ভুল সবই ভুল

নিজস্ব মতিবেদক

আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল ও আপীল বিভাগের নির্মম বলি, মেধাবী শিক্ষক ও বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েব কসাই কাদেরের ফাসিতে ক্ষোভ প্রকাশ করে পাকিস্তানের মশহুর সাংবাদিক মির্জা হামিদুল ইসলাম আলমগীর ওরফে হামিদ মীর বলেছেন, ভুল সবই ভুল।

আজ দেশের প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারে অনুষ্ঠিত এক গোল টেবিল বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করেন হামিদ মীর।

কারওয়ানবাজারের সর্দার ও ১১০% অরাজনৈতিক সংগঠন ‘হেফাজতে মাহমুদুরের’ প্রতিষ্ঠাতা আমীর মতিচুর রহমান আজমীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে হামিদ মীর বলেন, পাকিস্তান ও বাংলাদেশ উভয়েরই কিছু কিছু ভুল আছে। আপনাদের সাবেক প্রধান বিচারপতি ও কারওয়ানবাজারী জাতির বিবেক বিচারপতি হাবিবুর বলেছিলেন, পাকিস্তান ১৯৭১ সালের ২৫শে মার্চ পিটুনি অভিযান চালাইছিল। আমার মতে ঐটাই পাকিস্তানের একমাত্র ভুল। এভাবে রাত বিরাতে পিটুনি দেওয়া ঠিক হয় নাই। আর আপনাদের ভুল হইতেছে গিয়া কসাই কাদেরের ফাসি। চলেন আমরা উভয় পক্ষই পরস্পরের নিকটে মাফি মাংগিয়া ভাই ভাই মিলেমিশে এক হয়ে যাই।


মির্জা হামিদুল ইসলাম আলমগীর

আবেগঘন কণ্ঠে হামিদ মীর বলেন, মতিচুর আজমী মেরা ভাই যেয়সা হায়। লেকিন আপনা মাকে কোক সে ও নেহি নিকলা। ইস ভাজে কে লিয়ে হাম উসক চুদির ভাই নাম সে পুকারতা হু।

বৈঠকে চুদির ভাই ডাক শুনে মতিচুর আজমী হামিদ মীরকে দুলাভাই ডেকে হাসাহাসি করেন।

হামিদ মীর বলেন, সমাজে কিছু কিছু ভুল ভ্রান্তি হয়। সেগুলি স্বিকার করে নেওয়াই ভাল। তাহলে অতীত ভুলে সামনের দিকে আগান যায়। যেমন অনেকেরই ধারনা আমার পিতা মশহুর সাংবাদিক ওয়ারেস মীর। প্রকৃত পক্ষে আমার পিতা মীর জাফরের বংশধর ও ঠাকুরগাঁওয়ের বনেদী জমিদার বংশের সন্তান চখা মিয়া। তাই আমার নাম মির্জা হামিদুল ইসলাম আলমগীর।

অশ্রু মুছে হামিদ মীর বলেন, আমি আমার ভুল স্বিকার করলাম। এইবার পাকিস্তান ও বাংলাদেশের পালা।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: