‘আমরা হব পাকিস্থান’

নিজস্ব মতিবেদক

আত্মগুপন রত বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ মির্জা ফখরুল ইসলাম আগুনগীর অজ্ঞাত স্থান হতে দাবি করেছেন, বৃহত্তর জামায়াত ও তার বিএনপি শাখা আজ বাংলাদেশের জন্য অভুত পুর্ব এক সন্মানের বেবস্থা করেছে, যে সন্মানের বর্তমান অধিকারি আমাদের স্বপ্নদেশ পাকিস্থান। ক্ষমতায় না থেকেও দেশের জন্যে মর্যাদা আনয়নের ক্রিতিত্ব আমাদের।

খুশিতে বাগ বাগ হয়ে তিনি বলেন, আজ আমরা ওয়েস্ট ইন্ডিজ কৃকেট দলকে লক্ষ্য করে লাল রঙের ককটেল ছুড়েছি। বেটারা ভয় পেয়ে হটেল থেকে বাইর হইতেছে না। হা হা হা… আরে বেটারা, আমরা লাল রঙের ককটেল দিয়া বলিং করসি মাত্র! ছুডুখাট ককটেলের শব্দেই তোরা পেন্ট নষ্ট করলি, তোগোরে দিয়া আমাগো ঐতিহ্য বাহি কাবাব ত এখনও বানাই ই নাই। তবে আজ অর্জিত হয়েছে আমাদের প্রাথমিক সাফল্য। পাকিস্থান আমাদের আদর্শ – আমরা হব পাকিস্থানের মত। বিশ্বের সমস্ত কৃকেট দলের অন্তরে আমরা ভিতী সঞ্চারন করব, যাতে তারা আমরার দেশে খেলতে না আসে।

কাবাব প্রসঙ্গে লালা সিক্ত কন্ঠে তিনি বলেন, মনে বড় আশা ছিল খাব বারবিকিউ অর্থাৎ বিদেশি কাবাব। তবে যা, এইবার ছাড়িয়া দিলাম। নেক্স টাইম তোগোরে দিয়া বারবাডোজিয়ান বারবিকিউ বানামু।

ওয়েস্ট ইন্ডিজ দলের প্রতি বৃহত্তর জামায়াত ও তার বিএনপি শাখার বিশেষ কুন ক্ষুভ আছে কি না জানতে চাইলে ফখা ইবনে চখা বলেন, আছেই ত! ওয়েস্ট ইন্ডিজ ছুপা মালুর দল। দেশের নামটাই দেখেন – ইন্ডিজ। কেমুন ইন্ডিয়া ইন্ডিয়া লাগে না? তারপর দেখেন, ওগো পিলিয়ায় চন্দরপলের পুরা নাম হইল গিয়া শিবনারায়ন চন্দরপল। তারপর হেগো উইকেট কিপারের নাম রামদিন। আরও আছে রবীন্দ্রনাথ রামপল, এক ইস্পিন বলারের নাম সুনীল… আমি আর কিছু বলব না। যা বঝার বুঝে নেন। কারন কথা কিছু কিছু বুঝে নিতে হয়, সে ত মুখে বলা যায় না-আ-আ, সে ত মুখে বলা যায় না।

3 Comments to “‘আমরা হব পাকিস্থান’”

  1. ফাডায়ালাইচুইন…

  2. অনুগ্রহ পূর্বক ফাকিস্তান শব্দটিকি এইভাবে লিখা যায়।

  3. no….no….no….’Pakistan’ but say ‘Amra Bharot (Bhorot!!) hobo

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: