মুন্সীগঞ্জের চরে ককটেল উদ্ধারে বানকি মুনের দুঃখ প্রকাশ

কূটনৈতিক মতিবেদক

মুন্সীগঞ্জ সদর উপজেলার একটি চর থেকে ৫৫টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। আর এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জাতিসংঘের আমীর আল্লামা বানকি মুন।

বান কি মুনের মুখপাত্র মার্টিন নেসারকি আজ নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে এক নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান।

এক বিবৃতিতে নেসারকি বলেন, সোমবার বিকালে বাংলাদেশের মুন্সীগঞ্জ জেলার সদর উপজেলার চরাঞ্চল মোল্লাকান্দি ইউনিয়নের কংশপুরা গ্রামের প্রবাসী নুরুল ইসলামের বাড়ির পেছনে একটি দোচালা টিনের ঘর হতে বাকশাল সরকারের ফেসিবাদী পুলিশ এই ককটেল উদ্ধার করে। একটি পুরনো দোচালা টিনশেড ঘরের ভেতর ওই ককটেল পাওয়া পায়।

আবেগঘন কণ্ঠে নেসারকি বলেন, একটি দোচালা টিনশেড ঘরের ভেতর পৃথক ৫টি প্লাষ্টিকের বালতির মধ্যে এই ককটেলগুলো রাখা ছিল। বাকশালী পুলিশ চরের মাঝখানে ঘরের ভিতরে প্লাষ্টিকের বালতিতে পযন্ত গিয়া হাত ঢুকাইছে। তারা এমনই বেরহম।

এ ঘটনার নিন্দা জানিয়ে জাতিসংঘের আমীর বানকি মুন দুঃখ প্রকাশ করে বলেছেন, ককটেল মত প্রকাশের অন্যতম উপকরন। এই ভাবে ককটেল বাজেয়াপ্ত করলে বৃহত্তর জামায়াতের খানকির পুলা নেতা কর্মীদের মত প্রকাশে অসুবিধা দেখা দিবে।

ককটেল ফুটিয়ে মত প্রকাশ করা মানবাধিকার উল্লেখ করে বানকি মুনের মুখপাত্র নেসারকি বলেন, পুলিশ এই ভাবে ককটেল উদ্ধার করায় জাতিসংঘের আমীর নাখোশ হয়েছেন। তিনি বাকশাল সরকারের প্রতি আহোভান জানিয়ে বলেছেন, সকলেরই শান্তি পুর্ন ভাবে ককটেল মারিয়া দুই চারটা মানুষ মারার মানবাধিকার দেওয়া উচিত।

5 Comments to “মুন্সীগঞ্জের চরে ককটেল উদ্ধারে বানকি মুনের দুঃখ প্রকাশ”

  1. আমেরিকা কিছু করলে উনাদের মুখে কোন ভাষা থাকে না।

  2. ঐ টার নাম মানকি মুন করা উচিত ছিল।

  3. দারুণ হইছে। :D:D:D

  4. এসময় তাকে বৃহত্তর জামায়াতের সময়কার আর্জেস গ্রেনেড ফুটানোর কথা জিগ্যেস করলে তিনি জানান,” দুই চাইরটা আর্জেস গ্রেনেড মাইরা নির্দোষ আমুদ প্রমুদ করা উহাদের গনতান্ত্রিক অধিকার”

  5. জাতিসঙঘের আমীর খানকি মুনের নাম বিকরিত করিয়া বাঙ্কি মুন লেখার তেব্র প্রতিবাদ হিসাবে মানবাধিকারে লঙ্ঘনের দায়ে ফেসিবাদি মতিকন্ঠের ফাসি চাই

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: