গনতন্ত্রের উপর এ পদাঘাত একাত্তরকেও হার মানায়: খন্দকার মাহবুব

নিজস্ব মতিবেদক

সুবেহ সাদিকের কালে কমান্ডো আক্রমন করে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নয়া পল্টনস্থ কার্যালয়ে অনুপ্রবেশ করে বলপুর্বক বিএনপি শাখার নায়েবে দফতর ও বাকশালের মহিলা আমীরের উপদেস্টা গওহর রিজভীর সহোদর আল্লামা রুহুল কবীর রিজভী ও ঘেঁটুয়ে নায়েব বেলাল আহমদকে অপহরনের জন্য পুলিশের প্রতি নিন্দা জানিয়ে বিএনপি শাখার উকিলে আমীর বেরিষ্টার খন্দকার মাহবুব হোসেন বলেছেন, বাকশালী পুলিশের এহেন ফেসিবাদী আচরন একাত্তরের বর্বরতাকেও হার মানায়।

আজ বিএনপি শাখার আক্রান্ত কার্যালয়ে আয়জিত সংবাদ সম্মেলনে খন্দকার মাহবুব এ কথা বলেন।

উকিলে আমীর বলেন, আজ যখন এ সংবাদ সম্মেলন করতেছি, তখন বিএনপি শাখার দুই উকিলে কবীরা বেরিষ্টার মওদুদ ও বেরিষ্টার রফিকুল জেলখানার মেহমান হিসাবে আছেন। তাই উকিলে সগীরা হওয়া সত্তেও আমি এই সংবাদ সম্মেলন ডাকতে বাধ্য হইলাম। এভাবেই বিএনপি শাখার বড় বড় নায়েবগন আমার নেয় ছুট মানুষকে তোপের মুখে একা ফালাইয়া জেলে ডিভিশনের আরাম ভোগ করতেছেন। আমি সর্ব প্রথম তাই এদের প্রতি নিন্দাবাদ জানাই।

আবেগঘন কণ্ঠে খন্দকার মাহবুব বলেন, এই কয়দিন রিজভী দফতর হতে সারা দেশে জ্বালাও পোড়াও তত্তাবধান করতেছিল। আজ সেও পুলিশের মেহমান হল। ব্রাদারফাকার সাকার নেয় ধোন সম্পদ তার ছিল না। সাকা যেমন কারা কতৃপক্ষ কতৃক আলাল পেয়েছিল, রিজভী তেমনটি পাবে না। তাই পুলিশ যখন তাকে ধরিয়া নিয়া যায়, তখন আমরা বিএনপি শাখার পক্ষ হতে কারাগারে তার খেদমতের জন্য বনাস হিসাবে জনৈক বেলালকে সংগে দিয়াছি। বেলাল ইজ দি পুওর মেনস আলাল। আশা করি রিজভী সুখে থাকবে।


এভাবে ফার্নিচার উল্টান একাত্তরের বর্বরতাকেও হার মানায়

হুহু করে কেদে উঠে খন্দকার মাহবুব বলেন, আমাদের কার্যালয়ের সব কয়টি চেয়ার বর্বর হানাদার পুলিশ লাত্থি দিয়া উল্টাইয়া দিয়া গেছে। এমন বর্বরতা একাত্তর সালেও দেখি নাই। একাত্তরে পাকিস্তানী সেনা বাহিনীর সদস্যরা বাড়িতে ঢুকিয়া খুন, ধর্ষন, লুটপাট, অগ্নি সংযগ করছে, কিন্তু কুনদিন চেয়ার উল্টায় নাই। বরং তারা সেনা বাহিনীর শৃংখলার অনন্য নজীর হিসাবে বাংগালীদের বাড়িতে চেয়ার এলমেল হইয়া থাকতে দেখলে তুলিয়া টেবিলের নিচে মিলাইয়া দিয়া গেছে। তাই বাকশালী পুলিশের এই বর্বরতা একাত্তরকেও হার মানায়। এমনিতেই আমাদের গদি নাই, তার উপর নিজেরা যা গদি সাজাইয়া গুছাইয়া রাখছিলাম, তাও পুলিশ লাথি মারিয়া উল্টাইল। এ পদাঘাত চেয়ারের উপরে নয়, গনতন্ত্রের উপর পড়েছে।

সারা দেশে সাধারন মানুষের গায়ে অগ্নি সংযগ করে তাদের হত্যা করা গনতন্ত্রের উপর পদাঘাত কিনা, এ প্রশ্নের জবাবে হাসতে হাসতে খন্দকার মাহবুব বলেন, আমরা বাসে আগুন দিয়া মানুষ মারি, কিন্তু কদাপি বাসের চেয়ার উল্টাই না। একমাত্র চেয়ার উল্টাইলেই গনতন্ত্রের উপরে পদাঘাত হয়।

আগুন দিয়ে মানুষ মারা নিয়ে রাগারাগি না করার পরামর্শ দিয়ে খন্দকার মাহবুব বলেন, কাহি আগ লাগে লাগ যায়ে, কাহি নাগ দসে দস যায়ে, কাভি গগন গিরে গির যায়ে, চাহে কুছ ভি হো যায়ে, ইস টুটে চেয়ার কি পীড় সহি না যায়।

7 Comments to “গনতন্ত্রের উপর এ পদাঘাত একাত্তরকেও হার মানায়: খন্দকার মাহবুব”

  1. বেলাল ইজ দি পুওর মেনস আলাল। আশা করি রিজভী সুখে থাকবে। LoL

  2. Sarcastic style! Keep on doing the good job!

  3. একাত্তরে পাকিস্তানী সেনা বাহিনীর সদস্যরা বাড়িতে ঢুকিয়া খুন, ধর্ষন, লুটপাট, অগ্নি সংযগ করছে, কিন্তু কুনদিন চেয়ার উল্টায় নাই। বরং তারা সেনা বাহিনীর শৃংখলার অনন্য নজীর হিসাবে বাংগালীদের বাড়িতে চেয়ার এলমেল হইয়া থাকতে দেখলে তুলিয়া টেবিলের নিচে মিলাইয়া দিয়া গেছে।

    চরম ঝাঝা

  4. “ব্রাদারফাকার সাকার নেয় ধোন সম্পদ তার ছিল না।”

    এইডা দেখি সকলেই জানে। তার বউ কি সংবাদ সম্মেলন করসিলো নাকি এই বিষয়ে?

  5. সারা দেশে সাধারন মানুষের গায়ে অগ্নি সংযগ
    করে তাদের হত্যা করা গনতন্ত্রের উপর পদাঘাত
    কিনা, এ প্রশ্নের
    জবাবে হাসতে হাসতে খন্দকার মাহবুব বলেন,
    আমরা বাসে আগুন দিয়া মানুষ মারি, কিন্তু
    কদাপি বাসের চেয়ার উল্টাই না। একমাত্র চেয়ার
    উল্টাইলেই গনতন্ত্রের উপরে পদাঘাত হয়।

  6. কাহি আগ লাগে লাগ যায়ে, কাহি নাগ দসে দস যায়ে, কাভি গগন গিরে গির যায়ে, চাহে কুছ ভি হো যায়ে, ইস টুটে চেয়ার কি পীড় সহি না যায়। 😛

  7. “ইস টুটে চেয়ার কি পীড় সহি না যায়”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: