কুন আপোষ নাই, মনির পুড়ান চলবে: খালেদা

নিজস্ব মতিবেদক

সন্ত্রাস সংঘর্ষে পুর্ন চলমান রাজনৈতিক পরিস্থিতিতে সমঝতার সকল সম্ভাবনা নাকচ করে দিয়ে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন দেশনেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়া বলেছেন, কুন আপোষ নাই। মনির পুড়ান চলবে। হরতাল হরতাল। ডাইরেক একশন।

বৃহস্পতি বার ঢাকা প্রেস ক্লাবে আচমকা উপস্থিত হয়ে এক তাতক্ষনিক সংবাদ সম্মেলনের আয়জন করে এ কথা বলেন দেশনেত্রী।

মাদারে গনতন্ত্র বলেন, আমি বিএনপি শাখার মহিলা আমীর পরিচয় দিতেও আজকাল শরম পাই। বিএনপি শাখা একটি অলস, অকর্মন্য, অহিংস বুড়াবুড়ি গনের দলে পরিনত হইছে। আজি হতে দশটি বতসর আগেও পরিস্থিতি এমন ছিল না। গদি ডান্ডা তখন সকলই আমার হাতে ছিল। তখন বিএনপি শাখার গরমই ছিল আলাদা। চষুট্টি জেলায় এক লগে বোমা ফুটত, বাকশালের উপর পালা পার্বনে আর্জেস গ্রেনেড ফুটত। বেআদব আহসানুল্লা মাষ্টার আর শাহ কিবরিয়ার উইকেট পড়িয়া গেছিল সে ইনিংসে।

হতাশ কণ্ঠে বেগম জিয়া বলেন, আর আজ? হরতালের ডাক দিয়া নিদ্রা যাই। বিকালে ঘুমেত্তে উঠিয়া দেখি কিসের হরতাল কিসের কি। বিএনপি শাখার নায়েবে আমীর বৃন্দ নববধুর নেয় পায়ে আলতা দিয়া নিজ নিজ ঘরে খিল দিয়া টেলিভিশন অবলোকন করে। বেআদব জনগন হরতালের দিনে গাড়ি বাস ট্রাক টেম্পু চালাইয়া বিএনপি শাখার সুনাম ধুলায় লুটায়। আমি কি এই বাংলাদেশ চেয়েছিলাম?


একটা দুইটা মনির ধর, সকাল বিকাল কাবাব কর

আবেগঘন কণ্ঠে মেডাম বলেন, বৃহত্তর জামায়াত ও ছাত্র শিবিরের কেডারগুনোই আমার ভরসা। এরা জানে কি করে জনগনের পাশে দাড়াতে হয়। কি করে জনগনের পাশে দাড়িয়ে জনগনের গায়ে পেট্রল ঢালিয়া আগুন ধরাতে হয়। কি করে বাস ট্রাক গাড়ি টেম্পুতে আগুন ধরাতে হয়। কি করে পুলিশ কুপাতে হয়, বাকশাল জবাই দিতে হয়। আমার শিবির সব জানে।

অশ্রু মুছে খালেদা বলেন, রবিবার আমার আদরের আওলাদে আমীর, জাতীয়তাবাদী শক্তির ভবিষ্যত মালিক, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী বড় গনতন্ত্র পলাতক চিকিতসাধীন পিনু সোনার মামলার রায় দিবে। আমার পিনু চারশ ছুটকেছ টেকা সৌদী পাচার করল, তাতে কিছু করতে পারে না, তারে কুথাকার কুন সিংগাপুরের ঘুষের মামলায় ফাসাইয়া, এফবিআই নামক কি একটি ভুইফোড় সংগঠনকে সাক্ষী বানাইয়া বাকশাল এক প্রহসন করতে আছে। এই সপ্তাহ হরতাল দিলাম নিজামীর পুটু বাচাইতে। আগামী সপ্তাহে হরতাল দিব বড় গনতন্ত্র তারেক জিয়ার পুটু বাচাইতে। কুন আপোষ নাই। একশন একশন ডাইরেক একশন।

জনগনের গায়ে আগুন ধরানর চর্চা চলবে কিনা, এমন প্রশ্নের জবাবে উত্তেজিত হয়ে বেগম জিয়া বলেন, হরতালে জনগন বাড়ির বাইরে কি করে? আমি কি হরতালে বাড়ির বাইরে বাইর হই? আমার নায়েবে আমীররা কি হরতালে বাড়ির বাইরে বাইর হয়? হরতালে বাইর হওয়া নিষেদ বলিয়া গনভবনে দাওয়াত পযন্ত খাইতে গেলাম না, আর জনগন কুন সাহসে বাইর হয়?

বাকশালকে সতর্ক করে দিয়ে বেগম জিয়া বলেন, মনির পুড়ান চলবে। লাইনে আসুন।

4 Comments to “কুন আপোষ নাই, মনির পুড়ান চলবে: খালেদা”

  1. Medam re gulabi sharee na porle bala lage na.

  2. একটা দুইটা মনির ধর, সকাল বিকাল কাবাব কর

  3. ভাই, ভুতের ছবি পুস্ট দিয়েন না, ভয় লাগে

  4. হরতালে জনগন বাড়ির বাইরে কি করে? আমি কি হরতালে বাড়ির বাইরে বাইর হই? আমার নায়েবে আমীররা কি হরতালে বাড়ির বাইরে বাইর হয়? হরতালে বাইর হওয়া নিষেদ বলিয়া গনভবনে দাওয়াত পযন্ত খাইতে গেলাম না, আর জনগন কুন সাহসে বাইর হয়??????

Leave a Reply

