নির্বাচনে আসবেন খালেদা, শর্ত একটাই

নিজস্ব মতিবেদক

মার্কিন যুক্তরাস্ট্রের রাস্ট্রদুত ও ‘সোনার বাংলা’ আন্দোলনের প্রবক্তা মজিনা ফায়ারফক্সের সংগে দেড় ঘন্টা বেপী আলচনার পর আসন্ন নির্বাচনে যোগ দিতে সম্মত হয়েছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন দেশনেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়া জেএসসি।

আজ বেগম খালেদা জিয়া জেএসসি সাক্ষরিত এক বিবৃতি তার উপদেস্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরেন।

মাদারে গনতন্ত্রের বাসভবনের সামনে দাড় করিয়ে রাখা একটি বিকল বালুর ট্রাকের উপর দাড়িয়ে রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন এ ঘোষনা দেন। এ সময় বিএনপি শাখার ভাইস চেয়ারমেন শমশের মবিন চৌধুরীকে ট্রাকের নিচে দাড়িয়ে থাকতে দেখা যায়।

রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন বলেন, বাকশালের আমীর শেখের বেটী প্রধান মন্ত্রী থাকা অবস্থাতেই নির্বাচনে যাইতে আমরা সম্মত হইছি। কিন্তু এই নির্বাচনে যাওয়ার শর্ত একটাই। গোপালগঞ্জ জেলার নাম পাল্টাইয়া দিতে হবে।

তবে গোপালগঞ্জ জেলার নাম পরিবর্তন করে কি রাখতে হবে, এ নিয়ে বিএনপি শাখার মধ্যে মতভেদ দেখা দিয়েছে বলে রিয়াজ রহমান উল্লেখ করেন।

রিয়াজ রহমান নাম প্রকাশ না করার শর্তে বলেন, মেডামের ইচ্ছা গোপালগঞ্জ জেলার নাম পাল্টাইয়া বাংলাদেশের সর্বাপেক্ষা বড় মেধাবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল কর্তৃক ৯০ বতসর আরামদন্ড প্রাপ্ত বৃহত্তর জামায়াতের সাবেক খানকির পোলায়ে আমীর অধ্যাপক গোলাম আজমের নামে গোলামগঞ্জ রাখা হক। কিন্তু আমার ইচ্ছা জেলার নাম রাখা হক রিয়াজগঞ্জ। আর এই সালা ঘোচু সাবিহ উদ্দিন গোপালগঞ্জের নাম পাল্টাইয়া রাখতে চায় সাবিহগঞ্জ।

এ সময় ট্রাকের নিচে দাড়ান শমশের মবিন চৌধুরী ট্রাকের উপর উঠতে চেস্টা করলে সাবিহ উদ্দিন তাকে বাধা দেন।

শমশের মবিন চৌধুরী ট্রাকের নিচে দাড়িয়ে চিতকার করে কেদে উঠে বলেন, গোপালগঞ্জের নাম পাল্টাইয়া শমশেরগঞ্জ রাখতে হবে।

এদিকে জনমতি জরিপে গোপালগঞ্জের বিকল্প নাম হিসাবে ‘কাদেরাবাদ’ ও ‘সাঈদীকাঠি’ প্রস্তাবিত হয়েছে, এ তথ্য জানালে রিয়াজ রহমান হাসতে হাসতে বলেন, জনগন কি চায় তা দিয়া বালটাও আসে যায় না। আমরা কি চাই সেইটাই আসল কথা। এখন সমস্যা হইতেছে এই সালা ঘোচু সাবিহ উদ্দিনরে নিয়া। সে যদি রিয়াজগঞ্জে রাজী হয়, তাহলেই আমরা মেডামকে রাজী করাইতে পারতাম। কিন্তু সে সাবিহগঞ্জের নেয় একটি খেত নামকে সাপট দিয়া গনতন্ত্রকে বিপদের মুখে ফেলতেছে।

গোপালগঞ্জের নাম পরিবর্তনের জন্য ২৪ ঘন্টা সময় দেওয়ার কথা জানিয়ে রিয়াজ রহমান বলেন, আমাদের শর্ত পুরন না হলে আমরা লাগাতার ডেমক্রেসি ফর মার্চ করব।

এ বেপারে বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ মির্জা ফখরুল ইসলাম আগুনগীরের সংগে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ১ তারিখ হতে আমার চাকরি নট। তাই বিএনপি শাখা নিয়া আমি আর কিছু বলব না। তবে আমার পছন্দ ফখাগঞ্জ। নামটি অদ্ভুদ সুন্দর।

3 Comments to “নির্বাচনে আসবেন খালেদা, শর্ত একটাই”

  1. Gupalgonj paltie fokagonj rakle balo hoy.

  2. তবে আমার পছন্দ ফখাগঞ্জ। নামটি অদ্ভুদ সুন্দর।

  3. তবে আমার পছন্দ ফখাগঞ্জ। নামটি অদ্ভুদ সুন্দর।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: