বিপদের মুখে বৃহত্তর জামায়াতের ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প

অর্থনীতী মতিবেদক

বাকশালী সরকারের ফেসিবাদী পুলিশের আক্রমনে বিপর্যস্ত হয়ে পড়েছে বৃহত্তর জামায়াতের ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প।

আজ নয়া পল্টনে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন বিএনপি শাখার নায়েবে দফতর ও বাকশালের উপদেস্টা গওহর রিজভীর সহোদর আল্লামা রুহুল কবীর রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, কিছুদিন পুর্বে চট্টগ্রামে মুফতি ইজাহারের মাদ্রাসায় ধাম করিয়া একটি বিস্ফুরন ঘটল। দুটি বোমা বিশেষজ্ঞ ইয়াতীম তালেবে এলেম এন্তেকাল করল। আরও কয়েকটি শিক্ষানবিস বোমারু তালেবে এলেম মারাত্মক আহত হইয়া হাসপাতালে ভর্তি হল। মাদ্রাসায় ফেসিবাদী পুলিশ হানা দিল। মুফতি ইজাহার গা ঢাকা দিল। আর এরই সাথে বিপন্ন হল উক্ত মাদ্রাসায় বোমার খামারের অমিত সম্ভাবনা। স্থানীয় মার্বেল শিল্পে দেখা দিল চরম অবক্ষয়। অর্থনীতী হল বিপন্ন।

আবেগঘন কণ্ঠে আল্লামা রিজভী বলেন, কাটাবনে পকেটে বোমা নিয়া শাহবাগ আক্রমন করতে গিয়াছিল বোমারু আনোয়ার। আচমকা ধাম করিয়া সেই বোমা তার পকেটে বিস্ফোরিত হল। আনোয়ার নিজেও ধরা পড়িল, সংগী মোজাহিদকেও ধরা পড়াইল। ধরা পড়িল তার নিজ বাড়িতে বোমার কুটির শিল্প। আনোয়ারের খামার হল পণ্ড, অর্থনীতী মুখ থুবড়ে পড়ল।

বাংলাদেশের মেপে চট্টগ্রামে লাল কালি দিয়ে দাগ দিয়ে রিজভী বলেন, চট্টগ্রামের সফল বোমা বেবসায়ী শাহাবুদ্দি ওরফে ককটেল শাহাইব্বা বোমা বানাতে গিয়ে নিজের হস্ত হারাল। তার বোমার খামারে হানা দিল পুলিশ। জিডিপিতে নামল ধ্বস।

কাদতে কাদতে রিজভী বলেন, গতকাল কাঠালবাগানে শিবিরের মেসে তিলে তিলে গড়ে তুলা ককটেলের খামারটি পুলিশের হাতে বাজেয়াপ্ত হয়েছে। আজ আজিমপুরে গোরস্থানের পাশে একটি বোমার খামারে পুলিশ হানা দিয়াছে। এভাবেই আমাদের ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের উপর বাকশালী সরকারের গজব পতিত হয়েছে।

ক্ষুদ্র বোমা উতপাদক ও বেবসায়ীদের হয়রানী না করার জন্য সরকারের প্রতি হুশিয়ারী জারী করে রিজভী বলেছেন, আমদানী নির্ভর আর্জেস গ্রেনেড বেবসার পরিবর্তে স্থানীয় বোমা শিল্পকে প্রনদনা দিতে হবে। লাইনে আসুন।

5 Comments to “বিপদের মুখে বৃহত্তর জামায়াতের ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প”

  1. বাঙালী যদি মাছে ভাতে বাঙালী হতে পারে বৃহত্তর জামাতে ইসলামী হলো “ককটেল বুমায় বৃহত্তর জামাতে ইসলামী”

  2. Fatafati. Bangler ghore ghore ekta kore karkhana chai, dite hobe.

  3. বোমার একটা স্যম্পল কপি হেইডার বীচিতে বাইধ্যা ফুটানো হোক। হে যদি সাচ্চা ঈমানদার হয় তাইলে তার কিছুই হবেনা। পরীক্ষা প্রার্থনীয়।

  4. u shala harami acho..

  5. বুমা প্রস্তুতকারীদের গুহ্যদ্বার এর ভিতর মাত্র ১টি বুমা প্রবেশ করানো হোক, বাকি সব আল্লাহর ইচ্ছা।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: