গেম অফ থ্রনসের ভক্ত ফখরুল

নিজস্ব মতিবেদক

নিজেকে জনপ্রিয় টিভি সিরিয়াল ‘গেম অফ থ্রনসের’ ভক্ত হিসাবে ঘোষনা দিয়েছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ মির্জা বাড়ির গৌরব মির্জা ফখরুল ইসলাম আগুনগীর ওরফে ফখা ইবনে চখা।

আজ নিজ বাসভবনে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষনা দেন মির্জা ফখরুল।

ফখা বলেন, গত একটি বতসর নানা ডামাডলে আমার দিন কাটিয়াছে। বেশির ভাগ দিনই নিখিল বাংলাদেশ হোটেল মালিক সমিতির সভাপতি এডভকেট সাহারা খাতুনের মালিকানাধীন দি এমপেরিয়াল হোটেল এন্ড গেষ্ট হাউসে আত্মগুপনে ছিলাম। ওখানে বসিয়াই দেশের বিভিন্ন স্থানে মনির পুড়ানর আদেশ দিতাম। তখন আমার নিত্যদিনের সংগী ছিল শুদু কমপ্লান, মুঠোফুন ও টেলিভিশন।

এমপেরিয়াল হোটেলের প্রসংশা করে আবেগঘন কণ্ঠে ফখা ইবনে চখা বলেন, এমপেরিয়াল হোটেলে সারা দিন টেলিভিশনে ডিভিডির মাধ্যমে গেম অফ থ্রনস নামে একটি নাটক দেখাইত। আত্মগুপনের দিনগুলিতে সারা দিন আমি গেম অফ থ্রনস দেখতাম। তিনটি সিজনই আমি দেখিয়া শেষ করছি। এরকম ভাল নাটক জীবনে আর দেখি নাই। খুনাখুনি রক্তারক্তি জ্বালাও পুড়াও সব এই নাটকে আছে।


ড্রাগনের ডিম হাতে দিনারিশ টারগারিয়ান

নষ্টালজিকতায় আচ্ছন্ন মির্জা বাড়ির গৌরব বলেন, গেম অফ থ্রনস যেন আমাদেরই জীবনের নাট্য রুপ। এক একটি চরিত্রের দিকে তাকাইলে চমকিয়া উঠতাম। দেখে শুদু মনে হয় চিনি উহারে।

গেম অফ থ্রনসের কোন চরিত্রটি তার কাছে সর্বাপেক্ষা প্রিয়, এ প্রশ্নের জবাবে লাজুক হেসে ফখা বলেন, দিনারিশ টারগারিয়ান চরিত্রটি আমার কাছে সর্বাপেক্ষা প্রিয়। তিনি আমাদের সবার প্রিয় মেডামের মত।

বিস্তারিত বেখ্যা করে ফখা বলেন, দিনারিশ টারগারিয়ান একজন জেনারেলের পত্নী। আমাদের মেডামও একজন জেনারেলের পত্নী। দিনারিশ টারগারিয়ান শ্বশুর বাড়ির ভাষায় পারদর্শী। আমাদের মেডামও মেটৃক পরীক্ষায় উর্দু ভাষায় সর্বচ্চ নম্বর পাইছিলেন। দিনারিশ টারগারিয়ানের পতি কতিপয় বিপথগামী সেনা অফিসারের হাতে শহীদ হন। আমাদের মেডামের পতি একাত্তরের রেম্ব শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানও কতিপয় বিপথগামী সেনা অফিসারের হাতে শহীদ হন। দিনারিশ টারগারিয়ান গদি দখল করার জন্য কঠর সংগ্রাম করতেছেন। আমাদের মেডামও গদি দখলের জন্য কঠর সংগ্রাম করতেছেন। দিনারিশ টারগারিয়ানের সাজুগুজুর জন্য দুইজন বিউটি কর্মী সর্বদা নিয়জিত। আমাদের মেডামের সাজুগুজুর জন্যও দুইজন বিউটি কর্মী সর্বদা নিয়জিত। দিনারিশ টারগারিয়ান তার শত্রুদের উপর পাইকারী জ্বালাও পুড়াওয়ের নির্দেশ দেন। আমাদের মেডামও তার শত্রু বাকশাল ও সাধারন জনগনের উপর পাইকারী জ্বালাও পুড়াওয়ের নির্দেশ দেন। দিনারিশ টারগারিয়ান গদিতে আরহনের জন্য বিদেশী শক্তির সংগে আলচনা করেন। আমাদের মেডামও গদিতে আরহনের জন্য চিকিতসার নামে সিংগাপুর গিয়া বিদেশী শক্তির সংগে আলচনা করেন। দিনারিশ টারগারিয়ান মাদারে ড্রাগনতন্ত্র। আমাদের মেডাম মাদারে গনতন্ত্র।

এক পর্যায়ে আবেগাপ্লুত হয়ে মির্জা ফখরুল হুহু করে কেদে উঠে বলেন, দুই জনের মধ্যে এত মিল যে মাঝে মধ্যে মেডামকে ফালিছি বলিয়া সম্বধন করিয়া ফেলি। আপনারা আমায় ক্ষমা করবেন।

12 Comments to “গেম অফ থ্রনসের ভক্ত ফখরুল”

  1. ডেনেরিসের অপমান হয়ে গেল ত :/

  2. Bhai, quick comment: I LOVED this post. Ektu correction: falisi na, Khalisi. Thik kore den, aaro authentic lagbe.

  3. ভাই রায়হান জামিল, আপনি ধরতে পারেন নাই ব্যাপারটা।

    খাল (দ্রোগো) —> খালিসী
    ফালু —-> ফালিসী

  4. Khal Drogo theke Khalisi
    Falu theke Falisi….

  5. ami sure falisi= falu+khalisi

  6. may be Falu+Khalisi=falisi!….lol

  7. এখন শেখের বেটি রে cersei lannister এর মত না মনে হলেই হয়! যেনতেন ভাবে ক্ষমতায় থেকে যাবার মিল তো আছেই …

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: