জিয়ার নেতৃত্বে মুক্তিবাহিনীই গনহত্যা করেছে: খালেদা

নিজস্ব মতিবেদক

বাকশালের উপদেস্টা হোসেন তৌফিক ইমাম এটিএন বাংলার সাংবাদিক জ ই মামুনের কাছে দাবী করেছেন, বাকশালের মহিলা আমীর জননেত্রী ভাষা কন্যা গনতন্ত্রের মানস কন্যা ড. শেখ হাসিনা ও বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন দেশনেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়ার ঐতিহাসিক ৩৭ মিনিট বেপী টেলিফোন সংলাপ তিনি সকলই শুনেছেন।

রাতে একটি টক শোতে চন্দ্র সুর্যকে সাক্ষী রেখে এইচ টি ইমাম বলেন, যাহা বলিব সত্য বলিব, মিথ্যা বলি ত গু খাই।

এইচ টি ইমাম বলেন, আমি বাকশালের আমীরের কাছেই সুফায় বসিয়া বিস্কুট দিয়া চা পান করিতেছিলাম। গনভবনের বিস্কুট যেন কারার ঐ লৌহ কপাট। দাতের চিপায় দিয়া চাবাইতে গেলে শাহাদত বরন ছাড়া গতি নাই। আবার বিস্কুট না খাইলে ফেসিবাদী মহিলা আমীর রাগারাগি করে। বাকশালের উপদেস্টা হওয়ার নছিব যেন আর কুন অভাগার না হয়।

আবেগঘন কণ্ঠে এইচ টি ইমাম বলেন, শেখের বেটী মেডামকে ফুন দেওয়ার পর মেডাম বললেন, এক দফা এক দাবী, গদি ছাড়িয়া কবে যাবি? জবাবে শেখের বেটী বললেন, গদি হতে আমায় নামাইতে গেলে ত নির্বাচন করতে হবে আপা। লাইনে আসুন। তখন মেডাম বললেন, বৃহত্তর জামায়াতের আমীর ওমরাহদিগের মুক্তি না দিলে নির্বাচনে যাব না। তখন শেখের বেটী বললেন, আরে উহারা ত একাত্তর সালে গনহত্যার দায়ে ফাসি খাবে, কেমনে ছাড়ি। তখন মেডাম বলেন, আমার খছম একাত্তরের রেম্ব জিয়াউর রহমানের নেতৃত্বে মুক্তিবাহিনীই একাত্তর সালে গনহত্যা করিয়াছে। আপনি যাদের বিচারের বেবস্থা করিয়াছেন উহারা সকলেই মাছুম।


গনহত্যা কারী মুক্তি বাহিনীর জনৈক নেতার সংগে খালেদা জিয়া

এইচ টি ইমাম বলেন, মেডাম এমন জুরে কথা বলতেছিলেন যে রেড টেলিফুন মুঠোফুন কুন কিছুরই আসলে দরকার আছিল না। ফুন ছাড়াই উনার আওয়াজ শুনা যাইত। যে বিস্কুটটি আমি গনভবনের চায়ে আধা ঘন্টা বেপী ভিজাইয়াও ভেঙ্গে ফেল কররে লপাট করিতে পারি নাই, ফুনের অপর প্রান্তে মেডামের আওয়াজে সেই বিস্কুটটি ভাংগিয়া আমার চায়ের কাপে শহীদ হইল।

অশ্রু মুছে এইচ টি ইমাম বলেন, মেডাম বলতেছিলেন, একাত্তর সালে কি হইছে না হইছে তার সকল রিপটই আমি বলিষ্ঠ সুপুরুষ জেনারেল আসিফ নেওয়াজ জানজুয়ার বাড়িতে নাস্তার কালে পাইতাম। একাত্তরের রেম্ব জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়া একাই অর্ধেক বাংলাদেশে মুক্তিযুদ্ধ করেন। তার নেতৃত্বেই মুক্তিবাহিনী গনহত্যা চালায়। অতএব গনহত্যার বিচার করতে গেলে সবার আগে জিয়াউর রহমানের বিচার করতে হবে। যেহেতু তিনি শাহাদত বরন করেছেন, অতএব একাত্তরের ঘটনা নিয়া আর কুন বিচার আচারের প্রয়জন নাই।

6 Comments to “জিয়ার নেতৃত্বে মুক্তিবাহিনীই গনহত্যা করেছে: খালেদা”

  1. Amar suicide korar iccha hoise, gonobhane biscuter daoat chai.

  2. চরম হইছে ভচ 😉

  3. চমত্কার হয়েছে।

  4. মতিকন্ঠের অন্যতম সেরা লেখা।

  5. মাদারে গণতন্ত্র নয়, মাদারে পাকিতন্ত্র।

  6. ঠিকই কইছে। তার নিজের পাইক্যা বাহিনীদের ই তো মাইরা পুইত্যা ফেলা হইছে। গনহত্যা তো কইবোই।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: