ধ্বংস করা গাড়ির সংখ্যা নিয়ে ফখরুলের ক্ষোভ

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার আওলাদে আমীর, জাতীয়তবাদী শক্তির ভবিষ্যত মালিক ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী তরুন নেতৃত্ব বড় গনতন্ত্র মিষ্টার ফিপটিন পারসেন্ট পলাতক চিকিতসাধীন তারেক জিয়ার পবিত্র ৪৯তম জন্মদিনে বিএনপি শাখার ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল আয়জিত অনুষ্ঠানে উপস্থিত হয়ে রাগারাগি করেছেন বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৪৯ পাউন্ড কেক কেটে অনুষ্ঠানে বক্তিতা দিতে উঠে ছাত্রদলের সদস্যদের আচরন নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মির্জা বাড়ির গৌরব।

ফখা ইবনে চখা বলেন, ২০ দিন পর আজ বিএনপি শাখার কার্যালয়ে গেলুম। গিয়া দেখি বিলের পর বিল। বিলের পাহাড় জমিয়া আছে। বাসে আগুন দেওয়া বাবদ সত্তর হাজার টেকা, প্রাইভেট গাড়িতে আগুন দেওয়া বাবদ ৫০ হাজার টেকা, মনির পুড়ান বাবদ ১ লক্ষ টেকা, ককটেল ফুটান বাবদ ৫০০ টেকা। এতগুনো বিলের মধ্যে ছাত্রদলের কুন বিল নাই। সব টুকাই আর ছাত্র শিবিরের বিল। বিএনপি শাখার সকল টেকাটুকা ইহাদের পকেটে চলিয়া যাইতেছে।


এ জীবন পুন্য কর দহন দানে

ফখরুলের এ কথা শুনে ছাত্রদলের সদস্যরা হাততালি দিলে তিনি আরও রাগারাগি করেন।

ফখা চিতকার করে বলেন, আরে তুরা সালা ঘোচুর দল বক্তিতার বেজায়গায় হাততালি দেস কেনে? যখন বৃহত্তর জামায়াতের খানকির পুলায়ে আমীর ওমরাহদিগের মুক্তির দাবী তুলি, তখন কুন হাততালি নাই। আর যখন হাবিবুর রহমান হাবিবের মুক্তির দাবী তুলি, তখন তুদের হাততালির আওয়াজে মাথা ঘুরে। এইসব কেমন আচরন? খালি নিজেদের লোকের জন্য হাততালি দিলে আন্দুলন হবে কেমনে?

আবেগঘন কণ্ঠে ভুপেন হাজারিকার গান থেকে এক কলি পরিবেশন করে ফখরুল বলেন, মানুষ মানুষের জন্যে, জামাত জামাতের জন্যে, একটু সহানুভুতি কি জামাত পেতে পারে না?

হরতালে ধ্বংস করা গাড়ির সংখ্যা নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফখরুল বলেন, দুই চারখান গাড়ি পুড়ালে আন্দুলন হয় না। হাজার হাজার গাড়ি পুড়াতে হবে। আমরা হরতাল ডাক দিলে রাস্তায় জাম লাগিয়া যায়। এভাবে আর চলতে পারে না। তারেক জিয়ার জন্মদিনে আরও আরও গাড়ি পুড়াতে হবে। এয় মেরে ছাত্রদল কা বানচুদোঁ, ইস দেশ কো গাড়ি কা শমশান বানাকে রাখ দে।

উর্দু বুঝতে না পেরে ছাত্রদলের সদস্যরা এ নিয়ে প্রশ্ন তুললে মির্জা ফখরুল রাগারাগি করে ২ পাউন্ড কেকসহ অনুষ্ঠান তেগ করেন।

ছাত্রদলের জনৈক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ফখরুল সার নিজে দি এমপেরিয়াল হোটেল এন্ড গেষ্ট হাউসে আত্মগুপন করিয়া আমাদিগকে রাস্তায় মনির পুড়াইতে বলেন। আর আজ কিনা ৪৯ পাউন্ড কেকের গন্ধে গন্ধে তিনি আমাদিগের অনুষ্ঠানে আসিয়া হাজির।

5 Comments to “ধ্বংস করা গাড়ির সংখ্যা নিয়ে ফখরুলের ক্ষোভ”

  1. ‘দৈনিক মতিকন্ঠের’ সম্মানিত সম্পাদক মহোদয়ের নিকট এখন থেকে ‘ফখা ইবনে চখা’ কে ‘মিথ্যা ফকরুল’ নামে অভিহিত করার আহ্বান জানালাম ।

  2. এয় মেরে ছাত্রদল কা বানচুদোঁ, ইস দেশ কো গাড়ি কা শমশান বানাকে রাখ দে।

  3. উর্দু বুঝতে না পেরে ছাত্রদলের সদস্যরা এ নিয়ে প্রশ্ন তুললে মির্জা ফখরুল রাগারাগি করে ২ পাউন্ড কেকসহ অনুষ্ঠান তেগ করেন।

    কেক ছাড়ে নাই মনা, ফখা ইবনে চখা- জিনিস একখান।

  4. অস্থির হইছে। দাড়ান হাইসা লই। 😀

  5. স্পেশাল হইছে, হাহা পগে

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: