ইউনূসকে ‘অর্থনীতীর সানি লিওনি’ উপাধি দিলেন মালয়েশিয়ার প্রধান মন্ত্রী

অর্থনীতী মতিবেদক

সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির প্রতিষ্ঠাতা আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরীর ভুয়সী প্রসংশা করে মালয়েশিয়ার প্রধান মন্ত্রী নাজেব রাজ্জাক বলেছেন, আই এম এ গ্রেট ফেন অব ইউনূস বাবুনগরী। হি ইজ দি সানি লিওনি অফ ইকনমি।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে তিন দিন বেপী বিশ্ব সামাজিক বেবসা সামিটে দ্বীতিয় দিনের শেষে বক্তিতায় নাজেব রাজ্জাক এ কথা বলেন।

নাজেব রাজ্জাক বলেন, কায়েদে নোবেল ইউনূস বাবুনগরীর সংগে মালয়েশিয়ার সম্পর্ক হাজার হাজার বছরের। ইউনূস বাবুনগরী ঐতিহ্যবাহী রোহিংগা রাজ বংশ বাবুনগরী বংশের বর্তমান প্রধান পুরুষ। এই রাজ বংশের একটি অংশই আজি হতে শত বর্ষ পুর্বে মালয়েশিয়ায় আস্তানা গাড়িয়াছিল। কালের স্রোতে আজ আমরা দুই জন দুই দেশের নাগরিক হলেও মুলত আমরা কুটুম্ব।

আবেগঘন কণ্ঠে নাজেব রাজ্জাক বলেন, পুজিবাদী সমাজ বেবস্থা আমাদিগের বারটা বাজাইতেছে। আর এই বেবস্থা হতে উত্তরনের একমাত্র হাতিয়ার ইউনূস বাবুনগরীর সামাজিক বেবসা। ইহা ছাড়া আমি আর কুন উপায় দেখতেছি না।


‘অর্থনীতীর সানি লিওনির’ সংগে নাজেব রাজ্জাক

বাবুনগরীকে ‘অর্থনীতীর সানি লিওনি’ খেতাবে ভুষিত করে নাজেব রাজ্জাক বলেন, আজ আমি মুক্ত কণ্ঠে বলতে চাই, বাবুনগরী বিশ্ব অর্থনীতীর সানি লিওনি।

এই খেতাব দেওয়া মাত্র কনভেনশন সেন্টারের সকল অংশ গ্রহন কারী উল্লাসে ফেটে পড়ে এবং দাড়িয়ে করতালি জানিয়ে অর্থনীতীর সানি লিওনি ইউনূস বাবুনগরীকে সম্মান জানায়।

নাজেব রাজ্জাক এই খেতাবের তাতপর্য বেখ্যা করে বলেন, সানি লিওনি কেমেরার সম্মুখে কিছু কার্য কলাপ করে, যা দেখিয়া সারা বিশ্বের কুটি কুটি নারী পুরুষ হস্তসুখনের আনন্দ লাভ করতে পারে। এই বেবস্থায় কার্য কলাপের মজা পায় সানি লিওনি ও তাহার ভাগ্যবান ভাগ্যবতী পাটনার সমুহ, কিন্তু হাতের মজা পায় সারা দুনিয়ার লোক। এই বেবস্থায় নাম ফাটে সানি লিওনির, আর টেকাটুকা খরচ হয় সারা দুনিয়ার মানুষের। এই বেবস্থায় পুরস্কার পায় সানি লিওনি, আর তা দেখিয়া হাততালি দেয় সারা দুনিয়ার লোক। এই বেবস্থায় লাভের লাভ একমাত্র সানি লিওনির পকেটেই ঢুকে, কিন্তু আনন্দ পায় সারা দুনিয়ার পুরুষ ও রমনী।

কায়েদে নোবেলকে ‘অর্থনীতীর সানি লিওনি’ খেতাবে ভুষিত করে রাজ্জাক বলেন, বাবুনগরীর বেবসার শিশ্টেমটিও সানি লিওনির অনুরুপ। তার বেবসায় সব মজা পান তিনি ও তার বেবসার পাটনার টেলিনর, আর হাতের মজা নেয় বাংলাদেশের লোক। নাম ফাটে উনার, কিন্তু টেকাটুকা খরচ হয় মানুষের। পুরস্কার পান উনি, আর তা দেখিয়া তালি দিয়া হাত বেথা করে জনগন। তাই ড. বাবুনগরীকে ‘অর্থনীতীর সানি লিওনি’ না বলাই অন্যায় হবে।

নাজেব রাজ্জাককে ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে কায়েদে নোবেল বলেন, নাজেবের পিতা প্রধান মন্ত্রী টুন আবদুল রাজ্জাক আমার ফেন ছিল। নাজেবও আমার ফেন। আমি কামনা করি নাজেবের পুত্রও যেন মালয়েশিয়ার প্রধান মন্ত্রী ও আমার ফেন হওয়ার বরকত লাভ করে।

18 Comments to “ইউনূসকে ‘অর্থনীতীর সানি লিওনি’ উপাধি দিলেন মালয়েশিয়ার প্রধান মন্ত্রী”

  1. আরেক-খান টর্নেডো, সুনামি, সাইক্লোন, ভূমিকম্পন পোস্ট মারসেন রে ভাই, আপনেগো দুতাবাস কোনঠে?
    আপনেগোরে নোবেল না দিতাম পারলে আর সানি লিওন-এর ভিডু টরেন্ট থিকা নামামু না!

  2. জটিল

  3. motikontho BAL er chamchami charo

  4. সানি লিওনি তোর মা হয়, কুত্তার বাচ্চা মতিকণ্ঠ

  5. শালার চোরার ঘরের চোরা, ফাউল। তোর দেশে না থাকাই দেশের জন্য ভাল।

  6. DR.younus bangaladeshider Garbo.

  7. দারুণ দারুণ; অসাধারণ মজার লেখা। ছাগুদের একেবারে বিচিতে আগুন লাগার অবস্থা। 😛

    • “ছাগুদের একেবারে বিচিতে আগুন লাগার অবস্থা”- হয় আগুন নেভান, না হয় নিজের পরিবারের পুটুগুলো সামলে রাখুন।

  8. Sunny lehon jush!!!!
    Sob moja sei pay amra khali hater moja pai.

  9. “বাবুনগরীর বেবসার শিশ্টেমটিও সানি লিওনির অনুরুপ”
    এই সত্য আবিষ্কার করা মতিকণ্ঠ বাদে আর কেডায় পারবো? it is actually too good 😀 😀

  10. মতি রকস, নুবেল কমিটিতে মতির নাম প্রস্তাব করছি…

  11. সবই তো ফান। এতে আবার কাহার বিচিতে আগুন ধইরা গেল। ভাই, যারা গালিগালাজ করতাছেন, দয়া কইরা এই পেজ পইড়েন না। গালি দিয়া প্রমাণ করতে চান আপনি কত সুশীল?

  12. তুমার বালের আলাপ সব এক ধাঁচের । “আবেগঘন কণ্ঠে ” সবসময় থাকবে- একই প্যাটার্ন এর। সাবজেক্ট বাদে অবজেক্ট নিয়ে টানাটানি বেশি।

  13. uporer comments pore bujlam kichu loker moddhe somossa ace vai valo na lagle eta poiren na kintu galigalaj korbenna karon potrikar sompadhok to apnake porte bolchen na khamkha moja na paile gali diben kano bujte hobe fun is only fun.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: