নারীর কাজ ক্ষুদার জ্বালা মিটান: আফৃদী

পাকিস্তান মতিনিধি

পাকিস্তান ক্রিকেটের উজ্জল নক্ষত্র ও ‘কৌন চাটেগা আফৃদী কা ডাণ্ডু’ প্রতিযোগীতার অন্যতম পৃষ্ঠ পোশক আল্লামা শহীদ আফৃদী এক সাক্ষাতকারে ক্রিকেটের মাঠে নারীদের উপস্থিতির প্রতি কটাক্ষ করে বলেছেন, নারীর হাতের খানা বড় মজা। নারীর কাজ খানা পাকান। ক্ষুদার জ্বালা মিটান।

গতকাল এক টিভি অনুষ্ঠানে আল্লামা আফৃদী এ মন্তব্য করেন।

আফৃদী বলেন, ক্রিকেট পুরুষের খেলা। নারীর কাজ সে খেলা অবলোকন করা ও ‘মেরি মি আফৃদী’ লিখা সাইনবুড কান্ধে নিয়া শালীনতার সাথে লম্পঝম্প করা। ক্রিকেট খেলা শেষে পুরুষ যখন ঘরে ফিরবে, তখন নারী তাকে গোশত ও রুটি পরিবেশন করবে। কিন্তু এ সব দায়ীত্ব বাদ দিয়া নারী নিজেই যদি ক্রিকেট খেলতে মাঠে নামিয়া পড়ে, তখন বুঝতে হবে পৃথীবি বিপন্ন, ইসলাম বিপন্ন, পুরুষ ও নারী উভয়ে বিপন্ন।

http://tune.pk/video/761111/shahid-afridi-view-about-women-cricket-team

আজকাল নারীদের আচরন নিয়ে দুঃখ প্রকাশ করে আফৃদী বলেন, তারা দিন দিন শক্ত কাঠবডি হইয়া যাইতেছে। ইদানীং পাকিস্তানের যেসব নারীকে হাতের নাগালে পাই, দেখি উহারা আমার অপেক্ষা অধিক মজবুত স্বাস্থ্যের অধিকারী। ঢাকায় ক্রিকেট খেলার পর ইসলামী ছাত্রী সংস্থার একটি নারী আসিয়া আমায় এমন আলিংগন করল যে পায়ে ইনজুরী হইয়া গেল। আমরা কি এই নারী চেয়েছিলাম?

ক্ষোভের সংগে আল্লামা আফৃদী বলেন, নারীর হাতে ক্রিকেট মানে জাহান্নামের টিকেট। নারী ক্রিকেট খেলা শুরু করলে সেদিন আর বেশী দুরে নয়, যেদিন কুন নারীর বাউন্সার খাইয়া ডাক মারিয়া পেভিলনে ফিরিয়া যাব। তার আগেই হেফাজতের ১৩ দফা বাস্তবায়ন করতে হবে।

নারীকে রান্না ঘরে মনযোগ দেওয়ার আহোভান জানিয়ে শহীদ আফৃদী বলেন, আর কুথাও নারী আমার দরকার নাই। ক্ষুদার জ্বালা মিটাবে নারী, আর চুদার জ্বালা মিটাবে কারওয়ানবাজারের ক্রীড়া সর্দার উতপুটু শুভ্র।

5 Comments to “নারীর কাজ ক্ষুদার জ্বালা মিটান: আফৃদী”

  1. যতদিন না উটপুটু পাকিসোনা লেহনে ক্ষান্ত দেবে ততদিন এইভাবেই ওর পুটু মেরে হাতিরঝিল বানানো লাগবে।

  2. ঢাকায় ক্রিকেট খেলার পর ইসলামী ছাত্রী সংস্থার একটি নারী আসিয়া আমায় এমন আলিংগন করল যে পায়ে ইনজুরী হইয়া গেল।

  3. এরে বিয়া করতে বাংলার মাইয়া ‘মেরি মি’ প্ল্যাকার্ড ধরসিল!!! যাও, বিয়া কর আর ভাতের হাঁড়ি আর বিছানা সামলাও। চেহারা দেইখা দিওনা মন, আড়ালে তার অশিক্ষিত হাসে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: