মনির মরলে আমরার কি: বাবুনগরী

নিজস্ব মতিবেদক

গাজীপুরের দরিদ্র ভেন চালক রমজান আলীর ১৪ বতসর বয়সী পুত্র মনির হোসেন ঘুমন্ত অবস্থায় বৃহত্তর জামায়াতের কেডারদিগের লাগান আগুনে দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করায় সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী বলেছেন, মনির মরলে আমরার কি?

শুক্রবার মালয়েশিয়ায় পাচ তারা হোটেলের আরাম দায়ক বিলাস বহুল কক্ষে আয়জিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন বাবুনগরী।

কায়েদে নোবেল বলেন, সরকার গ্রামীন বেংক আইন পাশ কইরালাইছে। এখন এইসব মনির ফনিরের মরার খবরের কুন বেইল নাই। যে যেখানে আছ ঘরে ঘরে দুর্গু গড়ে তুল। যাহারা গ্রামীন বেংক আইন বাতিল করিয়া গ্রামীন বেংককে পুনরায় আমার হস্তে তুলিয়া দিবে, তাদের ভুট দিতে হবে। তাদের হাতে একশ দুইশ মনির পুড়িয়া মরলেও সমস্যা নাই, দেশে আরও কুটি কুটি মনির আছে।

আবেগঘন কণ্ঠে বাবুনগরী বলেন, দেশের গরীবের এক মাত্র ভরসা গ্রামীন বেংক। গ্রামীন বেংক না বাচলে ৮৪ লক্ষ গরীব নারী বাচবে না। এইসব মনিরের পিছে টাইম নস্ট না করিয়া আস বাকশালকে গদি হতে টানিয়া নামাই।

মনির গ্রামীন বেংকের গ্রাহক ছিল না জানিয়ে ইউনূস বলেন, হরতালের কালে তুই বেটা ভেনগাড়িতে শুইয়া ঘুমাইতেছিলি কেন? আর তুই বেটা গাজীপুরের গ্রামের পুলা কুন দুঃখে হরতালের কালে শহরে ঘুরতে আইছিলি? হরতালে যখন খোদ মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাস্তায় বাইর হওয়ার সাহস না পাইয়া বিএনপি শাখার কার্যালয়ের কেচি গেটে তালা মারিয়া টেলিভিশনে উত্তম সুচিত্রার চলচিত্র অবলোকন করে, তুই কুন সাহসে ভেনগাড়িতে ঘুমাইতে গেলি?

মনির গ্রামীন বেংকের গ্রাহক না হওয়ায় অনেক ঝামেলা থেকে বেচে যাওয়ার কথা জানিয়ে কায়েদে নোবেল বলেন, মনিরের বাচ্চা গ্রামীন বেংকের গ্রাহক হলে আমায় একশ একটা প্রশ্নের জবাব দিতে হত। এখন আর কুন ঝামেলা নাই। আমি মন খুলিয়া বৃহত্তর জামায়াতকে সাপট দিতে পারব।


ভুট দিন ভুট দিন

এক প্রশ্নের জবাবে বাবুনগরী বলেন, কল্যান পার্টির জেনারেল ইব্রাহীমের সংগে আমার ভাল দুস্তি বিদ্যমান। উহার সংগে বিজনেশ করার জন্য আমি গ্রামীন-কল্যান ফান্ড নামক একটি তহবিল গঠন করিয়াছিলাম। জেনারেল আমায় আজ মুঠোফুনে ওয়াদা করেছে, তাকে ভুট দিলে সে প্রধান মন্ত্রী হয়ে পয়লা পরথমই গ্রামীন বেংক আইন রদ করিয়া দেশের ৮৪ লক্ষ গরীবকে বাচাইবে।

গ্রামীন বেংক দারিদ্রতা দুর করে নোবেল পাওয়ার পরও কেন এর সকল গ্রাহক এখনও গরীব, এ প্রশ্নের কোন সরাসরি উত্তর না দিয়ে ইউনূস বলেন, আরে ভুটটা একবার ইব্রাহীমরে দিয়াই দেখ না। এত প্রশ্ন কর কেন? সব প্রশ্নের কি উত্তর হয়? রুহুল কবীর রিজভী কেন বাড়ি ফেলিয়া মিছামিছি বিএনপি কার্যালয়ে রাত কাটায়? বেবী গাণ্ডে কেন গানের মাঝখানে শিবিরের বেনারের প্রসংশা করে? মুবাইলে কুকাম আনোয়ার ওরফে এম কে আনোয়ার কেন পরস্ত্রীকে তিন আংগুল দিতে চায়? সব কেনর কি জবাব হয় রে দুস্টু?

4 Comments to “মনির মরলে আমরার কি: বাবুনগরী”

  1. ইউনুস একটি পাকিজারজ। ক্ষমতা ও টাকার লোভে যুদ্ধাপরাধীদেরকে সমর্থন দিচ্ছে।

  2. ছি জামাতে রাজাকারের গেলমান সুদী…

  3. সব কেনর কি জবাব হয় রে দুস্টু?

  4. @Motichod yunus war criminal der koi support dilo?
    But tar nobel kere niye Shamim Osman ke deoya dorkar. deshe ek matro se ei shanti kami manus..

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: