জামায়াত ছাড়তে সহিংসতাকে খালেদার কড়া নির্দেশ

নিজস্ব মতিবেদক
সহিংসতাকে কড়া নির্দেশ দিয়ে জামাত ছাড়তে বলেছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন দেশনেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়া জেএসসি। সোমবার রাতে বৃহত্তর জামায়াতে ইসলামীর এক বৈঠকে এই নির্দেশ দেন তিনি। এছাড়াও সহিংসতার কাছে তার দলের দায়িত্বশীল নেতাদের মাধ্যমে এ বার্তা পাঠিয়েছেন তিনি।
সহিংসতার নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের কোন কাজের ভার বৃহত্তর জামায়াতে ইসলামী আর লইবে না। জামায়াতে ইসলামী অহিংস দল। মহাত্মা গান্ধী অহিংসতার দুইটা শাখা খুলে ছিলেন। হিন্দু শাখা আর মুসলমান শাখা। সেই অহিংসতার মুসলমান শাখার অপর নাম জামায়েতে ইসলামী। যুগে যুগে তারা সেই অহিংসতার প্রমাণ দিয়া আসিয়াছে। যেইখানে বাকশালি সন্ত্রাসীরা পিটাইয়া বিশ্বজিৎ মারে সেইখানে জামায়েতে ইসলামী বড়জোরে একটু রগ কাটিয়া দেয়। যেইখানে বাকশালি সন্ত্রাসীরা গুলি করিয়া পাখির মতো মানুষ মারে সেইখানে জামায়েতে ইসলামী বড়জোর একটু জবাই করিয়া পশুর মতো মানুষ মারে। কে না জানে পাখি হইতে পশু উত্তম, গুলি হইতে জবাই উত্তম। গুলি করিলে মানুষ বেশী বেথা পায়। জবাই করিলে আরাম হয়। এই জন্য কোরবানীর পশুকেও আমরা নাস্তিকদের মতো গুলি করিয়া না মারিয়া জবাই করিয়া মারি। কিন্তু এই সহিংসতা বেয়াদবটা জামাতে যোগ দেয়ার পর থেকে গুলি করা, আগুনে কাবাব বানান ইত্যাদি শুরু হইয়াছে। আমরা গনতন্ত্র চাই। আমরা গুলি কাবাব মুক্ত বাংলাদেশ চাই। আমরা সুষ্ঠু জবাই এর নিশ্চয়তা চাই। তাই অবিলম্বে সহিংসতাকে জামাত তেগের কঠর নির্দেশ দিচ্ছি। আমি এমনিতেই কঠর, নির্দেশ না মানলে আরও কঠর হব।
বক্তব্য দেয়ার সময় নেত্রীকে অত্যন্ত উৎফুল্ল দেখা যায়। মাদারে গনতন্ত্রের ঘনিস্ট সুত্র মতে জানা যায়, এ সময় তিনি গুনগুন করে গান গাইছিলেন, বিড়াল বলে মাছ খাব না ধর্ম করছি গয়া যাব। এ সময় উপস্থিত সাংবাদিকরা বিড়বিড় করে ‘বেঙের সর্দি’, ‘কুমীরের কান্না’ ইত্যাদি বলতে থাকলে খালেদা জিয়া জেএসসি রাগ করে বলেন, চুপ থাক বেয়াদব।  বেঙের কি কখনো সর্দি হয় না? প্রতি বতসর নিমুনিয়া হয়ে কত কুটি কুটি বেঙ হাঁচতে হাঁচতে মারা যায় সেই খবর রাখেন? প্রহসনের নির্বাচনের পর কাঁদতে কাঁদতে মরে দেশের কুমীরের সংখ্যা এখন অর্ধেক হয়ে গেছে সেই খবর রাখেন? পরিশেষে তিনি রাগান্বিত হয়ে বেঙ আর কুমীরের নাম পরিবর্তন করে লেঙ আর হামিদমীর রাখার অংগীকার বেক্ত করেন।

3 Comments to “জামায়াত ছাড়তে সহিংসতাকে খালেদার কড়া নির্দেশ”

  1. কেন হামিদ মীর, কেন জানজুয়া নয়?

  2. বেজ্ঞানী জোকাই লামা ও জবাই কে কষ্টমুক্ত বলেছে।

  3. বহুত খান্কির পোলা দেখছি।তোরা হইছস আমার দেখা সব চাইতে বড় খান্কির পোলা।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: