মনে সাধ, একদিন পেলেনে আগুন দিব: ফখা

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ মির্জা বাড়ির গৌরব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ নিখিল বাংলা হোটেল মালিক সমিতির আমীর এডভকেট সাহারা খাতুনের মালিকানাধীন দি এমপেরিয়াল হোটেল এন্ড গেষ্ট হাউসের গুপন আস্তানা হতে পাঠান বিবৃতিতে বলেছেন, মনে সাধ, একদিন পেলেনে আগুন দিব।

বিএনপি শাখার নায়েবে দফতর ও বাকশালের মহিলা আমীরের উপদেস্টা গওহর রিজভীর সহোদর আল্লামা রুহুল কবীর রিজভীকে পুলিশ বলপুর্বক অপহরনের পর অন্যান্য নায়েবে আমীরের নেয় গা ঢাকা দেন ফখা ইবনে চখা।

বিবৃতিতে ফখা বলেন, আমার সুদির্ঘ বিএনপি শাখা জীবনে কম পুড়াপুড়ি করি নাই। যখন ছুট ছিলাম, তখন আমার পাশের বাড়ীর বাকশালী শিশু মন্টুর সংগে খেলা করতাম। মন্টুর একটি সুন্দর তিন চাক্কার সাইকেল আছিল। একদিন তার সাইকেলটি চালাইয়া দেখার অনুরধ করলাম। কিন্তু বাকশালে শিশু হতে বৃদ্ধ সকলেই অভিশাপ। মন্টু আমায় সাইকেল খানি চালাইতে দিল না। তাই একদিন হরতালে আমি এক বুতল কেরাসিন নিয়া মন্টুদের বাড়ির উঠানে গিয়া সাইকেল খানি জ্বালাইয়া দিলাম।

আবেগঘন ফন্টে স্মৃতি চারন করে ফখা ইবনে চখা বলেন, এরপর কালের স্রোতে একে একে দুই চাকার সাইকেল, এক চাকার সাইকেল, বল বিয়ারিঙ্গের গাড়ি, রিকশা, ঠেলাগাড়ি, টেম্পু, বেবী টেক্সি, নসিমন, করিমন, মেক্সি, ভেন, কর্ভার্ড ভেন, মাইক্রবাস, মিনিবাস, বাস, দুতলা বাস, ট্রাক, ট্রেক্টর, এমবুলেন্স, আঠার চাক্কার ট্রাক, এপিসি, দমকলের গাড়ি, ইত্যাদি সকল প্রকার যান বাহনেই একে একে আগুন ধরাইয়াছি।

সেনা বাহিনীর প্রতি অসন্তষ প্রকাশ করে ফখরুল বলেন, সালা সেনা বাহিনী ঘোচুর দল তাদের টেংকগুলিরে এমন প্রহরা দিয়া রাখে যে আগুন ধরানর কুন চাঞ্ছই পাইলাম না।

নষ্টালজিকতায় আচ্ছন্ন ফন্টে মির্জা বাড়ির গৌরব বিবৃতিতে বলেন, ছুটকাল হতেই স্বপ্ন ছিল, একদিন বড় হয়ে পেলেনে আগুন দিব। আশা করি এ স্বপ্ন পুরন হবে।

ফখা ইবনে চখার স্বপ্ন

নিজের ‘আলমগীর’ নাম নিয়ে অসন্তষ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, আমার পিতার দেওয়া আলমগীর নামটি আমার পছন্দ নহে। যার দেহে লম নাই সেই আলম। আলমগীর নামটি তাই এক প্রকার গালি। আজ হতে আমায় আর আলমগীর ডাকা চলবে না। আমার নতুন নাম আগুনগীর।

বিমান বন্দরে বিমান দুর্ঘটনার মহড়ার সংবাদে উল্লাস প্রকাশ করে মির্জা ফখরুল ইসলাম আগুনগীর বলেন, গতকাল যা আছিল স্বপ্ন, আগামীকাল তাহা হবে সত্য। এ জীবন পুর্ন কর দহন দানে।

8 Comments to “মনে সাধ, একদিন পেলেনে আগুন দিব: ফখা”

  1. এক পর্যায়ে আবেঘগন কন্ঠে তিনি বলে ওঠেন, ‘আজন্ম সলজ্জ সাধ, একদিন পেলেনে আগুন দেই’

  2. চামচামি চলুক

  3. সেনা বাহিনীর প্রতি অসন্তষ প্রকাশ করে ফখরুল বলেন, সালা সেনা বাহিনী ঘোচুর দল তাদের টেংকগুলিরে এমন প্রহরা দিয়া রাখে যে আগুন ধরানর কুন চাঞ্ছই পাইলাম না। OMG!

  4. Sk Salim er statement ebong interview theke jana geche eta (burnt in buses and garments) juboleague er kaaj …reference: youtube

  5. সেনা বাহিনীর প্রতি অসন্তষ প্রকাশ করে ফখরুল বলেন, সালা সেনা বাহিনী ঘোচুর দল তাদের টেংকগুলিরে এমন প্রহরা দিয়া রাখে যে আগুন ধরানর কুন চাঞ্ছই পাইলাম না।

  6. বাকশালী মতিকন্ঠ আমার আইডিয়া চুরি করেছে। আমার ব্লগ একাউন্ট থেকে বাকশালী কায়দায় সুকৌসলে এ চুরি হয়। আমি প্রতিবাদ জানাই।

  7. আগুনগীর।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: