ডিবি অফিস ঘেরাও করলেন মওদুদ

নিজস্ব মতিবেদক

ঢাকা মেট্রপলটন পুলিশের গোয়েন্দা বিভাগের কার্যালয় ঘেরাও করেছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার উকিলে আমীর আল্লামা বেরিষ্টার মওদুদ আহমদ।

বেরিষ্টার মওদুদের এপিএস শহীদুল ইসলামকে মুঠোফোনে জিজ্ঞাসা করা হলে তিনি মতিকণ্ঠকে এ বেপারে নিশ্চিত করেন।

এপিএস শহীদুলের জানান তথ্য মতে, রাজধানীর প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আজমীর সংগে এক গোপন বৈঠক শেষে আল্লামা মওদুদ কারওয়ানবাজার এলাকায় অবস্থিত ডিবি পুলিশের একটি জিপ গাড়ির অভ্যন্তরে উঠে বসেন। এ সময় ডিবি পুলিশের পরিদর্শক হেকমত আম্বিয়া তাঁকে নেমে যাওয়ার অনুরধ করলে তিনি জিপ গাড়ির ভিতরে বসেই অবস্থান ধর্মঘটের ঘোষনা দেন।

নাম প্রকাশ না করার শর্তে এপিএস শহীদুল বলেন, এক পর্যায়ে ডিবি পুলিশ আতংকিত হয়ে প্রান বাচানর জন্য জিপ গাড়ি সহ ডিবি পুলিশ কার্যালয়ে আশ্রয় নিলে মওদুদ আহমদ জিপ গাড়ি হতে অবতরন করে গোটা ডিবি পুলিশ কার্যালয় ঘেরাও করেন।


একশনে মওদুদ

বেরিষ্টার মওদুদের মুঠোফোনে কল করা হলে এ সময় ফোনটি বার বার বাজলেও কেউ ধরেননি। রিং টোন হিসাবে মিলার “ইশ্বর জানে তুমি আমার আমার আমার” গানটি এ সময় বার বার বাজতে থাকে।

ডিবি পুলিশ কার্যালয়ের ভিতরে বসে মওদুদ কিভাবে ডিবি পুলিশকে ঘেরাও করবেন, এ প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক এপিএস শহীদুল বলেন, বাংলাদেশের আর দশটি রাজনীতীবীদের মত কারবার করে বেরিষ্টার মওদুদ অভ্যস্ত নন। তার গতিবিধি অত্যন্ত রহস্যময়। তিনি কুন প্রতিষ্ঠান বা সংগঠনকে ঘেরাও করে তিলে তিলে মারতে চাইলে প্রথমে সেই প্রতিষ্ঠান বা দলে অনুপ্রবেশ করেন। তারপর ভিতর হতে তিনি শিশ্টেম করে শিশ্টেমটিকে ধ্বংস করেন।

উদাহরন হিসাবে নাম প্রকাশ না করার শর্তে শহীদুল বলেন, মওদুদ আহমদ বংগবন্ধুর পিএস ছিলেন। কয়েক বতসরের মধ্য বংগবন্ধু খতম হইলেন। এরপর তিনি একাত্তরের রেম্ব জেনারেল জিয়ার সাগরেদ হইলেন। কয়েক বতসরের মধ্যে জেনারেল জিয়া খতম হইলেন। এরপর তিনি পল্লীবন্ধু রহস্যপুরুষ জেনারেল এরশাদের উপ রাস্ট্রপতি হইলেন। কয়েক বতসরের মধ্যে জেনারেল এরশাদকে পুটুতে লাথি মারিয়া জেলে ঢুকান হইল। এরপর তিনি বিএনপিতে যুগ দিলেন। কয়েক বতসরের মধ্যে বিএনপি বৃহত্তর জামায়াতের বিএনপি শাখায় পরিনত হইল। এখন তিনি একই সংগে বৃহত্তর জামায়াত ও ডিবি পুলিশ কার্যালয়ের ভিতরে আছেন।

বাকিটা বুঝে নেওয়ার আহোভান জানিয়ে চোখ টিপে শহীদুল বলেন, বুঝেনই ত।

8 Comments to “ডিবি অফিস ঘেরাও করলেন মওদুদ”

  1. মৌদুদ চাচ্চু-কে দুই একটা হাসের ডিম থেরাপি দিলে তিনি বিয়াফক জ্ঞানের বিচ্ছুরণ ঘটাতে সক্ষম হবেন। মৌদুদু চাচ্চু ডিম ভালুবাসেন!

  2. ডিবি পুলিশ কার্যালয়ের ভিতরে বসে মওদুদ কিভাবে ডিবি পুলিশকে ঘেরাও করবেন, এ প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক এপিএস শহীদুল বলেন, বাংলাদেশের আর দশটি রাজনীতীবীদের মত কারবার করে বেরিষ্টার মওদুদ অভ্যস্ত নন। তার গতিবিধি অত্যন্ত রহস্যময়। তিনি কুন প্রতিষ্ঠান বা সংগঠনকে ঘেরাও করে তিলে তিলে মারতে চাইলে প্রথমে সেই প্রতিষ্ঠান বা দলে অনুপ্রবেশ করেন। তারপর ভিতর হতে তিনি শিশ্টেম করে শিশ্টেমটিকে ধ্বংস করেন। Well this is true. He is specialized in doing this. 😀

  3. “ডিবি অফিস ঘেরাও করলেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার উকিলে আমীর আল্লামা বেরিষ্টার মওদুদ আহমদ…..
    “মতিবেদক,নাম প্রকাশ না করার শর্তে এপিএস শহীদুল বলেন…….

  4. হাসুম না কান্দুম বুঝতাছি না 😀 😀 😀

  5. আওয়ামী লীগের তথ্য সন্ত্রাস উইং থেকে মতিবেদকেরা কত করে মাসোহারা পাচ্ছেন?

    • মতিকন্ঠ পছন্দ করি যে কোন রাজনীতির পিছনকার প্রবৃত্তি অসাধারণ ব্রিলিয়ান্ট হাস্যরসের মাধ্যমে তুলে ধরে বলে। মনে করেছিলাম তাঁরা মতাদর্শ নির্বিশেষে সবাইকে নিয়ে সমান বিদ্রুপ করবে; কিন্তু দিনে দিনে তাঁদের একপেশে মনোভাব প্রকাশ পাচ্ছে যেটা পত্রিকার জন্য আখেরে ভাল ফল বয়ে আনবে না আমি নিশ্চিত! 😦

  6. এনারে ডেইলি দুই ডজন সিদ্ধ ডিম পুরা গরম থাকা অবস্থায় পুটুতে ঢোকানো হোক। শালা একটা জাতীয় বেশ্যা।

  7. ২ মিনিট ধরে হাসলাম। সারাদিনের কাজের ক্লান্তি দূর হয়ে গেল।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: