কুন আঁতাতে এমন রায়: খালেক

নিজস্ব মতিবেদক

ফেসিবাদী বাকশাল সরকারের প্রতি চেলেঞ্জ ছুড়ে দিয়ে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল ওরফে বাসদের আমীর কমরেড আল্লামা খালেকুজ্জামান বলেছেন, কুন আঁতাতে এমন রায়, কমরেড খালেক জানতে চায়।

আপীল বিভাগ কতৃক আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল ও আপীল বিভাগের নির্মম বলি, মেধাবী শিক্ষক ও বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েব আবদুল কাদের মোল্লা ওরফে কসাই কাদেরের মৃত্যু দন্ডের রায় রিভিউয়ের আবেদন খারিজ হওয়ার পর কমরেড আল্লামা খালেক এ চেলেঞ্জ দেন।

কমরেড খালেক বলেন, বাংলাদেশে হাজার হাজার বতসর ধরে দুই কুকুরের লড়াই চলতেছে। জনগন, বিশেষ করিয়া বাসদী জনগন গেলারীতে বসিয়া বসিয়া এই লড়াই দেখতে দেখতে ক্লান্ত। তারা পরিবর্তন চায়। একটা কুন সালা ঘোচু জেনারেল নাই যে ক্ষমতা দখল করলে কোদাল নিয়া তার সংগে খাল কাটতে বাইর হব। এইভাবে আর চলতে পারে না।

আবেগঘন কণ্ঠে কমরেড খালেক বলেন, ফেসিবাদী শেখের বেটী আবার বৃহত্তর জামায়াতের সংগে আঁতাত করতেছে। তার আঁতাতের কারনেই কসাই কাদের ওরফে কাদের মোল্লার ফাঁসির রায় ঝুলিয়া গেল। গত বিয়াল্লিশটি বতসর কাদেরের ফাঁসি দেখব বলিয়া দুয়ারে দুয়ারে ঘুরতেছি। কুন সালাই তাকে ফাঁসি দিল না।


খালকাটা খালেক

শেখের বেটীর প্রতি ক্ষোভ প্রকাশ করে খালকাটা খালেক বলেন, শেখের বেটী গদিতে উঠার পরই আমি বুঝতে পারছিলাম, কাদেরের হায়াত আরও ৫০-৬০ বতসর বৃদ্ধি পাইল। এই আঁতাতের রায় থেকেই প্রমানিত হয়, দেশে বিদ্যমান দুই কুকুরের মধ্যে বাকশাল বেশী দুস্ট কুকুর।

কমরেড খালেকের বক্তব্যে উপস্থিত এগার জন শ্রোতার মাঝে গুঞ্জন উঠলে তিনি আরাম দায়ক বিলাস বহুল একটি ষ্মার্ট ফুনের মাধ্যমে সংবাদ পাঠ করে হাসতে হাসতে বলেন, আসলে ঘুম থেকে উঠতে বিলম্ব হয়েছে। গত রাত্রে যে বক্তিতাটি মুখস্ত করছিলাম, সেটাই বলিয়া ফেলছি।

আবেগঘন কণ্ঠে কমরেড আল্লামা খালেক বলেন, কমরেড! পরিবর্তিত পরিস্থিতিতে নতুন বক্তিতা তৈয়ার করতে সময় লাগবে। আপাতত আপনারা টিকফা চুক্তি ও সুন্দরবন নিয়া একটি মিছিল রেডী করেন। বাকশালের চামড়া তুলে লব আমড়া।

4 Comments to “কুন আঁতাতে এমন রায়: খালেক”

  1. “… উপস্থিত এগার জন শ্রোতার মাঝে গুঞ্জন উঠলে তিনি আরাম দায়ক বিলাস বহুল একটি ষ্মার্ট ফুনের মাধ্যমে সংবাদ পাঠ করে হাসতে হাসতে বলেন, আসলে ঘুম থেকে উঠতে বিলম্ব হয়েছে। গত রাত্রে যে বক্তিতাটি মুখস্ত করছিলাম, সেটাই বলিয়া ফেলছি।”

    মতি নিজের দেরির দায় চাপাইলো খালকাটা খালেকের উপ্রে…

  2. খালেকুজ্জামান বীর মুক্তিযোদ্ধা, বিখ্যাত সাব-সেক্টর কমান্ডারদের একজন। খালকাটা কর্মসূচিতেও যোগ দেয়ার প্রশ্নই ওঠে না। জোট রাজনীতিতেও ১৫ দলেভূক্ত ছিল বাসদ। ‘৮৬এর প্রহসনের নির্বাচনের যাওয়ার সিদ্ধান্তের বিরোধীতা করে বেরিয়ে আসে বাসদ। এরপর থেকেই দ্বি-দলীয় পাল্টাপাল্টির বাইরে বিকল্প জোটের জন্যেই কাজ করে এসেছে বাসদ।

  3. এবারও গণজাগরণ মঞ্চে খুবই গুরুত্ব দিয়ে সর্বোচ্চ শক্তি নিয়েই অংশ গ্রহণ করছে বাসদ। ছাত্রলীগসহ অন্যান্য কিছু বাম ছাত্র সঙ্গঠন গণজাগরণ মঞ্চের কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণ থেকে নিজেদের প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেও বাসদের ছাত্র সঙ্গঠন ‘সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট’ নিজেকে প্রত্যাহার করেনি। একই সিরিয়াসনেস নিয়ে অংশগ্রহণ বলবত রেখেছে।

  4. @ভাই কৈবর্ত কথা, প্রশ্নটা তো সেখানেই।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: