গন অভ্যুথান কামিং ছুন: রিজভী

নিজস্ব মতিবেদক

তিন দিনের হরতালে গন অভ্যুথানের আভাস দিয়েছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নায়েবে আমীর ও বাকশালের উপদেস্টা গওহর রিজভীর ছোট ভাই আল্লামা রুহুল কবীর রিজভী।

আজ নয়া পল্টনে বিএনপি শাখার কার্যালয়ের কেচি গেটের সামনে বসে এই আভাস দেন রিজভী।

রুহুল কবীর রিজভী বলেন, এই হরতালে গন অভ্যুথান হবে। কুটি কুটি জনতা পথে নেমে বাকশালকে গদি হতে বিতাড়ন করবে। বৃহত্তর জামায়াত জয় লাভ করবে, গদিতে আরহন করবে এবং কারাগারে বন্দী আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের নির্মম বলি বৃহত্তর জামায়াতের খানকির পুলায়ে আমীর ওমরাহদিগকে মুক্ত করবে।

আবেগঘন কণ্ঠে রিজভী বলেন, কুটি কুটি জনতা যাতে সহজে পথে নামতে পারে সেজন্য আমরা আজ সক্কাল সক্কাল অনেকগুলি বাসে আগুন দিয়াছি। প্রাইভেট কারও কয়েকটি পুড়াইয়াছি। এইসব বাস কারের যন্ত্রনায় সংগ্রামী অভ্যুথান কারীগন ঠিকমত পথে চলতে পারে না।


আহা মিস্টি কি যে মিস্টি এই সুন্দর ছুট হরতাল: রিজভী

পুলিশের প্রতি বৃদ্ধাংগুলি প্রদর্শন করে রিজভী বলেন, মুফতি ইজাহারের মালিকানাধীন মাত্র একটি মাদ্রাসায় কিছু বিস্ফুরক আর এক বাক্স মার্বেল উদ্ধার করিয়াই বাকশালী ঠোলারা ভাবতেছে তারা আমাদের সকল গোলাবারুদ জব্দ করিয়াছে। কিন্তু আমাদের গোলাবারুদের সরবরাহ মাশা আল্লাহ বহাল আছে। ইয়াতীম টোকাইদের পঞ্চাস টেকা করিয়া দিলে তাহারা প্রধান বিচারপতির বাড়িতে ককটেল নিক্ষেপ করিয়া আসে।

বৃহত্তর জামায়াতের পতৃকা নয়া দিগন্ত পাঠ করতে করতে রিজভী বলেন, আজ দিনটি বড় রুমান্টিক। একটু পর বাড়ি যাব। কুরবানীর গরুর গুস্তের ছালুন, লালশাক, আর আচার দিয়া ডাল ভাত খাব। তারপর একটু নিদ্রা দিয়া রাত্রে উঠিয়া কুন হিন্দি সিনামা অবলোকন করিব।

তিনি এসব করলে গন অভ্যুথান করবে কে, এ প্রশ্নের জবাবে রিজভী হাসতে হাসতে বলেন, গন অভ্যুথানের জন্য মাথাপিছু পঞ্চাস টেকা রেটে প্রচুর সংখ্যক ইয়াতীম টোকাইদের মাঠে নামান হইয়াছে। আন্দুলন সংগ্রাম আপাতত তারাই করবে। গদিতে আরহনের সময় শুরু হবে আমাদের খাটনি। তখন আমাদের গুছল করতে হবে, শেভ করতে হবে, পেডিকিউর মেনিকিউর পুটুকিউর করতে হবে। ইস্ত্রী করা পাঞ্জাবী পরিধান করিয়া গদিতে যাইতে হবে। অনেক খাটনি।

রাজনীতীতে শ্রমের বন্টনের ইতিবাচক দিক তুলে ধরে রিজভী বলেন, মাঝেমধ্যে কারাগারে ডিভিশন নিয়া সময় কাটান ছাড়া কুন রিস্ক নাই। মাশা আল্লাহ এই লাইনে রিজিকের বন্দবস্ত খারাপ না।

3 Comments to “গন অভ্যুথান কামিং ছুন: রিজভী”

  1. তখন আমাদের গুছল করতে হবে, শেভ করতে হবে, পেডিকিউর মেনিকিউর পুটুকিউর করতে হবে। EPIC!!!!!!!!

  2. Masha allah rijiker malik allah

  3. বাস কারের যন্ত্রনায় সংগ্রামী অভ্যুথান কারীগন ঠিকমত পথে চলতে পারে না।

    You are right, I was wondering why you burn car bus etc? Now I know that, you are paving the way for “Gono-ovvutthan”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: