্ষমার আওতাভুক্ত করা হলো।

এখন খোমাসুন্দর যার, ক্ষমা করার তার শ্রেষ্ঠ সময়: খালেদা জিয়া

ক্ষমাময় কণ্ঠে তিনি বলেন, নিশ্চয়ই বিএনপি শাখা সর্বদাই একটি ক্ষমাশীল দল। শেখের বেটী তার বাপ হত্যার প্রতিশুধ নিয়েছে। কিন্তু আমি ক্ষমাবতী বলে আমার স্বামী হত্যার বিচার চাই না। এ ছাড়া আমার নিস্পাপ ও নির্দুষ দুই সন্তান কুনো অপরাধ করে নাই, তবু আমি তাদের ক্ষমা করে দিয়েছি।

তিনি আরো বলেন, আসলে ক্ষমা প্রাপ্তদের তালীকা অতি দির্ঘ বিধায় সকলের নাম উল্লেখ করতে পারছি না বলে আমি নিজেই নিজেকে ক্ষমা করে দিলাম।

তিনি বলেন, ক্ষমা মহত গুন। কিন্তু কেবল সে-ই ক্ষমাসুন্দর দৃস্টির অধীকারী হতে পারে, যার খোমা সুন্দর।

11 Comments to “খোমাসুন্দর দৃস্টিতে সব ক্ষমা করে দিলাম: খালেদা জিয়া”

  1. 😀 moza pelum re moti kantho.

  2. এখন খোমাসুন্দর যার, ক্ষমা করার শ্রেষ্ঠ সময় তার \m/

  3. তিনি আরো বলেন, আসলে ক্ষমা প্রাপ্তদের তালীকা অতি দির্ঘ বিধায় সকলের নাম উল্লেখ করতে পারছি না বলে আমি নিজেই নিজেকে ক্ষমা করে দিলাম।
    besshi joss hoise…

  4. সুপার্ব। কোন প্রশংসাই যথেষ্ট নয় বস !

  5. মতিকন্ঠ ROCKZZZZZZZZZ

  6. সিম্পলি অসাধারণ লেখা!

  7. এ ছাড়া আমার নিস্পাপ ও নির্দুষ দুই সন্তান কুনো অপরাধ করে নাই, তবু আমি তাদের ক্ষমা করে দিয়েছি। 😀 😀 😀 😀 😀 😀 😀 😀 😀

  8. সে-ই ক্ষমাসুন্দর দৃস্টির অধীকারী হতে পারে, যার খোমা সুন্দর — epic

  9. shalar put varoter ro er prodhan sohjogi tui.tora vabos ai desh ke nastik er desh banabi? mone rakhbiai shopno toder kokhono allah puron hote dibena.toder chuda bahini chatro leage eden college giye dhorson kore ashe ar tokhon kichu bolen na ken?eden collg tor ma shekh hasinar college janos na?shlr put ar jai hok ai desh ke hasinar netrite toder modode varot hote dibo na.pakistaner shathe lorai korsi varoter dalal hoar jonno noi.tora ar toder shobar ma hasina ai deshe ai koros taka pathas indiate…………………..che che che!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

  10. ক্ষমাময় কণ্ঠে তিনি বলেন, নিশ্চয়ই বিএনপি সর্বদাই একটি ক্ষমাশীল দল। শেখের বেটী তার বাপ হত্যার প্রতিশুধ নিয়েছে। কিন্তু আমি ক্ষমাবতী বলে আমার স্বামী হত্যার বিচার চাই না। এ ছাড়া আমার নিস্পাপ ও নির্দুষ দুই সন্তান কুনো অপরাধ করে নাই, তবু আমি তাদের ক্ষমা করে দিয়েছি… Excellent

Leave a Reply

