বিপ্লব চাহিয়া লজ্জা দিবেন না: সেলিম

নিজস্ব মতিবেদক

কমিউনিষ্ট পার্টি অফ বাংলাদেশ ওরফে সিপিবির আমীর মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, বিপ্লব চাহিয়া লজ্জা দিবেন না।

বৃহষ্পতিবার রাজধানীর পুরানা পল্টনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে সিপিবি ও বাসদ আয়জিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সিপিবির আমীর।

সংবাদ সম্মেলনে বাসদের আমীর খালেকুজ্জামানকে চুপ করতে বলে মাইক নিয়ে আমীরে সিপিবি বলেন, ছুটকাল হতে শুনে এসেছি বিপ্লব বিপ্লব। ইনকিলাব জিন্দাবাদ স্লোগান দিয়া দিয়া গলা ভাংছি। কিন্তু এই বৃদ্ধ বয়সে আসিয়া আর বিপ্লব টিপ্লব ভাল লাগে না। এখন সংঘাত নয়, সমঝতার সময়। বিপ্লব করতে গিয়া যদি মাইর খাই?

আবেগঘন কণ্ঠে সেলিম বলেন, বাকশালের হাভাতি গুন্ডারা সামনে এক তরফা নির্বাচন করিয়া পুনরায় গদি হাছিলের মতলব করতেছে। এই বাকশাল আমাদের রাজনীতী পুরাটাই হাইজেক করিয়া লইছে। তাই শত্রুর তালিকায়, বুর্জুয়ার লিষ্টে বাকশালরেই এক নম্বরে দাগাইলাম।

বৃহত্তর জামায়াতের বিএনপি শাখাকে শুধরানর পরামর্শ দিয়ে সেলিম বলেন, বিএনপি দুস্টু হয়ে গেছে। উহাদের বকে দিব।


কল রেডী

বাসদের আমীর খালেকুজ্জামান পুনরায় বক্তিতা দিতে গেলে তাকে ধমক দিয়ে সেলিম বলেন, আরে খাড়া না বানচুদ। কথার মাঝে মাইক টানস কিয়ারে?

এক গ্লাশ পানি পান করে সেলিম বলেন, বাকশাল ঢোল ও নারী, এই তিনরে দিতে হয় বাড়ি। বাকশালরে বাইড়ানর জন্য বৃহত্তর জামায়াত একটি আদর্শ প্লেটফর্ম। আমরা অনেক চেস্টা করিয়াও যা পারি নাই, উহারা তা পারিতেছে। তাই আমরা উহাদের উসকানি ও আসকারা দিয়া যাব। এইসব এক তরফা নির্বাচনে গিয়া বিএনপি শাখাকে আপাতত বিপদে ফেলার কুন ইচ্ছা আমাদিগের নাই। যদি তারা নির্বাচনে আসে, তবে আমরাও যাব। আর উহারা না আসলে আমরা যাব না।

বিএনপি শাখার মহিলা আমীর বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে সেলিম বলেন, আগে সভিয়েত ইউনিয়ন ছিল, আমরা ছিলাম সেই ইউনিয়ন পরিষদের চেয়ারমেন। এখন সভিয়েত নাই, টেকাটুকাও নাই। সব টেকাটুকা এখন বৃহত্তর জামায়াতের হাতে। ধর্মের কল বাতাসে লড়ে, কিন্তু সমাজতন্ত্রের কল এত হালকা নহে। সমাজতন্ত্রের কল লাড়াইতে লাগে টেকাটুকা। আমি আপনাকে শুধু বলতে চাই, কল রেডী। এখন শুধু লাড়ার অপেক্ষায় আছি। নয়া পল্টন হতে পুরানা পল্টন খুব বেশী দুরে নয়। লাইনে আসুন।

বৃহত্তর জামায়াতকে পচা বলে অভিহিত করে সেলিম বলেন, উহারা পচা। আপনারা উহাদের সংগ বাদ দিয়া আমাদের সংগে আসুন। সিপিবি ও বিএনপি একই বৃন্তে দুটি ফুল।

রাজনীতীর মাঠে নতুন করে খেলার জন্য জার্সী বদলের প্রয়জনীয়তা উল্লেখ করে সেলিম বলেন, এখন আমীর হয়া গেছি, তাই চাইলেও দল পাল্টাইতে পারব না। তাই নাম পাল্টাইলাম।

সলজ্জ হেসে সেলিম বলেন, এট ফাষ্ট ভাবছিলাম নাম পাল্টাইয়া ভ্লাদিমির ইলিচ সেলিম রাখব। কিন্তু পরে চিন্তা ভাবনা করে নিজের নাম আলী আহসান মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম রাখলাম।

এ সময় সিপিবির উপদেস্টা ও বিএনপির ঘনিষ্ট বন্ধু মনজুরুল আহসান খান বলেন, আমিও আমার নাম পাল্টাইয়া মনজুরুল আহসান মোহাম্মদ মুজাহিদ রাখছি।

3 Comments to “বিপ্লব চাহিয়া লজ্জা দিবেন না: সেলিম”

  1. বাম (bum) শব্দের এই মানেগুলা পাইলাম-

    1. A tramp; a vagrant.
    2. A lazy or shiftless person, especially one who seeks to live solely by the support of others.
    3. An incompetent, insignificant, or obnoxious person

  2. সলজ্জ হেসে সেলিম বলেন, এট ফাষ্ট ভাবছিলাম নাম পাল্টাইয়া ভ্লাদিমির ইলিচ সেলিম রাখব। কিন্তু পরে চিন্তা ভাবনা করে নিজের নাম আলী আহসান মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম রাখলাম।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: