বিএনপি মিডিয়ার সৃস্টি: বাবুনগরী

ওয়াশিংটন মতিনিধি

স্বৈরাচার বাকশালের ফেসিবাদী সরকারকে হঠিয়ে বাকশালের মহিলা আমীর জননেত্রী ভাষা কন্যা গনতন্ত্রের মানস কন্যা ড. শেখ হাসিনাকে উতখাতের গুপন মিশন নিয়ে মার্কিন যুক্তরাস্ট্রের ওবামা সরকারের উপর চাপ প্রয়গ করতে বর্তমানে ওয়াশিংটনে অবস্থান করছেন সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ‘অর্থনীতীর সানি লিওনি’ কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

আজ ওয়াশিংটনে নিজ হোটেলের আরাম দায়ক বিলাস বহুল কক্ষে মতিকণ্ঠকে দেওয়া এক অন্তরংগ সাক্ষাতকারে এ কথা অকপটে স্বিকার করেন কায়েদে নোবেল।

বাবুনগরী বলেন, বাকশাল একটি অভিশাপ। পৃথীবির যে দেশেই বাকশাল আছে, সে দেশই ধ্বংস হয়ে গেছে। যেমন মেসপটমিয়া, বেবিলন, হরপ্পা ও চীন। এই সকল দেশে বাকশালের রাজনীতী থাকার কারনে এরা ধ্বংস হয়ে গেছে বা ধ্বংসের মুখমুখি দাড়াইয়া আছে। আর সেই গনবিরধী বিধ্বংসী বাকশালের বিরুদ্ধেই আমার যত জেহাদ।

বর্তমান ওবামা সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে ইউনূস বলেন, হিলারি রডহাম ক্লিনটনরে বাদ দিয়া ওবামা সরকার গঠন করেছে। হিলারি যখন ক্ষমতায় ছিল, তখন আমার কত খাতির ছিল। এয়ারপুট হতে সরকারী লোক আসিয়া আমায় রিসিব করিয়া হোটেলে পৌছাইয়া দিত। তাদের মন্ত্রনালয়ে আলাপ আলচনার জন্য গেলে সার সার বলিয়া অস্থির করিয়া ফেলত। হিলারির এপিএস আসিয়া ঐ বাবুনগরী সারকে কফি দে কুক দে বার্গার দে বলিয়া চিল্লাপাল্লা শুরু করিয়া দিত। আর আজ এই সালা ঘোচু জন কেরী হিলারির গদিখানি দখল করিয়া বসছে। আমারও আর কুন খাতির যত্ন নাই। সে নিজে আমার সংগে দেখা করে না, কথা বলে না, এক বেয়াদব ইনডিয়ান নিশা দেশাই বিষওয়ালীরে লেলাইয়া দেয়। চিন্তায় আছি, কবে তারা আবার আমায় নেংটা করিয়া তল্লাশী করে।


মার্কিনীদের উপর চাপ প্রয়গ করছেন বাবুনগরী

মার্কিনীদের নীতীর প্রতি হতাশা বেক্ত করে অর্থনীতীর সানি লিওনি বলেন, আমি তাদের বার বার বলতেছি, তুমরা বাকশালকে হটাইয়া বৃহত্তর জামায়াতকে ক্ষমতায় বসাও। তারা কুন শয়তানী করবে না। আমি গেরান্টী দিতেছি। তারা যাতে কুন সন্ত্রাস সাম্প্রদায়ীকতা করার সুযুগ না পায়, তা আমি পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় বাবুনাগরিক শক্তির কেডার দ্বারা নিশ্চিত করব। কিন্তু তারা আমার কুন কথাই শুনে না। খালি বলে, বিএনপি শাখা ত এখনই বাসে আগুন দিয়া মানুষ পুড়াইয়া রেলগাড়ি উপড়াইয়া বাকশাল কুপাইয়া সব কালা বানাইয়ালাইছে, ক্ষমতায় গেলে ত উহারা দেশটা শেষ করিয়া দিবে। আমি তাদের বলছি, বিএনপি মিডিয়ার সৃস্টি। দেশে বিএনপি বলিয়া এখন আর কিছু নাই। যা আছে সবই বৃহত্তর জামায়াত। আর উহারা ভাল। একবার উহাদের ক্ষমতা দিয়াই দেখ না কি করে।

ওবামা সরকার তার কথার দাম দিচ্ছে না, এমন অভিযোগ করে কায়েদে নোবেল বলেন, আমি যতই জামিন হিসাবে আমার নোবেল পদক, ফৃডম পদক, কংগ্রেসের সোনা ও ফরবেশ মেগাজিনের দরবেশ টাইটেল দেখাই, তারা ততই হাসে। জন কেরী সেদিন আসিয়া আমায় বলে কি, এইসব মেডেলের কুন দাম এইখানে নাই। এগুলি জোবরা গ্রামে গিয়া দেখাইও।

তারপরও মার্কিনীদের উপর চাপ প্রয়গ চালিয়ে যাওয়ার বাসনা বেক্ত করে ইউনূস বলেন, তারা যতক্ষন শেখের বেটীকে ঘেটী ধরিয়া বিতাড়ন না করিবে, আমি চাপ দিতেই থাকব দিতেই থাকব। মার্কিনীদের চাপ দিতে আমার ভালই লাগে।

12 Comments to “বিএনপি মিডিয়ার সৃস্টি: বাবুনগরী”

  1. মার্কিনীদের চাপ দিতে আমার ভালই লাগে 😀

  2. markinider chap deyar concept ta awesome hoise. amio markinider chap ditam chai.

  3. “তারা যতক্ষন শেখের বেটীকে ঘেটী ধরিয়া বিতাড়ন না করিবে, আমি চাপ দিতেই থাকব দিতেই থাকব। মার্কিনীদের চাপ দিতে আমার ভালই লাগে।” দেও আরো ‘চাপ’ দেও, দেখা যাক কোন গুপ্ত-কেশ তাহাতে উত্পাটিত হয়!!!

  4. আমাদের বাংলাদেশিদের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে আমরা কোনদিনই কোন মানীর মান দিতে জানি নাই! 🙂 এই ড ইউনুস যেদিন মারা যাবেন, সেদিন সারা বিশ্ব তাকে শ্রদ্ধাঞ্জলি দিবে, তখন দেখে যাবে আজকে তাকে ট্রলকারীরাও বাংলাদেশের বিরাট গর্ব ছিলেন তিনি বলে স্ট্যাটাস দিবে।

  5. ফার্স ক্লাস

  6. মাইরালচে মাইরালচে! এেত চাপ দিলে মানুষ বাচে কেমনে?
    তাইতো কই মারকিনিরা এেত লাল কেনো?

  7. চাপের সাথে টিপও দিতে মুঞ্চায়

  8. “এইসব মেডেলের কুন দাম এইখানে নাই। এগুলি জোবরা গ্রামে গিয়া দেখাইও”

  9. লুচ্চা সুদেনুচ (সুদ+ইনুচ) দেখতাছি …

  10. মতিকণ্ঠের ভাইগণ, গোপালগঞ্জের নাম “ফালুগঞ্জ” রাখা হোক।

  11. Tawba ,tawba shobai chokh bondho korun !

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: