হাস্যকর সব কথাবাত্রা: তুষার

নিজস্ব মতিবেদক

সম্প্রতি ড্রন নিয়ে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলিতে গবেষনাকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছেন প্রবাদ প্রতিম বিতার্কিক, উপমহাদেশের প্রখ্যেত চিকিতসক ও পুর্ন কালীন কাপড় বেবসায়ী আল্লামা আবদুন নুর তুষার।

মতিকণ্ঠের সংগে এক অন্তরংগ আলাপচারিতায় ড্রন গবেষনাকে ‘ফালতু’ ও ‘হাস্যকর’ বলে উড়িয়ে দেন বিতর্ক রাজ তুষার।

তুষার বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গুলু দেখায় মুরগী কিন্তু খাওয়ায় ডাইল। তারা কয়দিন খুব আওয়াজ দিল, ড্রন বানাব ড্রন বানাব। তারপর তারা আমরারে একটি খেলনা এয়ারুপ্লেন দেখাইল। বুকা পাবলিক সেই খেলনা এয়ারুপ্লেনকে ড্রন ভাবিয়া খালি হাততালি দেয়। অতছ এই রকম এয়ারুপ্লেন আমি সিংগাপুরের মস্তফা মার্কেট হতে খরিদ করিয়া আনছি। প্রতি জুম্মাবার বাদ জুম্মা যখন আমার কাপড়ের দুকান বন্দ থাকে, তখন আমি ছাদে উঠিয়া সেই এয়ারুপ্লেন উড়াই।

আবেগঘন কণ্ঠে তুষার বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ফেসিবাদী নাস্তিক মুহম্মদ জাফর ইকবাল জনগনকে ধুকা দিয়া বুকা বানাইতেছে। তারা যে ড্রন বানাইয়াছে সেটি ড্রন নয়। কারন সেই ড্রন দিয়া এখন পর্যন্ত একটিও গুলি ছুটেনি, একটিও বুমা ফুটেনি। ড্রন বানাইলে জাফর ইকবালকে সবার আগে সেই ড্রন দিয়া অন্তত একটি বুমা ও দশটি গুলি মারিয়া দেখাইতে হবে।

বেটারী চালিত ড্রনের পরিবর্তে বেটারী চালিত ধন নিয়ে গবেষনার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতি আহোভান জানিয়ে বিতর্ক রাজ বলেন, এমন গবেষনা করেন যাতে সমাজের দশটি গেনীগুনী বেক্তি, দুই চারজন বিতর্ক রাজ উপকৃত হন। এইসব ড্রনফন সিংগাপুরের মস্তফা মার্কেটে সস্তায় পাওয়া যায়। কিন্তু মস্তফা মার্কেটে বেটারী চালিত ধনের দাম আকাশচুম্বী। হাজার মুলামুলি করিয়াও দাম কমাইতে পারি নাই। ইসলামী বেংকের অনুষ্ঠানে উপস্থাপনা করে যে টেকা পাই তা দিয়া সিংগাপুর হতে বেটারী চালিত ধন খরিদ করা সম্ভব নহে।

6 Comments to “হাস্যকর সব কথাবাত্রা: তুষার”

  1. মতিকন্ঠের চাল, দাবরাইব মুরগী খাওয়াইব ডাইল! 😛

  2. সেই পুরোন মতিকন্ঠ!!এপিক!!ব্রিলিয়ান্ট!!

  3. আমরা্রও একটা বেটারী চালিত ধন চাই, জলদি গবেষুনা শুরু হক

  4. ei moti kaure chharey na. drone niya bisshobiddhaloy gula ektu gutaguti korle khoti nai… drone diya toh desher daridro bimochon hobe na tau as a part of learning process be it. imagine drone-er upor research student ar teacher gula gupooney shibir jamaat korey.

  5. but imagine tushar sir aholei last line ta bolse 😀

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: