দুই কুকুরের লড়াইতে এক কুকুর এবসেন্ট: সেলিম

নিজস্ব মতিবেদক

জাতীয় সংসদ নির্বাচনকে ‘দুই কুকুরের লড়াই’ বলে এখানে ‘এক কুকুর এবসেন্ট’ থাকার অভিযোগ তুলে আমীরে সিপিবি আলী আহসান মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দুই কুকুরের লড়াইতে এক কুকুর এবসেন্ট থাকায় আমরা এই লড়াইতে যাব না।

সোমবার সন্ধায় মতিকণ্ঠের কাছে দেওয়া এক অন্তরংগ সাক্ষাতকারে নিজেদের অবস্থান বেখ্যা করেন আমীরে সিপিবি।

সেলিম বলেন, এই দেশে একমাত্র লাইনে থাকা দল হইতেছে সিপিবি। বাকি সবাই কুন না কুন ভাবে দুই কুকুরের লড়াইতে লিপ্ত।

আবেগঘন কণ্ঠে সেলিম বলেন, আমাদের যা কিছু রাজনীতী ছিল, অতীতে সবই শেখের দল চুরি করিয়া খাইয়ালাইছে। তাই বাকশালের উপরই আমাদিগের রাগ বেশী। তাছাড়া আমাদের আত্মীয় স্বজন বৃন্দ নানা দিক দিয়া বিএনপি শাখার সংগে জড়িত। তাই দুই কুকুরের মধ্যে এক কুকুরের প্রতি আমরা একটু বেশী চেতা। কিন্তু যে কুকুরটির প্রতি আমাদের অনুরাগ আছে, সে কুকুরটি এই লড়াইয়ের মাঠে অনুপস্থিত। তাই আমরা নিজেরাও এই দুই কুকুরের লড়াই বর্জন করব।


এক কুকুরে হয় না লড়াই, দুই কুকুরই লড়ে, ছাগলের তিন নম্বর বাচ্চা সাইডে কাউকাউ করে

উত্তেজিত হয়ে আমীরে সিপিবি বলেন, এই দেশে নির্বাচন বেবস্থা কুন কামেরই নহে। আপনি যদি একটি ভুটও বেশী পান, পরবর্তী ৫ বছর আপনি এলাকার লুকজনের উপর গদা ঘুরাইতে পারবেন। তাছাড়া নির্বাচনে পেশী শক্তির অপ বেবহার হয়। এই ধরনের নির্বাচনে আমরা কেন যাব?

বিএনপি শাখা নির্বাচনে এলে এ সকল ত্রুটি দুর হবে উল্লেখ করে সেলিম বলেন, বিএনপি শাখা নির্বাচনে আসলে নির্বাচন বেবস্থা হবে সর্বাংগ সুন্দর। তখন পেশী শক্তির অপ বেবহার টপ বেবহার নিয়া আমরা আর মাথা ঘামাব না।

কেন এমন ঘটবে, এ প্রশ্নের সরাসরি উত্তর না দিয়ে সেলিম বলেন, দেখেন এত বেখ্যা দিতে পারব না। দুই কুকুরের লড়াইয়ে দুইখান কুকুর আনিয়া আগে হাজির করেন। তারপর লড়াইয়ে যুগদান করব। দুই কুকুরের লড়াইয়ের জন্য টেকাটুকা খরচ করিয়া টিকেট কাটিয়া গিয়া যদি দেখি, একখান কুকুর আর দশখান ইন্দুর মারপিট করিতেছে, টেকা লছ হবে কার? আপনার না আমার?

নির্বাচনে যোগ না দিলে বৃহত্তর জামায়াতের লাভ, এ কথা স্মরন করিয়ে দিলে আলী আহসান মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম হাসতে হাসতে বলেন, তাদের লাভ হলে আমাদের লছ কুথায়? এই যে আমাদের সিপিবির সিলেট শাখার আমীর বেদানন্দ ভট্টাচার্য বৃহত্তর জামায়াতের সিলেট শাখার আমীর এহছানুল মাহবুব জুবায়েরর উকিল হিসাবে কাম করিয়া পেয়সা কামাইতেছে, ইহাতে লছ কুথায়? আজ শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তী বিশ্ববিদ্যালয়ের সাম্রাজ্যবাদী শিক্ষক মুহম্মদ জাফর ইকবালের বিরুদ্ধে যে জেহাদ চলিতেছে, উহাতে বৃহত্তর জামায়াত ও সিপিবি উভয়েই মুজাহিদ। এখন সংঘাত নহে, সমঝতা প্রয়জন। জাতিকে আর বিভক্ত করিয়েন না। লাইনে আসুন।

2 Comments to “দুই কুকুরের লড়াইতে এক কুকুর এবসেন্ট: সেলিম”

  1. It’s a creative satire! Keep it up!

  2. কুকুরে কুকুরে মাতামাতি বালা লাইগছে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: